প্রথম পাতা

ইসলামী ব্যাংকের চেয়ারম্যানের পদত্যাগ

অর্থনৈতিক রিপোর্টার:

১৮ এপ্রিল ২০১৮, বুধবার, ৯:৪৭ পূর্বাহ্ন

ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (আইবিবিএল) চেয়ারম্যান   আরাস্তু খান। গতকাল ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় তিনি এ পদত্যাগপত্র জমা দেন। তার পদত্যাগের পর ব্যাংকের ওয়েবসাইটে চেয়ারম্যানের ছবিও পরিবর্তন করা হয়েছে। নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচন করা হয়েছে ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানকে। আরাস্তু খানের পদত্যাগের পর স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. নাজমুল হাসানকে আরমাডা স্পিনিং মিলের পক্ষে নতুন করে পরিচালক নিয়োগ করা হয়েছে। এর আগে চলতি মাসের প্রথম সপ্তাহে ব্যাংকটির ব্যবস্থাপনা কমিটির শীর্ষ ৫ জন কর্মকর্তাকে অপসারণ করা হয়। যদিও ব্যাংকের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তারা সবাই পদত্যাগ করেছেন।
গত বছরের জানুয়ারি মাসে ইসলামী ব্যাংকে ব্যাপক পরিবর্তন আসে। সে সময় কোনো আগাম আভাস ছাড়াই অপসারণ করা হয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আব্দুল মান্নানকে। একই সঙ্গে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার এবং ভাইস চেয়ারম্যান মো. আজিজুল হককেও সরানো হয়।
এরপর ব্যাংকটির নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয় আরাস্তু খানকে। আর নতুন ভাইস চেয়ারম্যান হিসেবে অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে। আর নতুন এমডি হিসেবে নিয়োগ দেয়া হয় ইউনিয়ন ব্যাংকের এমডি মো. আব্দুল হামিদ মিঞাকে।
আরাস্তু খান বলেন, কাজের চাপ সামলাতে না পেরে পদত্যাগ করেছি। ব্যাংকের কারণে পরিবারকে সময় দেয়া সম্ভব হচ্ছিল না। কমার্স ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে ইসলামী ব্যাংকের দায়িত্বে এসেছিলেন আরাস্তু খান। আরমাডা স্পিনিং মিলস নামে একটি প্রতিষ্ঠানের পক্ষে ইসলামী ব্যাংকের পরিচালক হয়েছিলেন তিনি।
এদিকে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সরকারের আরেক সাবেক সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলামও পদত্যাগ করেছেন বলে জানা গেছে।
Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status