দিয়াজ হত্যা

সাবেক প্রক্টর কারাগারে, প্রতিবাদে অবরুদ্ধ চবি

শিক্ষাঙ্গন

চবি প্রতিনিধি | ১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার | সর্বশেষ আপডেট: ৯:৪০
দিয়াজ ইরফান চৌধুরীর হত্যা মামলায় গ্রেপ্তারকৃত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাবেক সহকারি প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে কারাগারে পাঠানোর প্রতিবাদে ক্যাম্পাস অবরোধ করেছেন ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। অবরোধের অংশ হিসেবে চবির প্রধান ফটকে তালা ও সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছেন তারা। এতে কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছে চবি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত জিরো পয়েন্টে এখনো অবস্থান কর্মসূচি পালন করছিল ছাত্রলীগ কর্মীরা।
প্রতক্ষ্যদর্শীদের মতে, সোমবার দুপুরের দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রথমে জিরো পয়েন্টে জড়ো হয়ে প্রধান ফটকে তালা দেয়। এসময় তারা সেখানে অবস্থান করা রিকশা, সিএনজি ট্যাক্সিসহ সকল যানবাহন ধাওয়া দিয়ে সরিয়ে দেয়। এতে করে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।
এর আগে চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম মশিউর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করে চবির প্রভাবশালী এ শিক্ষক।
আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়ে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের এ অংশটি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।
এদিকে অবরোধ চলাকালে বিশ্ববিদ্যালয় স্টেশনে দাঁড়িয়ে থাকা শহরমুখী দেড়টার ট্রেনের হোস পাইফ কেটে দিয়ে চাবি নিয়ে যান বিক্ষুদ্ধ ছাত্রলীগ কর্মীরা। এসময় চবি শিক্ষক আনোয়ার হোসেন চৌধুরীর মুক্তির দাবিতে নানা প্রতিবাদে স্লোগান দিতে থাকেন তারা।
অন্যদিকে অনাকাক্ষিত পরিস্থিতি এড়াতে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে অবস্থান করে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।
মামলার আসামি ও চবি বিলুপ্ত কমিটির সিনিয়র সভাপতি মনসুর আলম বলেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে সাবেক ছাত্রলীগ নেতা ও শিক্ষক আনোয়ার চৌধুরীকে মিথ্যা অপবাদ দিয়ে কারাগারে পাঠানোর প্রতিবাদ জানাচ্ছি আমরা। তাকে মুক্তি না দিলে আমরা কঠোর আবস্থান কর্মসূচি গ্রহন করব।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কারাবন্দি বাবাকে দেখে ফেরার পথে প্রাণ গেল ছেলের

আদালতের এজিপি ফেন্সিডিলসহ আটক

ফেনীতে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

বিএনপি নেতা কামরুল ঢালীর বিরদ্ধে দুদকে মামলা

সড়ক দুর্ঘটনায় ব্যাংক কর্মকর্তা নিহত

পদ্মা সেতুর ৫৬ শতাংশ কাজ শেষ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ইয়াং হি লি

আইভীর সিটিস্ক্যান ও এমআরআই সম্পন্ন, রাতে প্রেস ব্রিফিং

‘যথাসময়ে সহায়ক সরকারের রূপরেখা দেব’

পর্নো তারকা অলিভিয়ার মৃত্যু

বিরোধীদের নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের আলোচনা শুরু করছে পাকিস্তান সরকার

অধিভুক্তদের ঢাবির পরিচয়পত্র নয়

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়ে সিদ্ধান্ত নেবে সুপ্রিম কোর্ট

ময়মনসিংহে কলেজ ছাত্র নিহতের ঘটনায় মামলা

কাতার ২০২২ সালের বিশ্বকাপ আয়োজন করতে পারবে?

যুক্তরাষ্ট্রে অচলাবস্থার নেপথ্যে