বজ্রপাতে শিশুসহ নিহত ৭

বাংলারজমিন

বেড়া ও ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি | ১৫ জুন ২০১৯, শনিবার
পাবনার বেড়া উপজেলায় গতকাল দুপুরে বজ্রপাতে শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- উপজেলার নতুনভারেঙ্গা ইউনিয়নের বাগশোয়াপাড়া গ্রামের কৃষক মান্নান মাতব্বর (৬০), আনসার আলী (৬০) ও আব্দুস সালাম (৫০) এবং পুরানভারেঙ্গা ইউনিয়নের বক্তারপুর গ্রামের নাসিমা খাতুন (১২)। এ ছাড়া এ ঘটনায় আহত হয়েছে একজন। এলাকাবাসী ও ইউনিয়ন পরিষদ র্কাালয় সূত্রে জানা যায়, গতকাল দুপুর আড়াইটার দিকে বেড়া উপজেলার বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। এ সময় বাগশোয়াপাড়া গ্রামের কয়েকজন কৃষক জমি থেকে বাদাম তুলছিলেন। সেখানে হঠাৎ করে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মান্নান মাতব্বর, আনসার আলী ও আব্দুস সালাম মারা যান। এ ছাড়া আহত হন এরশাদ আলী (৪০)। এদিকে ওই ঘটনাস্থলের পার্শ্ববর্তী ও উপজেলার পুরানভারেঙ্গা ইউনিয়নের বক্তারপুর গ্রামে প্রায় একই সময়ে একটি বাড়িতে বজ্রপাত হলে নাসিমা খাতুন নামের এক শিশু ঘটনাস্থলেই মারা যায়।
বজ্রপাতের সময় শিশুটি বাড়ির উঠোন দিয়ে যাচ্ছিল। এদিকে পাবনার ভাঙ্গুড়ায় বজ্রপাতে শামীম আহমেদ (২৮) নামে এক যুবক নিহত হয়েছে। শামীম উপজেলার সদর ইউনিয়নের নৌবাড়িয়া গ্রামের হারান আলীর ছেলে। স্থানীয়রা জানায়, শামীম গরুকে ঘাস খাওয়াতে দুপুরে গ্রামের মাঠে যায়। বিকালে বৃষ্টি শুরু হলে বজ্রপাতে মারাত্মকভাবে আহত হয় সে। এলাকাবাসী তাকে উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ভাঙ্গুড়া থানার ডিউটি অফিসার এএসআই সাজেদুর রহমান, নতুনভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন ও পুরানভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ এম রফিকুল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ওদিকে নাটোর প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুরে বজ্রপাতে ছবিলি বেওয়া নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল বেলা সাড়ে ১২টার দিকে হামলাইকুল এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ছবিলি  বেওয়া উপজেলার জুমাইনগর গ্রামের মৃত নাসের প্রামাণিকের স্ত্রী।
সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, কামারখন্দের ধামকৈল গ্রামে মাঠে গরু আনতে গিয়ে  বজ"পাতে রোমেনা বেগম (৫০) নামে এক স্বামী পরিত্যক্ত মহিলা ও তার  গরুর ম"ত্যু হয়েছে। তিনি ওই গ্রামের ম"ত রমজান আলীর মেয়ে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চাঁদে পা রাখার ৫০ বছরপূর্তি উদযাপনে গুগলের ডুডল

আত্মহত্যার হুমকি মিন্নির বাবার

রাজধানীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুইজন দগ্ধ

ভূল অপারেশনে প্রসূতির মৃত্যু

বঙ্গবন্ধুর ছবি আঁকতে রংপুর থেকে পায়ে হেঁটে টুঙ্গিপাড়ায় রিকশাচালক

ভারতে ফের গো-রক্ষার নামে তিন ব্যক্তিকে পিটিয়ে হত্যা

যুক্তরাষ্ট্র ও কানাডায় শুরু হয়েছে বিপজ্জনক তাপপ্রবাহ

প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

জলমগ্ন চিলমারী: বানভাসীদের বসবাস নৌকায়

রাজধানীতে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারী নিহত

রাজধানীর কাঁঠালবাগানে এফ হক টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে

প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করবেন ব্যারিস্টার সুমন

লালবাগে শামীম খুনের নেপথ্যে

ভারতের কৌশল ধ্বংস করছে সার্ককে

ট্রাক খাদে পড়ে দুই শ্রমিক নিহত

কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত