ইবির সমাবর্তনে নিম্নমানের সামগ্রী দেয়ার অভিযোগ

শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি | ৬ জানুয়ারি ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ৫:৩৫
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনে গ্রাজুয়েটদের নিম্নমানের সামগ্রী দেয়ার অভিযোগ উঠেছে। নিম্নমানের ব্যাগ আর ৫ টাকার কলম দিয়ে বরণ করা হচ্ছে গ্রাজুয়েটদের। শিক্ষার্থীদের প্রাণের মিলনের এ অনুষ্ঠানে সাদামাটা সামগ্রী দেয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন নিবন্ধিত গ্রাজুয়েটরা।

জানা গেছে, সমাবর্তন উপলক্ষে এবার ৯ হাজার ৩৭২ জন গ্রাজুয়েটের জন্য গাউন, ক্যাপ, স্যাসে, ব্যাগ, স্বরণীকা, ডায়েরি, কলমের আয়োজন করেছে কস্টিউম উপ-কমিটি। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে গাউন সেট ভাড়া করেছেন তারা। সমাবর্তন ক্যাপ বাদে সেগুলো আবারো জমা নিয়ে নেয়া হবে। অধিকাংশ গাউন ময়লা আর পুরোনো বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা।
সাড়ে তিন হাজার টাকা রেজিস্ট্রেশন ফি নিয়েও শিক্ষার্থীদের নি¤œ মানের জিনিস দেয়া হয়েছে। সমাবর্তনের মত এত বড় আয়োজনে মাত্র ৫টাকা দামের কলম দেয়া হয়েছে। এছাড়া একটি করে পাটের ও প্লাস্টিকের ব্যাগ দিয়েছে প্রশাসন। এর মধ্যে কিছু কিছু ব্যাগে ছেড়া-ফাটা রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নি¤œমানের ওই ব্যাগগুলো স্বল্প টকায় ক্রয় করা হয়েছে বলে একটি সুত্র নিশ্চিত করেছে গেছে।

সাবেক শিক্ষার্থী আকিব, রাসেল, জিয়াউর অভিযোগ করে বলেন, ‘এমন ব্যাগ কলম দেবার চেয়ে না দেয়াই ভাল ছিল। সমাবর্তনের একটি ভাল উপহার আমাদের কাছে থাকলে সারা জিবন স্মৃতি হয়ে থাকতো। ওয়ালিদ নামের অপর এক গ্রাজুয়েট বলেন, এই ব্যাগ দিয়ে বড়জোড় বাজার করা যাবে। কোন অফিসিয়াল কাজে আসবে না। আমরা ভেবেছিলাম প্রশাসন হয়ত ভালো মানের কোন উপহার আমাদের দেবেন।

ব্যাগ ক্রয়ের ব্যাপারে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আবদুল লতিফ বলেন, ‘প্রথম দিকে ব্যাগ দেবার পরিকল্পনা ছিল না। পরবর্তীতে স্বল্প সময়ে এসব ব্যবস্থা করা হয়েছে।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কলেজে এসকেলেটর বিলাস, ৪৫৪ কোটি টাকার প্রকল্প

ইইউয়ে পোশাক রপ্তানিতে প্রবৃদ্ধি ধরে রেখেছে বাংলাদেশ

ফাইনালে বাংলাদেশ হাথুরুকেও জবাব

আইভীর অবস্থা স্থিতিশীল, দেখতে গেলেন কাদের

শামীম ওসমানের বক্তব্যে তোলপাড় নানা প্রশ্ন

বঙ্গবন্ধু বলেছিলেন ‘সভাপতি হলে তুই মাত করে দিবি’

চট্টগ্রামে বেপরোয়া অর্ধশত কিশোর গ্যাং

তুরাগতীরে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

দু’দলের সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা

পিয়াজের কেজি এখনো ৬৫-৭০ টাকা

নির্বাচন চাইলে সরকার আপিল বিভাগে যেতো

‘বাংলাদেশ ক্রমেই সংকুচিত হয়ে আসছে’

‘শাসকগোষ্ঠীর নির্মম শিকলে বন্দি মানুষ’

ফেনীতে সাড়ে ১৩ হাজার ইয়াবাসহ আটক ১

ছেলেকে হত্যার পর মায়ের স্বীকারোক্তি

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিখোঁজ