ফেডারেশন কাপের পাঁচদিন পরেই লীগ!

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৬ অক্টোবর ২০১৮, শুক্রবার

২৭শে অক্টোবর ফেডারেশন কাপ টুর্নামেন্ট দিয়ে শুরু হচ্ছে এবারের ফুটবল মৌসুম। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মৌসুমের প্রথম টুর্নামেন্টে খেলবে ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৩টি দল। জাঁকজমক নয়, অনেকটা জনাকীর্ণভাবেই শুরু হচ্ছে নতুন মৌসুমের ফুটবল টুর্নামেন্ট ফেডারেশন কাপ। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে অনুষ্ঠিত ফেডারেশন কাপের লোগো উন্মোচনে এমন তথ্যই জানান সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী। এ সময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক ওয়ালটনের এফএম ইকবাল বিন আনোয়ার, প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শামসুদ্দিন চৌধুরী এবং বাফুফের সদস্য জাকির হোসেন।
ঢাকা আবাহনী লিমিটেড, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, চট্টগ্রাম আবাহনী, সাইফ স্পোর্টিং ক্লাব, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব লিমিটেড, আরামবাগ ক্রীড়া সংঘ, টিম বিজেএমসি, রহমতগঞ্জ এমএফএস, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, নবাগত বসুন্ধরা কিংস ও নোফেল স্পোর্টিং ক্লাব। এই ১৩ দল নিয়ে ফেডারেশন কাপের টিকিটের মূল্য ধরা হয়েছে ভিআইপি ৫০ টাকা এবং গ্যালারি ২০ টাকা। সবগুলো খেলাই সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন।  ফেডারেশন কাপ টুর্নামেন্ট শেষ হওয়ার পাঁচ দিনের মধ্যেই প্রিমিয়ার লীগের খেলা শুরু হবে। এমনটাই জানালেন সালাম মুর্শেদী।
‘আমরা দেরি করতে চাই না। ফেডারেশন কাপ শেষ হওয়ার পাঁচ দিনের মধ্যেই আমরা লীগের খেলা শুরু করার ব্যাপারে চিন্তা করছি। মোদ্দা কথা নভেম্বরের শেষ সপ্তাহেই শুরু হবে লীগ’- বলেন বাফুফের এই কর্মকর্তা। এএফসি কাপে এক দলের অংশগ্রহণ নিয়ে সালাম মুশের্দী বলেন, ‘আগে লীগের চ্যাম্পিয়ন দল সরাসরি এএফসি ক্লাব কাপের মূলপর্বে খেলতো আর ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল খেলতো বাছাই পর্বে। এবার লীগ দেরিতে শুরু হওয়ায় ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দলই কেবল খেলবে এএফসি ক্লাব কাপে।যেহেতু একটি দলই খেলবে, তাই মূলপর্বেই খেলার সুযোগ পাবে।’ ফেডারেশন কাপের এ-গ্রুপে চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ও রহমতগঞ্জ, বি-গ্রুপে সাইফ স্পোর্টিং ক্লাব, ব্রাদার্স ও টিম বিজেএমসি, সি-গ্রুপে ঢাকা আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং ডি-গ্রুপে খেলবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, বসুন্ধরা কিংস ও নোফেল স্পোর্টিং ক্লাব।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

টোকিও অলিম্পিক

আরও দু’টি ইভেন্ট থেকে সরে গেলেন বাইলস

৩১ জুলাই ২০২১

লীগ নিয়ে তামাশা চলছেই

খেলা শুরুর এক ঘণ্টা আগে আবার স্থগিত

৩১ জুলাই ২০২১



খেলা সর্বাধিক পঠিত



বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

কোয়ারেন্টিনে আক্রান্ত দু’জন, আরও সতর্ক বিসিবি

DMCA.com Protection Status