সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

অনলাইন ডেস্ক

অনলাইন (২ বছর আগে) জুলাই ১৭, ২০১৮, মঙ্গলবার, ১০:৪১ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

সৌদি আরবে মোহাম্মদ আমীর হোসেন (৫৩) নামে এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার অসুস্থজনিত কারণে তার মৃত্যু হয়। মোহাম্মদ আমীর হোসেনের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জে রূপসী এলাকায়।  ধর্ম মন্ত্রণালয়ের বুলেটিন সূত্রে জানা যায়, তিনি গত ১৫ জুলাই সৌদি এয়ারলাইন্স (এসবি ৮০৩) -এ সৌদি আরব যান। আমির হোসেন আল কুতুব হজ ট্রাভেলস (হজ লাইসেন্স নাম্বার ০৬৭১) এর মাধ্যমে গত ১৮ মার্চ নিবন্ধন করেছিলেন। তার পিলগ্রিম আইডি নম্বর ০৬৭১০৯৯। তার পাসপোর্ট নম্বর বিআর- ০৯৪৭১৩১।
বাংলাদেশ হজ মিশনের তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত সৌদি আরবে পৌঁছেছেন ১৪০৪ হজযাত্রী। তাদের বহন করেছে বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৩৯টি ফ্লাইট। আগত হজযাত্রীর মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৩ হাজার ২২৬ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ১০ হাজার সাতশ ৭৮ জন।
সবশেষ হিসাব অনুয়ায়ী ব্যবস্থাপনা দলের সদস্যসহ ইস্যুকৃত ভিসার সংখ্যা ৪৯ হাজার ৭৫৭। এ বছর বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২৬ হাজার ৭ শত ৯৮ জন হজে অংশগ্রহণ করবেন। চলতি হজ মৌসুমে হজ যাত্রীদের সহায়তার জন্য সৌদি আরবে বাংলাদেশ হজ মিশন নিয়ন্ত্রণ কক্ষ এবং হটলাইন নাম্বার চালু করেছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৮-০৭-১৭ ০১:১০:৪৪

Every body interested to perform hajj must have physical fitness certificate before flying to Saudi. Few years the hajj period will be in summer which is terrible weather. This can cause death who's heart is weak .

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

অক্সফোর্ডেরও ১০০ বছর আগে বাংলায় ছিলো বিশ্ববিদ্যালয়!

বাংলার এক গৌরবময় অধ্যায়: পাল সাম্রাজ্যের একাংশ

৫ মার্চ ২০২১

ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রী

প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনায় সমাধান করা উচিত

৪ মার্চ ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা

২৬শে মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

DMCA.com Protection Status