আওয়ামী লীগের আমলে রেলপথের উন্নয়ন হয়েছে: রেলমন্ত্রী

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে | ২৪ ডিসেম্বর ২০১৭, রোববার
‘বিএনপির আমলে রেলপথ ছিল শতভাগ অবহেলিত’ মন্তব্য করে রেলপথ মন্ত্রী মজিবুল হক বলেছেন, বিএনপির আমলে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে রেলওয়ের হাজার হাজার কর্মকর্তা-কর্মচারীদের ছাঁটাই করা হয়েছে। বিভিন্ন আন্তর্জাতিক প্রেসক্রিপশনে তাদের নির্দেশে রেলপথ ধ্বংস করে দেয়ার জন্য ষড়যন্ত্র করা হয়েছে। বিএনপির উদ্দেশই ছিল রেলওয়েকে ধ্বংস করা। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ২০১১ সালের ৪ঠা ডিসেম্বর আলাদাভাবে রেলপথ মন্ত্রণালয় গঠন করে রেল যোগাযোগে ব্যাপক পরিবর্তন ও উন্নয়ন করা হয়েছে। ঢাকা থেকে চট্টগ্রাম যেতে লাগবে ২ ঘণ্টা। সে প্রকল্প সেবার মনোভাব নিয়ে হাতে নিয়েছি।
মন্ত্রী গতকাল দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শহীদ আমানউল্যাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ের গৌরবের ৭০ বছর পদার্পণ উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী, মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয় প্রাঙ্গণে উদ্‌যাপন পরিষদের আহ্বায়ক ও সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাছের টিপুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, বিএনপির আমলে নতুন রেলপথ নির্মাণ করা হয়নি, বগি ক্রয় করেনি ও পুরাতন রেল লাইন সংস্কার করেনি। রেলপথ ছিল শতভাগ অবহেলিত। তাদের আমলে রেলের বাজেট ছিল মাত্র ৫শ’ কোটি টাকা। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী রেলের জন্য বাজেট দিয়েছেন ১৬ হাজার ২৫ লাখ কোটি টাকা। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী-৩ আসনের জাতীয় সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান ডা. জাফর উল্ল্যাহ, পারটেক্স গ্রুপের চেয়ারম্যান সাবেক এমপি এমএ হাসেম, নিরপাদ সড়ক চাই আন্দোলনের আহ্বায়ক চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লায়ন জাহাঙ্গীর আলম মানিক, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল করিম জুয়েল, বাংলাদেশ যুব মৈত্রী সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তপন ও কার্তিক লাল ভৌমিক প্রমুখ।  অনুষ্ঠানে গুণীজন, মুক্তিযুদ্ধা, প্রাক্তন শিক্ষার্থী ও প্রাক্তন শিক্ষক ও অভিভাবকসহ প্রায় চার হাজার মানুষকে সংবর্ধনা দেয়া হয়। চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, মন্ত্রীর বহরে আসলে পুলিশ বাহিনী তাকে ফেলে মন্ত্রীকে অনুষ্ঠানে হাজির করায় আসতে দেরি হয়েছে। তিনি বলেন, অস্ত্রের যুদ্ধ শেষ হয়ে গেছে। যুদ্ধ করতে হবে মেধা ও ভালোবাসা দিয়ে। তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে সঠিক পথ না দেখালে মন্দ কাজে তারা জড়িয়ে যাবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে গিয়ে ৪৬ বছরে মানব সৃষ্ট সমস্যা- দুর্ঘটনা ও আইন না মানার কারণে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বেগ পেতে হচ্ছে। বিকালে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৭-১২-৩০ ০৪:৩১:৫৬

There is visible development of railroad yet. Awamileague following foot print of BNP. Developed road and high ways including other sectors such as electricity and so on.to reduce pressure on road and high ways to eliminate traffic jam governments should pay attention to develop and build new railroad.

আপনার মতামত দিন

চাঁদাবাজির অভিযোগে দুই পুলিশ বরখাস্ত

এসএসসি পরীক্ষা চলাকালীন বন্ধ থাকবে ফেসবুক

ভারত, পাকিস্তান, শ্রীলংকাকে অনেক পিছনে ফেলেছে বাংলাদেশ

মেয়রের বাড়িতে হামলার মামলায় ১০ আসামি কারাগারে

শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

নারায়ণগঞ্জের থানায় আইভীকে হত্যাচেষ্টার অভিযোগ

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর গ্রেপ্তার

বলিউড ছবি নিয়ে ভারতে তোলপাড়, নিষেধাজ্ঞা নেই-সুপ্রিম কোর্ট

‘আমি আমার শহরের লিডার’

চকবাজারে ছুরিকাঘাতে যুবক নিহত

ভারতে স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণ

দেশীয় অস্ত্রসহ আটক ৯ ডাকাত

রাজধানীতে মা-মেয়ের ‘আত্মহত্যা’

'যত বেশি সম্ভব মুসলিম মারতে চেয়েছি'

সিএনজি চালক হত্যার ঘটনায় গ্রেপ্তার ২

সাকিবের জোড়া আঘাত