‘বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করেনা’

অনলাইন

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | ১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার, ২:১১
বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করেনা, তাই দেশের গণতন্ত্র তাদের চোখে পড়েনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। আজ দুপুরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসষ্ট্যান্ডে নবনির্মিত ফুটওভার ব্রিজ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন। তিনি বলেন, আমরা যদি গণতন্ত্রে বিশ্বাস না করতাম এবং দেশে যদি গণতন্ত্র না থাকতো তাহলে ঢাকা কি করে আইপিও সম্মেলন হলো। আইপিওর প্রেসিডেন্ট কি করে বাংলাদেশে আসলো। কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের প্রধান কনফারেন্সটি ঢাকায় কিভাবে অনুষ্ঠিত হলো। গণতান্ত্রিক দেশ এবং দেশগুলোর সবচেয়ে বড় দুটি সম্মেলন ঢাকায় হয়ে গেলো।
তারা কি বোকার স্বর্গে আছে যে দেশে গণতন্ত্র নেই ঐ দেশে তারা গণতন্ত্রের এতো বড় সম্মেলন করবে। এছাড়া দেশ কারাগারে পরিণত হয়েছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, দেশ যদি কারাগারের মধ্যে থাকতো তাহলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ বিএনপির প্রথম সারির বড় বড় নেতারা একে একে সবাই কি করে কারাগার থেকে বেড়িয়ে এসেছে। বড় নেতারা বেড়িয়ে আসছেন। ছোট নেতাদেরকেও তারা আইন-আদালতে গিয়ে জামিন করাক। সে চেষ্টাতো তাদের নিজেদের নেই। নিজেরা নিজেদেরটা করিয়ে নিয়েছে। তাদের বড় নেতারাতো সবাই জেলের বাইরে আছে তাহলে দেশ কারাগার কি করে হলো এমন প্রশ্ন ছুড়ে দেন তিনি। পদ্মা সেতুর অগ্রগতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যথাসময়ে পদ্মা সেতুর কাজ শেষ করার পরিকল্পনা নিয়ে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এজন্য পুরোদমে আমাদের কাজ চলছে। সিটি কর্পোরেশনের প্রার্থীর বিষয়ে তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনের একটি নিয়ম আছে। আমাদের মনোনয়ন বোর্ড রয়েছে যার চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় প্রতিকে নির্বাচন অনুষ্ঠিত হবে যেটা আগে হয়নি উল্লেখ করে তিনি বলেন আমাদের মনোনয়ন বোর্ডের সদস্যরা প্রার্থীর বিষয়ে খোঁজ খবর নিচ্ছে। পাশাপাশি আমাদের নেত্রীও বিভিন্ন সংস্থার মাধ্যমে জরিপ কাজ চালাচ্ছে। দলে এবং দলের বাইরে সমর্থকদের মধ্যে বেশ কয়েকজন ভালো প্রার্থী রয়েছে। তাই দল এবং দলের বাইরে সব দিক বিবেচনা করে সবচেয়ে গ্রহণযোগ্য প্রার্থীকেই মনোনয়ন দেয়া হবে বলে জানান তিনি। তিনি আরও বলেন, জনগণ ফুট ওভার ব্রিজের জন্য দাবি করলেও ফুট ওভার ব্রিজ ব্যবহার করেনা। তারা রোড ডিভাইডারের উপর দিয়ে লাফিয়ে পার হয়। তাই ওভার ব্রিজ দিয়ে পারাপারের জন্য জনগণকে সচেতন করার পরামর্শ দেন। ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসষ্ট্যান্ডে বাংলাদেশের ২য় আট লেন নির্মাণ করা হয়েছে। এই শীতের সময় ঘন কুয়াশার মধ্যে সবাইকে সতর্ক হয়ে গাড়ি চালানোর পরামর্শ দেন। মন্ত্রীর সাথে এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mozahedul

২০১৭-১২-১৮ ০৫:৫১:৫১

Kazi sb er kothai jara over bridge dia par hoi tara gonotondro r jara rasta direct par hoi tara gonotondro noi.

kazi

২০১৭-১২-১৮ ০২:১১:২৬

আইন অমান্য করা বাংলাদেশের কিছু মানুষ বীরত্বপূর্ণ কাজ মনে করে। আরও কিছু অলস লোক ওভারব্রিজ দিয়ে উঠা নামাকে কষ্টকর মনে করে। এই দুই শ্রেণীর দেখাদেখি আরও এক শ্রেণীর লোক তাদের মত রাস্তা পার হয়। পরিণাম হয় ভয়াবহ । গাড়ির নীচে জীবন দান।

আপনার মতামত দিন

ভিডিও দেখে অস্ত্রধারীদের খোঁজা হচ্ছে

‘অতিষ্ঠ হয়ে প্রেমিককে ছুরিকাঘাত’

ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরোধ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সময় লাগবে ৯ বছর!

মত প্রকাশের স্বাধীনতা সীমিত, আক্রমণের শিকার নাগরিক সমাজ

মেয়র আইভী হাসপাতালে

জিয়াউর রহমানের ৮২ তম জন্মবার্ষিকী আজ

এবার আটকে গেল দক্ষিণের ১৮ ওয়ার্ডের নির্বাচনও

হাথুরুকে দেখিয়ে দেয়ার লড়াই

‘আপনার এত তাড়াহুড়া কিসের?’

সংবাদটি আমাকেও শোকে মুহ্যমান করে ফেলে

‘নেতৃত্ব তৈরির প্রক্রিয়া বাধাগ্রস্ত করতেই ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রাখা হয়েছিল’

৬ মাসের প্রাণ পেলো যশোর রোডের গাছগুলো

সিলেটে রাজনীতির আড়ালে সক্রিয় ‘চিহ্নিত’ অপরাধীরা

‘নিরপেক্ষ নির্বাচন হলে ৮০ শতাংশ ভোট পাবে বিএনপি’

কাজাখস্তানে বাসে আগুন লেগে ৫২ জনের মৃত্যু