ফক্স স্পোর্টসের সেরা একাদশে তিন বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ কর্নার ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১:৪৯

বিশ্বকাপের দ্বাদশ আসরের প্রথম পর্ব ইতিমধ্যে শেষ হয়েছে। শিরোপা লড়াইয়ের মিশনে শেষ পর্যন্ত টিকে আছে চার দল। টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ৬টি দল। রাউন্ড রবিন লীগ শেষে বাদ পড়া ৬ দলের ক্রিকেটারদের মধ্য থেকে সেরা একাদশ গঠন করেছে অস্ট্রেলিয়াভিত্তিক ক্রীড়া সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস। একাদশে আছেন তিন বাংলাদেশি ক্রিকেটার। ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করা সাকিব আল হাসানের এই একাদশে থাকাটা অবধারিতই ছিল। আসরে ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে সাকিবের ব্যাট থেকে এসেছে ৬০৬ রান। টানা দুই শতক করেছিলেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।
এছাড়া হাফসেঞ্চুরি করেছেন ৫টি। বল হাতে ৮ ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার সাকিবের। যেখানে আফগানিস্তানের বিপক্ষে সাকিবের সেরা বোলিং ২৯ রানের বিনিময়ে ৫ উইকেট। সাকিব ছাড়া এই একাদশে জায়গা পাওয়া বাকি দুই টাইগার ক্রিকেটার হলেন মুশফিকুর রহীম ও  মোস্তাফিজুর রহমান। বিশ্বকাপের ৮ ম্যাচে মুশফিকের ব্যাট থেকে এসেছে ৩৬৭ রান। ব্যাটিং গড় ৫২.৪২ এবং স্ট্রাইক রেট ৯২.৬৭। সেঞ্চুরি ১টি, অস্ট্রেলিয়ার বিপক্ষে। মোস্তাফিজ উইকেট শিকার করেছেন ৮ ম্যাচে ২৪.২০ গড়ে ২০টি। যারমধ্যে ভারত ও পাকিস্তানের বিপক্ষে শেষ দুই ম্যাচেই নিয়েছেন ৫টি করে উইকেট। এই একাদশে পাকিস্তান থেকে আছেন সর্বোচ্চ ৪ জন ক্রিকেটার। শ্রীলঙ্কার আছেন ২ জন। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে আছেন ১ জন করে। আফগানিস্তানের কোনো ক্রিকেটারের জায়গা হয়নি ফক্সের একাদশে। উদ্বোধনী ব্যাটসম্যানের জায়গায় আছেন ৩০৫ রান সংগ্রহ করা ইমাম উল হক ও ২৭৩ রান করা কুসাল পেরেরা। তিন নম্বর পজিশনে সাকিব। চারে আছেন বাবর আজম (৪৭৪ রান)। মিডল অর্ডারে বাংলাদেশের মুশফিকের সঙ্গে আছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। তাদের দুইজনের ব্যাট হাতে সংগ্রহ যথাক্রমে ৩৮৭ ও ৩৬৭ রান। বোলিং আক্রমণের দায়িত্বে মোস্তাফিজের সঙ্গে আছেন ১৭ উইকেটশিকারি মোহাম্মদ আমির, ১৩ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা ও ১৬ উইকেট শিকারি শাহীন আফ্রিদি।
ফক্স স্পোর্টসের একাদশ
ইমাম-উল-হক (পাকিস্তান), কুসাল পেরেরা (শ্রীলঙ্কা), সাকিব আল হাসান (বাংলাদেশ), বাবর আজম (পাকিস্তান), ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মুশফিকুর রহীম (বাংলাদেশ), নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), মোহাম্মদ আমির (পাকিস্তান), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Akbar Ali

২০১৯-০৭-০৯ ১১:০৩:২৭

তিনজনকেই প্রাণঢালা অভিনন্দন। শুভক্ষণে বলবো পথ এখনও অনেক বাকি।

আপনার মতামত দিন

বাংলাদেশ কর্নার অন্যান্য খবর



বাংলাদেশ কর্নার সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status