‘উকিল নোটিশের জবাবের অপেক্ষায় রয়েছে বিএনপি’

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৩ ডিসেম্বর ২০১৭, শনিবার
বিএনপি উকিল নোটিশের জবাবের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, আমরা উকিল নোটিশ দিয়েছি। এখন উকিল নোটিশের জবাবের অপেক্ষায় আছি। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ স্বদেশ জাগরণ পরিষদ আয়োজিত এক প্রতিবাদী নাগরিক সমাবেশে তিনি এ কথা বলেন। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে’ এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। আমীর খসরু বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিদেশে সম্পদের বিষয়টি না কি, আমাদের (বিএনপি) প্রমাণ করতে হবে! কথা প্রধানমন্ত্রী বলেছেন, তাই প্রমাণ করার দায়িত্ব তাদের।
এটা হচ্ছে আওয়ামী লীগ। কারণ তাদের হাতে তো কিছু নেই। আর বিএনপির হাতেও কিছু নেই। কারণ এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি। এটা যে আওয়ামী লীগের কারখানা থেকে তৈরি হয়েছে, সেটা ধরা পড়ে গেছে। দেশের মানুষের কাছে বিষয়টি পরিষ্কার হয়ে গেছে। আওয়ামী লীগ আত্মরক্ষার জন্য বিচার বিভাগের স্বাধীনতা হরণ ও খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির অপপ্রচার করছেন। বিদেশে খালেদা জিয়ার সম্পদের বিষয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, দুর্নীতি বিষয়টি প্রথমে কতগুলো সমাজিক মাধ্যমে প্রচার করলেন। এরপর প্রধানমন্ত্রী নিজেই মালিকানা নিয়ে নিলেন। আমি বলতে চাই, তাদের (আওয়ামী লীগ) দুর্নীতি এত বেড়েছে যে, এটা থেকে রক্ষা পাওয়ার জন্য উল্টো আপনার বিরুদ্ধে আওয়ামী লীগের দুর্নীতির কারখানা থেকে তৈরি করা কথাগুলো জনগণের সামনে তুলে ধরছে।
এজন্য তারা এর কোনো প্রমাণও দিতে পারেনি। তিনি বলেন, আওয়ামী লীগ খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাচন থেকে বিরত রাখার কৌশল হাতে নিয়েছে। আমি তাদের অনুরোধ করবো এই পিচ্ছিল পথে চলবেন না। এই পথে একবার চলে ‘৭৫ সালে উচ্চমূল্য দিতে হয়েছে আপনাদের। যদি খালেদা জিয়াকে নির্বাচন থেকে বিরত রাখার এই পিচ্ছিল পথে চলেন তাহলে আগামীদিনে আরও বেশি উচ্চমূল্যে বিদায় নিতে হবে। নিজেরা বাঁচার জন্য সংবিধানকে সরকার নিজেদের মতো করে পরিবর্তন করেছে মন্তব্য করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এখন বলছেন- সংবিধানে হাতে দেওয়া ও পরিবর্তন করা যাবে না। কিন্তু এটা পরিবর্তনশীল। এর কাজ হচ্ছে দেশ ও জাতি সুরক্ষা করা। সংবিধান তিন ভাগের এক ভাগ পরিবর্তনের বাইয়ে রাখা হয়েছে। কারণ, সংবিধান পরিবর্তন করে দেশের মানুষের অধিকার ফিরিয়ে দিলে তাদের অবৈধ ক্ষমতা চলে যাবে। সরকার বিচার বিভাগকে পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে নিয়েছে। আয়োজক সংগঠনের সভাপতি মো. কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বক্তব্য দেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চাঁদাবাজির অভিযোগে দুই পুলিশ বরখাস্ত

এসএসসি পরীক্ষা চলাকালীন বন্ধ থাকবে ফেসবুক

ভারত, পাকিস্তান, শ্রীলংকাকে অনেক পিছনে ফেলেছে বাংলাদেশ

মেয়রের বাড়িতে হামলার মামলায় ১০ আসামি কারাগারে

শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

নারায়ণগঞ্জের থানায় আইভীকে হত্যাচেষ্টার অভিযোগ

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর গ্রেপ্তার

বলিউড ছবি নিয়ে ভারতে তোলপাড়, নিষেধাজ্ঞা নেই-সুপ্রিম কোর্ট

‘আমি আমার শহরের লিডার’

চকবাজারে ছুরিকাঘাতে যুবক নিহত

ভারতে স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণ

দেশীয় অস্ত্রসহ আটক ৯ ডাকাত

রাজধানীতে মা-মেয়ের ‘আত্মহত্যা’

'যত বেশি সম্ভব মুসলিম মারতে চেয়েছি'

সিএনজি চালক হত্যার ঘটনায় গ্রেপ্তার ২

সাকিবের জোড়া আঘাত