একজন সফল তরুণ উদ্যেক্তা রেক্স জাফর

স্টাফ রিপোর্টার

তথ্য প্রযুক্তি ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

তৃতীয় বিশ্বের সম্ভাবনাময় দেশ বাংলাদেশ। বায়ান্ন-এর ভাষা আন্দোলন হোক কিংবা একাত্তরের স্বাধীনতা সংগ্রাম, তরুণদের অবদান অনস্বীকার্য। অসংখ্য প্রতিকূলতার সাথে লড়াই করে আজকের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার অগ্রযাত্রায় তরুণ প্রজন্মের তেজস্বী পদক্ষেপ নিঃসন্দেহে প্রশংসনীয়। তথ্য-প্রযুক্তির এই যুগে উচ্চশিক্ষা শেষ করে কর্মসংস্থানের জন্য প্রতি বছর অগণিত তরুণ-তরুণী মরিয়া হয়ে উঠে। অথচ গদবাধা এই প্রবণতাকে উপেক্ষা করেই কিছু তরুণ উদ্যোক্তা তাদের ব্যতিক্রমী পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে সমাজে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন প্রতিনিয়ত। তেমন একজন তরুণ রেক্স জাফর।

তিনি বর্তমানে একজন সফল ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট। রেক্স জাফর-এর   গাটা কৈশোর কেটেছে প্রাচ্যের  ভেনিস খ্যাত বরিশাল জেলার উদার প্রকৃতির মাঝে। ডানপিটে রেক্স জাফর পরিবারের বড় সন্তান।
স্কুল-পড়ুয়া ছাত্র বয়স  থেকেই তথ্য-প্রযুক্তি বিষয়ে বেশ দখল ছিল তার; কিশোর বয়সেই আগ্রহের সাথে ক্যারিয়ার শুরু করেন একজন ফ্রিল্যান্সার হিসেবে। কাজের প্রতি দৃঢ়প্রত্যয়ী জাফর মাত্র ১৬ বছর বয়সে হয়ে উঠেন সফল একজন উদ্যোক্তা যা আমাদের দেশের  প্রেক্ষাপটে বিরল ঘটনা। স্কুলের গণ্ডি পেরিয়ে মেধাবী এই উদ্যোক্তা পড়াশুনা করেছেন কম্পিউটার টেকনোলজিতে। এরপর সাফল্যের লক্ষ্য স্থির করে কেবলই এগিয়ে চলা।

সম্প্রতি রেক্স জাফর একটি ওয়েব সার্ভিস প্রোভাইডিং কোম্পানি রেক্স ডিজিটাল এর সিইও ও ফাউন্ডার হিসেবে আত্মপ্রকাশ করেছেন। এছাড়াও রেডিও নেক্সট-এর ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হিসেবে যুক্ত আছেন তিনি। তার উল্লেখযোগ্য কিছু প্রোজেক্ট লিস্টের কাতারে রয়েছে অসংখ্য অভিনয়শিল্পী, কণ্ঠশিল্পী এবং রাজনৈতিক ব্যক্তিদের অনলাইন সোশ্যাল মিডিয়া পেইজ ভেরিফাইড ও পরিচালনা করা যা তার ক্যারিয়ারে সাফল্যে আরও একটি মাইলফলক যোগ করেছে। এরইমধ্যে শোবিজ তারকাদের মধ্যে সিয়াম আহমেদ, শবনম ফারিয়া, ইমন, কণ্ঠশিল্পী তানজিব সারোয়ার, রাজনৈতিক ব্যক্তিত্ব অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, মায়া চৌধুরী প্রমুখ স্বনামধন্য ব্যক্তিদের সোশ্যাল মিডিয়া পেইজ পরিচালনা করছেন রেক্স জাফর।

রেক্স জাফর বলেন, আমার ক্যারিয়ারের আজকের এই অবস্থানে আসতে আমি সবসময় কিছু আদর্শকে গুরুত্ব দিয়েছি। যেকোনো চ্যালেঞ্জ  মোকাবেলায় সততা আর ধৈর্য্যকে প্রাধান্য দিয়েছি। ক্লায়েন্টদের তুলনামূলক কম রেটে নির্দিষ্ট সময়সীমায় সেরা সার্ভিসটাই দিতে চেষ্টা করেছি। সার্ভিসের কোয়ালিটির ক্ষেত্রে আমি কোনো ছাড় দিতে রাজি নই।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

বিষ্ণু পদ দে

২০২০-১২-৩০ ১৮:৪১:১২

আপনি এগিয়ে যান। ভবিষ্যৎ দেশের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে এই প্রত্যাশায় আছি।

Md.Habibur Rahaman

২০১৯-০৪-২৬ ১৯:২৭:৪৮

তার দেখানো সাফল্যের পেছনে গল্প..... হয়তো অনেক কষ্টে...! তার মতো যেনো সবাই ভালো উদ্যেগী হয়ে উঠে এটাই প্রত্যাশা ......

Pranto Islam

২০১৯-০৪-২৬ ০৭:৪৩:২৭

স্যালুট ভাইয়া ❤

md shahin miah

২০১৯-০৪-২৬ ০১:৪৪:৫০

সত্যি অনুপ্রেরণার উজ্জ্বল মাধ্যম..

আপনার মতামত দিন

তথ্য প্রযুক্তি অন্যান্য খবর

পিছু হটল হোয়াটসঅ্যাপ

১৬ জানুয়ারি ২০২১



তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত



ঈদ উপলক্ষে হুয়াওয়ের গেমিং ফ্যাবলেট বাজারে

বড় ডিসপ্লের সঙ্গে থাকছে শক্তিশালী ব্যাটারি ও মেমোরি

DMCA.com Protection Status