শাহবাগ ছেড়ে পল্টনে হরতালকারীরা

অনলাইন ডেস্ক

অনলাইন (১ বছর আগে) জুলাই ৭, ২০১৯, রোববার, ১০:৫০ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক বাম জোটের ডাকা দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে শাহবাগ মোড় অবরুদ্ধ করে প্রগতিশীল ছাত্রজোট। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুপুর সাড়ে ১২টায় শাহবাগ এলাকা ছেড়ে হরতালকারীরা পল্টনের দিকে রওয়ানা দেয়। সেখানে তারা গণতান্ত্রিক বাম জোটের সভায় যোগ দেবেন।

এরা আগে আজ রোববার সকাল ৭টার দিকে টিএসসি থেকে একটি মিছিল বের করে তারা। মিছিলটি শাহবাগ থেকে সায়েন্স ল্যাবরেটরি পর্যন্ত যায়। পরে সায়েন্স ল্যাবরেটরি হয়ে আবারও শাহবাগ মোড়ে ফেরে মিছিল।


শাহবাগে অবস্থান নিয়ে রাস্তায় বসে যায় সংগঠনটির নেতাকর্মীরা।
এতে টিএসসি, সায়েন্স ল্যাবরেটরি, কারওয়ানবাজার, মৎস্য ভবন রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা এসব রোডে এমনকি মোটরসাইকেল ও রিকসাও চলাচল করতে দিচ্ছে না। পতাকাবাহী সরকারি একটি গাড়িও আটকে দেয় সংগঠনটির নেতাকর্মীরা। তবে অ্যাম্বুলেন্স চলাচলে বাধা দিচ্ছে না হরতালকারীরা।
 

গ্যাসের দাম বৃদ্ধি প্রত্যাহার ও শিক্ষাখাতে বাজেট ২৫ শতাংশ বরাদ্দের দাবি জানিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। শাহবাগ মোড়ে পুলিশ তাদের পাশেই অবস্থান নিয়েছে।  সেখানে পুলিশের সাঁজোয়া যান রয়েছে।


প্রগতিশীল ছাত্রজোটের সভাপতি ইমরান হাবিব বলেন, শুধু এটা আমাদের দাবি নয়, পুরো বাংলাদেশের নাগরিকের দাবি। ন্যায্য দাবি আদায়ে আমাদের আন্দোলন চলবে।  বেলা ২টা পর্যন্ত তারা শাহবাগে অবস্থান করবেন বলেও জানান।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Rose

২০১৯-০৭-০৭ ০১:০৪:০৪

সরকারি কর্মকর্তাদের কোটি টাকার গাড়ি কেনার টাকা কোথায় থেকে আসবে তাই হয়তো দাম বাড়ানো । একটা কথা আছে না গনতন্ত্র মুক্তি পাক এখন সরকার চাই সরকারি কর্মকর্তা সুখে থাক সাধারণ জনগণ দুঃখের মাঝে থাক ।

ফিদহার

২০১৯-০৭-০৬ ২২:৪৩:০৮

ত্রক দাপে কেমনে ১৭৫টাকা বিল বাড়িয়ে দিলো সরকারের বিবেগ বলে কিছু নেই সৌদি আরব দেখলাম ২০বছর পর ১ রিয়াল বাড়িয়েছে

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status