ঊনিশে নব দম্পতিদের হানিমুনের সেরা ঠিকানা

রকমারি

অনলাইন ডেস্ক | ৪ মার্চ ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৭:৩২
২০১৯-এ বিয়ে করতে যাচ্ছেন? তবে তো অবশ্যই হানিমুন নিয়ে বেশ চিন্তিত আপনি। কোথায় যাবেন, কী করবেন, কীভাবে সেরা ঠিকানাটি বেছে নেবেন, খুব ভাবছেন তা নিয়ে। সর্বোপরি এটি আপনার হানিমুন, জীবনের অন্যতম স্বরণীয় ইভেন্ট, বিবাহ পরবর্তী প্রিয়তমাকে নিয়ে অপরিহার্য বিনোদন মূহুর্ত! আপনি দেশি রিসোর্ট বা বিদেশি রিসোর্ট যেখানেই যান, সেটা অবশ্যই হতে হবে আপনার স্বপ্নের ঠিকানা। অনেকের পছন্দ ইতালির রোমের বাগবাগিচা আর অলিগলি, অনেকের আগ্রহ থাইল্যান্ডের আড়ম্বরপূর্ণ দ্বীপ। হানিমুনের জন্য পৃথিবীজুড়ে অসংখ্য গন্তব্য রয়েছে। তবে আপনার জন্য তুলে ধরা হচ্ছে চিত্তাকর্ষক, মনভুলানো কিছু বিচিত্র স্থানের পরিচয় যা আমৃত্যু আপনার জীবনের রোমান্টিক স্মৃত হয়ে থাকবে।


তাসকানি, ইতালি

হানিমুনের জন্য তাসকানি যেন স্বপ্নের ভুবন! হালিউড-বলিউডের বড় বড় তারকারাও তাদের হানিমুনের জন্য তাসকানি বেছে নেয়। বিস্তীর্ণ প্রাকৃতিক ভূচিত্র, সুউচ্চ দুর্গে সুসজ্জিত তাসকানি নিঃসন্দেহে আপনার হৃদয় জয় করে নিবে। এখানে দেখার মতো জায়াগাগুলোর মধ্যে আছে লিনিং টাওয়ার অব পিজা, উফিজি গ্যালারি, লুকা, কার্টনা, ফ্লরেন্স ইত্যাদি।
ভ্রমণের জন্য সেরা সময় এপ্রিল থেকে জুন ও সেপ্টম্বর থেকে অক্টবর। গত ডিসেম্বরে এখানেই বিয়ের কাজ সেড়েছিলেন বিরাট কোহলি ও আনুষ্কা শর্মা।


সান্তরিনি, গ্রিস

নীল-শুভ্র ঘরবাড়ি, কাচের ন্যায় স্বচ্ছ পানি আর চির সবুজে ঘেরা হানিমুনের জন্য মনোরম ঠিকানা সান্তরিনি। পুরো শহরটিই যেন দুধে ধোয়া। আপনাকে বিনোদিত কারার জন্য প্রতি পলকে যেন হাতছানি দিচ্ছে সেই শহর। যারা যুগযুগ ধরে গ্রিক হলিডে’র মতো রোমান্টিক মূহুর্ত স্বপ্ন দেখে আসছেন, তাদের জন্য এই স্থানের বিকল্প হয় না। গ্রিসের সান্তরিনিতে ভ্রমণের সেরা সময় এপ্রিল থেকে নভেম্বর।


দ্যা বাহামাস

একটি চমৎকার অবকাশ যাপনের অর্থ যদি হয় উষ্ণ আবহাওয়া, রৌদ্রজ্জ্বল সমুদ্র সৈকত আর নীল সাগরে সময় কাটানো, তাহলে বাহামাকে এড়িয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। নব যুগলদের হানিমুনের জন্য এটিই হবে হট ফেভারিট স্পট। নিরবতা আর রোমান্স একত্রে খুবই বিরল। তবে সেই বিরল মূহুর্তগুলো নিয়ে নব দম্পতিদের অপেক্ষায় বাহামাস। এখানে আছে হারবার দ্বীপ, পিগ সৈকত, পেরাডাইস দ্বীপ ইত্যাদি। সারা বছরই ভ্রমণের উপযোগী স্থান এটি।



ফিজি
স্বর্গের কথা ভাবলেই যদি আপনার চোখে দ্বীপ ভেসে আসে, তাহলে আপনার হানিমুনের জন্য উপযুক্ত ভূমি ফিজি। দিন দিন ফিজি সাশ্রয়ী হয়ে উঠছে। ফলে এই দ্বীপে পর্যটকদের ভিড় বেড়েই চলেছে। এছাড়া, পর্যটন কেন্দ্রটি বিচিত্র গ্রাম, চতৎকার রিসোর্টস এবং স্থানীয়দের আতিথেয়তার জন্য বেশ সুপরিচিত। ফিজি ভ্রমণের সেরা সময় এপ্রিল থেকে সেপ্টেম্বর।


হওয়াই

হওয়াইয়ের অরণ্য ভ্রমণে নিমিশেই হারিয়ে যাবেন আপনি। হারিয়ে যাবে আপনার সমস্ত ক্লেশ। সক্রিয় আগ্নেয়গিরি, সবুজে ঘেরা উপত্যকা থেকে সোনালি বালুকাময় সৈকত আর নিরব বন্যভূমি সবটাই এখানে। রোমান্টিক হৃদয়ের জন্য হাওয়াই যেন এক মহাকাব্য। ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি সময়ের মধ্যে নব দম্পতিরা কিছু দিনের জন্য হারিয়ে যেতে পারেন এই ঠিকানায়।



মালদ্বীপ
আপনার সঙ্গীর সাথে আবসরকালটা কিরকম কাটাতে চান আপনি? সৈকত সংলগ্ন একান্ত এক বাগানবাড়িতে, যেখানে থাকবে নীল ক্রিস্টাল ওয়াটার কিংডম, যেখান থেকে দেখা যাবে কমলা রঙের সূর্যাস্তের দৃশ্য? তাহলে আপনার জন্য মালদ্বীপ তৈরি করে রেখেছে এক অসাধারণ হানিমুন ঠিকানা। অবসর কাটাবার জন্য এটিকে বিশে^র অন্যতম সেরা স্থান হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। এপ্রিল থেকে নভেম্বরে নব দম্পতিরা কাটিয়ে আসতে পারেন আপনাদের স্বপ্নের মূহুর্তগুলো।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রদল নেতার মৃত্যু

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামীকে কুমিল্লা কারাগারে স্থানান্তর

তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ ৩ জন সাময়িক বরখাস্ত

নওয়াজের বিষয়ে সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় সরকার

একবছরে ৫ বছরের কম বয়সী ১২০০০ শিশুর মৃত্যু

সৌদি আরবে নারীত্ববাদ, সমকামিতা, নাস্তিক্যবাদ উগ্রপন্থিদের ধারনা

প্রতিবন্ধীকে মারধর করা সেই ছাত্রলীগ কর্মীকে শোকজ

ঘুরতে যাবার সময় লাশ হলেন রুবেল, আহত মুন্না ঢামেকে

নিহতদের প্রত্যেক পরিবার পাবে ১ লাখ টাকা: রেলমন্ত্রী

বুলবুলের পর আসছে নাকরি

৩ তদন্ত কমিটি গঠন

দূর্ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতিতেও সরকারে ভ্রুক্ষেপ নেই- মির্জা ফখরুল

হাসপাতালে ভর্তি সাবেক মার্কিন প্রেসিডেন্ট জিমি কার্টার

৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ শুরু

আহত ৪৪ জন সদর হাসপাতালে

সেলাই না করেই পালালেন চিকিৎসক, রোগীর মৃত্যু