মেয়েদের আইপিএল-এ জাহানারা

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৭ এপ্রিল ২০১৯, শনিবার

ভারতে মেয়েদের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট ‘উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে’ ডাক পেয়েছেন বাংলাদেশের গতিতারকা জাহানারা আলম। ভেলোসিটি দলের হয়ে খেলবেন বাংলাদেশের এই পেসার। বিদেশি নারী ফ্র্যাঞ্চাইজি লীগে খেলতে যাওয়া বাংলাদেশের তৃতীয় খেলোয়াড় জাহানারা আলম। গত বছর অস্ট্রেলিযার ঘরোয়া টি-টোয়েন্টি আসর ওমেন্স বিগ ব্যাশ লীগে খেলেন বাংলাদেশি অলরাউন্ডার রুমানা আহমেদ ও অফস্পিনার খাদেজাতুল কুবরা। জাহানারার দল ভেলোসিটির নেতৃত্ব দেবেন ভারতের সাবেক অধিনায়ক মিতালী রাজ।
আগামী ২রা মে ভেলোসিটির ক্যাম্পে যোগ দিতে ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন জাহানারা আলম। পরে ৮ এবং ৯ই মে দুই ম্যাচে অংশ নেবেন এই টাইগ্রেস পেসার। আর যদি ফাইনালে ওঠে ভেলোসিটি, তাহলে আরো একটি ম্যাচ খেলার সুযোগ পাবেন জাহানারা। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১১ই মে।
সবগুলো ম্যাচই হবে জয়পুরে। ভারতের এই টুর্নামেন্টে ডাক পেয়ে উচ্ছ্বসিত জাহানারা আলম বলেন, ‘এমন একটি আসরে সুযোগ পওয়া আমার জন্য দারুণ ব্যাপার। আমি কেবল অংশগ্রহণের জন্যই ওখানে যাচ্ছি না। আশা করি খেলার সুযোগও পাবো। এই ধরনের টুর্নামেন্টে অভিজ্ঞতার বিনিময় করা যায়। ধন্যবাদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে, ধন্যবাদ আয়োজকদের।’ বাংলাদেশের হয়ে ৩৫ ওয়ানডেতে ৩০ উইকেট শিকার জাহানারা আলমের। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫৬ ম্যাচে তার শিকার ৩৯ উইকেট।
মেয়েদের আইপিএল চালু করার লক্ষ্যে গত বছর ভারতে দুটি দল নিয়ে ‘রিহার্সেল’ টুর্নামেন্ট শুরু করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। টুর্নামেন্টে আগের দুটি দল ট্রায়েল ব্লেজার্স ও সুপারনোভাসের সঙ্গে  এবার যোগ হলো ভেলোসিটি। ১৩ জনের স্কোয়াডে চারজন বিদেশি ক্রিকেটার রয়েছে।
ভেলোসিটি দল : মিতালি রাজ (অধিনায়ক), অ্যামেলিয়া কার (নিউজিল্যান্ড), ড্যানিয়েল ওয়াট (ইংল্যান্ড), জাহানারা আলম (বাংলাদেশ), দেবিকা বৈদ্য, একতা বিস্ট, হেইলি ম্যাথিউজ (ওয়েস্ট ইন্ডিজ), কোমল ঝাঁঝড়, শেফালি বর্মা, শিখা পান্ডে, সুষমা বর্মা (উইকেটরক্ষক), সুশ্রী দিব্যদর্শিনী ও বেদা কৃষ্ণমূর্তি।
ওমেন্স টি-২০ চ্যালেঞ্জের সূচি: ৬ই মে সুপারনোভাস-ট্রায়েলব্লেজার্স, ৮ই মে ট্রায়েলব্লেজার্স-ভেলোসিটি, ৯ই মে সুপারনোভাস-ভেলোসিটি, ১১ই মে ফাইনাল।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছোট পর্দায় আজকের খেলা

৯ মে ২০২১

জিম্বাবুয়ে-পাকিস্তান দ্বিতীয় টেস্টহারারে, তৃতীয় দিন দুপুর ১:৩০(পিটিভি স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগউলভারহ্যাম্পটন-ব্রাইটন বিকাল ...



খেলা সর্বাধিক পঠিত



শুধুই কোচকে দায়ী মনে করেন না আকরাম

করোনা বাঁচিয়ে দিচ্ছে ডমিঙ্গোকে!

DMCA.com Protection Status