একসঙ্গে ফাহমিদা-সজীব

স্টাফ রিপোর্টার | ২০১৫-০১-১৪ ১২:১১
চলতি প্রজন্মের ব্যস্ততম সংগীত পরিচালক সজীব দাসের সুরে অনেক গানেই কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী ফাহমিদা নবী। সেই গানগুলো শ্রোতামহলে বেশ প্রশংসিত ছিল। তবে এবার একসঙ্গে একটি প্রজেক্ট নিয়ে এগোচ্ছেন তারা। ফাহমিদা নবী বছর তিনেক আগে নিজের কথা-সুরে একটি একক অ্যালবামের ঘোষণা দিয়েছিলেন। দু-একটি গানের কাজও শুরু করেছিলেন তখন। কিন্তু বিভিন্ন ব্যস্ততার কারণে সেই অ্যালবামের কাজ এগোয়নি। তবে এবার সেই অ্যালবামের কাজ আবারও শুরু করছেন এই শিল্পী। ফাহমিদা নবীর কথা সুরে এ অ্যালবামের গানগুলোর সংগীতায়োজন করছেন সজীব দাস। ফাহমিদা নবীর একেবারেই নিজের মনের একান্ত কিছু কথাই উঠে আসবে
এ গানগুলোর মধ্য দিয়ে। এরই মধ্যে ফাহমিদা-সজীব দাস কয়েকটি গানের কাজ শেষ করেছেন। এ অ্যালবামটি আসছে বছরের মাঝামাঝিতে প্রকাশ হতে পারে। এ বিষয়ে ফাহমিদা নবী বলেন, অনেক আগেই সজীবের সঙ্গে এ অ্যালবামের পরিকল্পনা করেছিলাম। তবে মধ্যে এর কাজ বন্ধ ছিল। সম্প্রতি এর কাজ আবারও শুরু করেছি। আসলে সজীবের সঙ্গে আমার পছন্দের অনেক মিল রয়েছে। গানের মেজাজটা ও অনেক ভাল ধরতে পারে। একসঙ্গে বেশ কয়েকটি কাজ আমরা করেছি। আশা করছি এ কাজটিও ভাল হবে।
এটি বাণিজ্যিক চিন্তা করে করছি না। নিজের চিন্তাভাবনাগুলোই উঠে আসবে গানগুলোর মধ্য দিয়ে। সজীব দাস বলেন, ফাহমিদা আপার সঙ্গে অনেক কাজ করা হয়েছে আমার। তার মতো বড়মাপের শিল্পীর পুরো অ্যালবামের সংগীতায়োজন করতে পারাটা আমার জন্য বড় ব্যাপার। নিজের শতভাগ দিয়েই আমি চেষ্টা করছি ভাল কিছু করার। আমার বিশ্বাস গানগুলো শ্রোতাদের ভাল লাগবে।