পিজি হাসপাতালে নেওয়া হলো এ টি এম শামসুজ্জামানকে

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৬ জুন ২০১৯, রোববার
বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামান টানা ৫০ দিন নিজ এলাকা গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি ছিলেন। আজ দুপুরে শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হলো তাকে। আজ বেলা দুইটায় তাঁকে নতুন ঠিকানায় নেওয়া হয়। আজ থেকে তিনি থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিনে। এটি এম শামসুজ্জামানের মেজ মেয়ে কোয়েল বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বাবা আগের চেয়ে বাবা ভালো আছেন। চিকিৎসকরা প্রয়োজনীয় চিকিৎসা দিয়েই নিয়মানুযায়ী ছাড়পত্র দিয়েছেন। তবে স্বাভাবিক জীবনে ফেরার জন্য তাঁকে আরও অনেক দিন অপেক্ষা করতে হবে।
চিকিৎসকের আওতায় কিছুদিন থাকতে হবে। তাই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (পিজি)-তে নেওয়া হয়েছে বাবাকে। এখন বাবা স্বাভাবিক খাবার খাচ্ছেন।

কেবলমাত্র নার্সিং সেবার জন্য তাঁকে আমরা এখানে এনেছি। বাসার কিছু অবকাঠামোগত পরিবর্তনও করতে হবে। বাসার পরিবেশ ঠিক করে কিছুদিন পর তাকে বাসায় নেওয়া হবে। উল্লেখ্য, গত ২৬ শে এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন এ টি এম শামসুজ্জামান। সেদিন খুব শ্বাসকষ্ট হচ্ছিল তার। রাতে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এ টি এম শামসুজ্জামানের অন্ত্রে প্যাঁচ লেগেছিল বলে জানান ডাক্তার। সেখান থেকে আন্ত্রিক প্রতিবন্ধকতা। খাবার, তরল, পাকস্থলীর অ্যাসিড বা গ্যাস বাধাপ্রাপ্ত হয় এবং অন্ত্রের ওপর চাপ বেড়ে যায়। ফলে বিভিন্ন উপসর্গ দেখা দেয়। এসব সারাতেই অস্ত্রোপচার করা হয়। সেখান থেকে আরো কিছু জটিলতা হয়েছিল তাঁর।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শ্রীলঙ্কায় যাচ্ছেন না মাশরাফি

পানিবন্দি মানুষ মানবেতর জীবন

‘তুইতোকারিকে’ কেন্দ্র করে চার খুন

ঢাকায় বাড়ছে জীবনযাত্রার ব্যয় কাবু মধ্যবিত্ত

আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ডেঙ্গু রোগীদের ভিড়

ভয়ঙ্কর মাদক আইস ছড়িয়ে দিচ্ছে আন্তর্জাতিক চক্র

দুই মামলা, আতঙ্কিত না হওয়ার পরামর্শ পুলিশের

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগের ছুটি বাতিল

দুর্নীতিকে দুর্নীতি হিসেবেই দেখব- ওবায়দুল কাদের

সিলেটে ধর্ষিতার স্বামীর ফরিয়াদ

কাঁচাবাজারে বন্যার প্রভাব

কিশোর গ্যাংয়ের অন্তর্দ্বন্দ্বে খুন

পাকুন্দিয়ায় নিহত স্কুলছাত্রীর ময়নাতদন্তে ধর্ষণের আলামত

টিআইবি’র উদ্বেগ প্রত্যাহারের আহ্বান

ভূমিকম্পের তীব্রতা ছিল সিলেটে