আলফাডাঙ্গায় তিন ইউপি নির্বাচন

বিদ্রোহী প্রার্থী নিয়ে চিন্তায় আওয়ামী লীগ

দেশ বিদেশ

এরশাদ সাগর, বোয়ালমারী (ফরিদপুর) থেকে | ২৪ ডিসেম্বর ২০১৭, রোববার
আগামী ২৮শে ডিসেম্বর বৃহস্পতিবার ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় (সীমানা সংক্রান্ত জটিলতায় স্থগিত হওয়া) তিনটি ইউনিয়ন পরিষদ গোপালপুর, আলফাডাঙ্গা সদর ও বুড়াইচ ইউপি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শেষ পর্যন্ত জমে উঠেছে আলফাডাঙ্গা উপজেলার স্থগিত হওয়া তিনটি ইউনিয়নের নির্বাচন। ভোটারদের বাড়ি বাড়ি চষে বেড়াচ্ছেন ভোট প্রার্থীরা। তিন ইউনিয়নের মধ্যে গোপালপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইনামুল হাসান (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলাম খান (আনারস), স্বতন্ত্র আ. রহমান জিকু (চশমা) ও সৈয়দ মাসুদ (মোটরসাইকেল)।
আলফাডাঙ্গা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আ. রাজ্জাক শেখ (নৌকা) ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান আহাদ (আনারস)।
বুড়াইচ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত উপজেলা যুবলীগের সভাপতি আহসান উদ দৌলা রানা (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য বর্তমান চেয়ারম্যান আ. ওহাব পান্নু (আনারস), স্বতন্ত্র জাহাঙ্গীর আলম (মোটরসাইকেল), মোশারফ হোসেন (টেলিফোন) ও ওবায়দুর রহমান (চশমা) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। গোপালপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত ইনামুল হাসান ও বিদ্রোহী সাইফুল ইসলাম খানের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। ভোটারদের সঙ্গে কথা বলে দেখা যায় দলের মনোনয়ন ও নৌকা প্রতীক পাওয়ায় ভোটের হাওয়ায় সুবিধাজনক অবস্থানে ইনামুল হাসান।
গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান ইকুসহ সাধারণ ভোটাররা জানান, ইনামুল বয়সে তরুণ ও উচ্চ শিক্ষিত হওয়ায় তিনি তার ব্যবহার আচরণ ও কথাবার্তা দিয়ে সহজেই ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে পারছে। তিন ইউনিয়নের মধ্যে নৌকা প্রতীকের একমাত্র প্রার্থী ইনামুল হাসানই বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হবেন বলে আশা করছেন। অপরদিকে বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলামও বয়সে তরুণ। তবে তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে জনবিচ্ছিন্ন রয়েছেন। সাধারণ ভোটারদের বড় ধরনের দূরুত্ব তৈরি রয়েছে তার। অপর দুই প্রার্থীর মাঠে কোনো অবস্থান নেই।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চাঁদাবাজির অভিযোগে দুই পুলিশ বরখাস্ত

এসএসসি পরীক্ষা চলাকালীন বন্ধ থাকবে ফেসবুক

ভারত, পাকিস্তান, শ্রীলংকাকে অনেক পিছনে ফেলেছে বাংলাদেশ

মেয়রের বাড়িতে হামলার মামলায় ১০ আসামি কারাগারে

শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

নারায়ণগঞ্জের থানায় আইভীকে হত্যাচেষ্টার অভিযোগ

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর গ্রেপ্তার

বলিউড ছবি নিয়ে ভারতে তোলপাড়, নিষেধাজ্ঞা নেই-সুপ্রিম কোর্ট

‘আমি আমার শহরের লিডার’

চকবাজারে ছুরিকাঘাতে যুবক নিহত

ভারতে স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণ

দেশীয় অস্ত্রসহ আটক ৯ ডাকাত

রাজধানীতে মা-মেয়ের ‘আত্মহত্যা’

'যত বেশি সম্ভব মুসলিম মারতে চেয়েছি'

সিএনজি চালক হত্যার ঘটনায় গ্রেপ্তার ২

সাকিবের জোড়া আঘাত