ব্রাহ্মণবাড়িয়া-২

নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন মনোনয়নবঞ্চিত আওয়ামী লীগের তিন নেতা

জাবেদ রহিম বিজন, ব্রাহ্মণবাড়িয়া থেকে

বাংলারজমিন ২৮ নভেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় নির্দলীয় নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন আওয়ামী লীগের নেতারা। জেলার একটি আসনে নির্দলীয় নির্বাচন করতে প্রস্তুত তিনজন। ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের এই প্রার্থীরা হচ্ছেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মাঈন উদ্দিন মঈন, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হাজী মো. সফিউল্লাহ ও সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক শহীদ বুদ্ধিজীবী আকবর হোসেন বকুল মিয়ার সন্তান অ্যাডভোকেট সৈয়দ তানভীর হোসেন কাউছার। এই আসনে বর্তমানে মহাজোটের এমপি রয়েছেন। জাতীয় পার্টির কেন্দ্রীয় সহসভাপতি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ২০০৮ এবং ২০১৪ সালের নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন এখান থেকে। আওয়ামী লীগ দীর্ঘদিন ধরেই দলের মনোনয়ন দাবি করে আসছে এখানে। দলের মনোনয়নের জন্য এবার মাঠে তৎপর হন প্রায় দু-ডজন নেতা। জেলার ৬টি আসনের মধ্যে রোববার ৫টি আসনে দলের প্রার্থী ঘোষণা করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের প্রার্থী ঘোষণা বাকি রাখা হয় মহাজোটের জন্য। এতে আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। সোমবার মনোনয়ন প্রার্থী মাঈন উদ্দিন মঈনের সমর্থকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে মঈনকে দলের প্রার্থী করার দাবি জানান।
মাঈন উদ্দিন মঈন জানান- তিনজন চেয়ারম্যান আশুগঞ্জ সদরের মো. সালাউদ্দিন, চর-চারতলার জিয়াউদ্দিন খন্দকার এবং আড়াইসিধার ডাক্তার সেলিম নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র নিয়ে তাকে ফোন দিয়েছেন। তাদের দাবি তিনি নির্দলীয় হলেও যেন নির্বাচন করেন। এছাড়া তারুয়া, লালপুর, শাহজাদাপুর, পাকশিমুল ও চুন্টার বর্তমান ও সাবেক চেয়ারম্যানরা তাকে ফোন দিয়ে বলেছেন আপনি যেভাবেই আসেন আমরা আপনার নির্বাচন করবো। মঈন বলেন আমার পাগল হওয়ার অবস্থা। দীর্ঘদিন একটা ঘর করেছি। একটা বউকে তালাক দিতেওতো সময় লাগে। তবে আমি ব্যক্তিগত ভাবে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের প্রতি একমত। তার জন্য জীবন-যৌবন উৎসর্গে রাজি। তারপরও এলাকার মানুষ মনে করে তামাসার জাতীয় পার্টির কারণে দীর্ঘদিন তারা উন্নয়ন বঞ্চিত। এর আগে বিএনপির উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার ২০ বছরে কোনো উন্নয়ন হয়নি এখানে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়েছে বহুদূর। শুধু পিছিয়ে সরাইল-আশুগঞ্জ। সেকারণে আজকে মানুষ ভিন্ন চিন্তা করছে। মঈন বলেন, আমাকে দলের মনোনয়ন দেয়া হলে বিজয় এখানে নিশ্চিত। হাজী সফিউল্লাহ মিয়া বলেন- এখন মনোনয়ন জমা দেব। টাইম উইল ডিসাইড। দল এবং সিট দুটোর চিন্তাই আমাকে করতে হবে। তিনি আরো বলেন মনোনয়ন নিয়ে আমরা বিব্রতকর অবস্থায় পড়েছি। আমরা এখন বেওয়ারিশ লাশের মতো। আমাদের দাম নাই, পার্টির দাম নাই। যারা পার্টির সঙ্গে সম্পৃক্ত না তাদেরকেই মনোনয়ন দিয়ে দেয়া হচ্ছে। অ্যাডভোকেট সৈয়দ তানভীর হোসেন কাউছার বলেন- মনোনয়ন দাখিলের প্রস্তুতি নিচ্ছি। আগামীকাল (আজ বুধবার) দাখিল করবো। মনোনয়ন নিয়ে কি হচ্ছে বুঝতে পারছি না। জাতীয় পার্টিকে দিলেতো মানুষ ভোটই দেবে না।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শ্রীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

২৯ জুলাই ২০২১

গাজীপুরের শ্রীপুরে  এক দোকান ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে খুন করা হয়েছে। ছিনতাইয়ে বাধা দেওয়ায় খুন করে ...

রংপুরে গৃহবধূ ধর্ষণের প্রধান আসামি গ্রেপ্তার

২৯ জুলাই ২০২১

রংপুরে গৃহবধূ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি তহিদার রহমানকে প্রযুক্তির সহায়তায় পুলিশ গ্রেপ্তার করে হত্যার চাঞ্চল্যকর ...

মুরাদনগরে ৫টি ড্রেজার মেশিন জব্দ

২৯ জুলাই ২০২১

ফসলি জমির মাটি উত্তোলনের অভিযোগে পাঁচটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে মুরাদনগর থানা পুলিশ। গত ...

অবশেষে মামলা করলেন সেই নরসুন্দর

২৯ জুলাই ২০২১

বরগুনার বামনা উপজেলার ৩নং বামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম জমাদ্দারের হামলার শিকার সেই ...

জেলায় একদিনে ২২৫ জন শনাক্তের রের্কড

মৌলভীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়ালো

২৯ জুলাই ২০২১

দিন দিন বাড়ছে প্রবাসী ও পর্যটন অধ্যুষিত সীমান্তবর্তী মৌলভীবাজার জেলায় করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। ...

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার নমুনা পরীক্ষা করতে এসে মৃত্যু

২৯ জুলাই ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করতে এসে মারা গেছেন একজন। তার নাম ইকবাল। বয়স ৪৩ ...

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের পুষ্পস্তবক অর্পণ

২৯ জুলাই ২০২১

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয়’র জন্মদিন উপলক্ষে সিলেট ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status