নির্বাচন সুষ্ঠু হলেও কমিশনের ওপর আস্থা আনার মতো কিছু হয়নি: ফখরুল

দেশ বিদেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি | ২৩ ডিসেম্বর ২০১৭, শনিবার
এরশাদ নির্বাচনে নিয়ম ভঙ্গ করেছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব মিলিয়ে রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে। কিন্তু এই নির্বাচন কমিশনের ওপর এখনো আস্থা আনার মতো তেমন কিছু হয়েছে বলে বিএনপি মনে করে না। গতকাল দুপুরে ঠাকুরগাঁও কালীবাড়ি নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, নির্বাচন কমিশনের গঠন প্রণালীই হচ্ছে ভুল। দেশের বরেণ্য ব্যক্তিত্বদের নিয়ে, যাদের প্রতি সবার আস্থা আছে তাদের নিয়ে নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করেছিলাম। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক সংগঠন, কাউকে তুষ্ট করার তার প্রয়োজন নেই।
কারণ তারা যখন যে দলের সঙ্গে কথা বলেছেন, তখন তাকেই সন্তুষ্ট করেছেন। দেশের রাজনৈতিক সঙ্কট মোকাবিলায় নিরপেক্ষ নির্বাচন কমিশনের বিকল্প নাই বলে মন্তব্য করেন তিনি। জোট সম্পর্কে মির্জা আলমগীর বলেন, জোটের উদ্যোগ আমরা সবসময় নিচ্ছি। আমরা সবাইকে জোট করার আহ্বান জানাচ্ছি এবং নতুন একটি জোট তৈরি হয়েছে। জামায়াতের সঙ্গে আমাদের জোট ভেঙে যায় নাই। নির্বাচনের জন্য নয় আন্দোলনের জন্য জামায়াতের সঙ্গে আমাদের জোট ভাঙে নাই।
নির্বাচন সম্পর্কে মহাসচিব বলেন, নিরপেক্ষ নির্বাচন কমিশন ও নির্বাচনের জন্য লেভেল প্লেইং ফিল্ড না হলে আবারো সেই ২০১৪ মতো জোর করে নির্বাচন হবে। জোর করে নির্বাচন চাপিয়ে দিলে জনগণ সে নির্বাচন মেনে নেবে না এবং রাজনৈতিক সঙ্কট নিরসন হবে না।
এ সময় রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও আবুল কালাম আজাদসহ স্থানীয় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে বোদা (পঞ্চগড়) প্রতিনিধি জানান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘দেশে কোনো গণতন্ত্র নেই, কারো অধিকার নেই, চারদিকে লুটপাট চলছে, আইনশৃঙ্খলা বলতে কিছু নেই। প্রকাশ্যে দিনের বেলায় লোক তুলে নিয়ে গুলি করে হত্যা করা হচ্ছে। কোনো বিচার নেই।’ দশ টাকা কেজি চাল খাওয়ানোর কথা সেখানে ৬০ কেজি দরে চাল পাওয়া যাচ্ছে না। সার ও বীজ পাওয়া যায় না। গতকাল দুপুরে বোদা পৌরসভার সাতখামার বাসস্ট্যান্ডে পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী হকিকুল ইসলামের নির্বাচনী পথসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। তিনি আরো বলেন, ‘যদি সত্যিকার অর্থে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হয়, আইনের শাসন প্রতিষ্ঠা করতে হয়, তাহলে ধানের শীষ প্রতীকের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। আপনাদের হাতে ধানের শীষ মার্কা তুলে দিয়ে গেলাম। আপনারা এর সম্মান রাখবেন। সারা বিশ্বে খালেদা জিয়াকে সম্মান দিয়েছে। আপনারাও ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করে দেশনেত্রী খালেদা জিয়ার সম্মান রাখবেন। বোদা পৌরসভার ৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি মনসুর আলীর সভাপতিত্বে পথসভায় বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় বিএনপির সদস্য ফরহাদ হোসেন আজাদ, পঞ্চগড়ের সাবেক মহিল সংসদ সদস্য অ্যাডভোকেট রীনা পারভীন, পঞ্চগড় বোদা পৌরসভার ধানের শীষের মেয়র প্রার্থী হকিকুল ইসলাম, বোদা উপজেলা মহিলা দলের আহ্বায়ক লাইলী বেগম প্রমুখ বক্তব্য রাখেন। পথসভা শেষে বোদা বাসস্ট্যান্ড চত্বরে ধানের শীষের পক্ষে প্রচার চালান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কারাবন্দি বাবাকে দেখে ফেরার পথে প্রাণ গেল ছেলের

আদালতের এজিপি ফেন্সিডিলসহ আটক

ফেনীতে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

বিএনপি নেতা কামরুল ঢালীর বিরদ্ধে দুদকে মামলা

সড়ক দুর্ঘটনায় ব্যাংক কর্মকর্তা নিহত

পদ্মা সেতুর ৫৬ শতাংশ কাজ শেষ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ইয়াং হি লি

আইভীর সিটিস্ক্যান ও এমআরআই সম্পন্ন, রাতে প্রেস ব্রিফিং

‘যথাসময়ে সহায়ক সরকারের রূপরেখা দেব’

পর্নো তারকা অলিভিয়ার মৃত্যু

বিরোধীদের নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের আলোচনা শুরু করছে পাকিস্তান সরকার

অধিভুক্তদের ঢাবির পরিচয়পত্র নয়

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়ে সিদ্ধান্ত নেবে সুপ্রিম কোর্ট

ময়মনসিংহে কলেজ ছাত্র নিহতের ঘটনায় মামলা

কাতার ২০২২ সালের বিশ্বকাপ আয়োজন করতে পারবে?

যুক্তরাষ্ট্রে অচলাবস্থার নেপথ্যে