কালীগঞ্জে স্কুলের ১৫০ বছরপূর্তি উদযাপন

দেশ বিদেশ

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি | ২৩ ডিসেম্বর ২০১৭, শনিবার
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী তুষভাণ্ডার রমণী মোহন মেমোরিয়াল পাবলিক সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তি উপলক্ষে দু’দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন ওই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি। গতকাল সকালে তুষভাণ্ডার রমনী মোহন মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়ে কালীগঞ্জ উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কালীগঞ্জ প্রেস ক্লাব সংলগ্ন বিদ্যালয় মাঠে সভাস্থলে এসে শেষ হয়। সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপিসহ স্থানীয় বরেণ্য ব্যক্তিবর্গ, বর্তমান এবং প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ আনন্দ র‌্যালিতে অংশ নেন। বিদ্যালয়টির অনেক শিক্ষার্থী দেশে ও বিদেশে বিভিন্ন পর্যায়ে কর্মরত রয়েছেন। জানা যায়, ১৮৬৭ সালে তৎকালীন রাজা রমনী মোহন রায় বাহাদুর তুষভাণ্ডার রাজবাড়ি সংলগ্ন এলাকায় এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। ১৯৮৮ সালে বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়।
তুষভাণ্ডার রমনী মোহন মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপিসহ অনেক প্রবীণ ও নবীন শিক্ষার্থীবৃন্দ।
১৫০ বছর পূর্তি অনুষ্ঠানের আহ্বায়ক তুষভাণ্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রাক্তন শিক্ষার্থী নুর ইসলাম আহমেদ, প্রধান সমন্বয়ক ও সাবেক সাংসদ সালেহ উদ্দিন আহমেদ হেলাল, প্রধান শিক্ষক নলনী কান্ত রায় প্রমুখ প্রথম দিনের অনুষ্ঠানে বক্তব্য রাখেন।  পরে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। ১৫০ বছর পূর্তি স্মারক প্রকাশনা ‘উদ্ভাসিত আলোয়’ নামে একটি গ্রন্থ প্রকাশিত হয়। বইটিতে বরেণ্য ব্যক্তিবর্গের স্মৃতিচারণ মূলক লেখা স্থান পেয়েছে। এতে বাণী দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কারাবন্দি বাবাকে দেখে ফেরার পথে প্রাণ গেল ছেলের

আদালতের এজিপি ফেন্সিডিলসহ আটক

ফেনীতে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

বিএনপি নেতা কামরুল ঢালীর বিরদ্ধে দুদকে মামলা

সড়ক দুর্ঘটনায় ব্যাংক কর্মকর্তা নিহত

পদ্মা সেতুর ৫৬ শতাংশ কাজ শেষ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ইয়াং হি লি

আইভীর সিটিস্ক্যান ও এমআরআই সম্পন্ন, রাতে প্রেস ব্রিফিং

‘যথাসময়ে সহায়ক সরকারের রূপরেখা দেব’

পর্নো তারকা অলিভিয়ার মৃত্যু

বিরোধীদের নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের আলোচনা শুরু করছে পাকিস্তান সরকার

অধিভুক্তদের ঢাবির পরিচয়পত্র নয়

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়ে সিদ্ধান্ত নেবে সুপ্রিম কোর্ট

ময়মনসিংহে কলেজ ছাত্র নিহতের ঘটনায় মামলা

কাতার ২০২২ সালের বিশ্বকাপ আয়োজন করতে পারবে?

যুক্তরাষ্ট্রে অচলাবস্থার নেপথ্যে