দেশবন্ধু গ্রুপ-চ্যানেল আই বিজয়মেলা অনুষ্ঠিত

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৭ ডিসেম্বর ২০১৭, রোববার
মহান বিজয় দিবস উপলক্ষে গতকাল ১৬ই ডিসেম্বর রাজধানীর তেজগাঁওয়ের চ্যানেল আই ভবন চত্বরে অনুষ্ঠিত হলো ‘দেশবন্ধু গ্রুপ-চ্যানেল আই বিজয়মেলা’। মেলা মঞ্চ থেকে পরিবেশিত হয় একাত্তরের প্রেরণাদায়ী গণসংগীত, দেশাত্মবোধক নৃত্য ও আবৃত্তি। ছিল মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ পর্ব। মেলায় দেখানো হয় ৭ই মার্চে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের ৫ম সংস্করণ। এর আগে সকাল ১১টায় মেলার উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড, চ্যানেল আইর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, মেলার পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান, দেশবন্ধু গ্রুপের ডিএমডি বিদ্যুৎ কুমার বসু, মো. আজম (পরিচালক, সেলস্‌ অ্যান্ড মার্কেটিং, এসিআই মোটরস ইয়ামাহা), এসিআই মোটরস ইয়ামাহার এজিএম (ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং) জাহিদুল ইসলাম, যুদ্ধাহত ও খেতাবধারী বীরউত্তম, বীরপ্রতীক ও বীরবিক্রম, চ্যানেল আইর পরিচালনা পর্ষদের সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, গণমাধ্যম সম্পাদকসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ। মেলায় সেক্টর কমান্ডার ও উপাধিপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের নিয়ে ছিল মেজর কামরুল ইসলাম ভূঁইয়ার সঞ্চালনায় একটি বিশেষ পর্ব।
বিজয়মেলার এবারের টাইটেল স্পন্সর দেশবন্ধু গ্রুপ। পাওয়ার্ড বাই ইয়ামাহা ও সহযোগী পার্টনার নূর ইকো ব্রিকস। মেলা প্রাঙ্গণ ছিল লাল সবুজে বর্ণিল মঞ্চ, তোরণ ও ফেস্টুনে সুসজ্জিত। ছিল ৭ বীরশ্রেষ্ঠের নামে ৭টি স্মারক স্তম্ভ এবং ১১নং সেক্টর স্মরণে ১১টি নির্দিষ্ট স্থান। মেলার স্টলগুলোতে ছিল মুক্তিযুদ্ধের ঐতিহাসিক দলিল-দস্তাবেজ, মুক্তিযুদ্ধের গ্রন্থ, আলোকচিত্র, চলচ্চিত্র, ডায়েরি প্রদর্শনী ছাড়াও গ্রামবাংলার ঐতিহ্যবাহী ক্ষুদ্র ও কুঠিরশিল্পের সামগ্রীতে সজ্জিত বেশ কিছু স্টল। দেশের বরেণ্য চিত্রশিল্পীদের মুক্তিযুদ্ধবিষয়ক চিত্রাঙ্কনের পাশাপাশি ছবি এঁকেছে ছোট্ট সোনামণিরা। মুক্তিযুদ্ধকালীন স্মৃতিচারণ, আবৃত্তি ছাড়াও মেলায় সংগীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধারা,
খ্যাতিমান সংগীতশিল্পী ফকির আলমগীর, তপন মাহমুদ, তপন চৌধুরী, সাদী মহম্মদ, নীলু বিল্লাহসহ চ্যানেল আই সেরাকণ্ঠ, ক্ষুদে গানরাজ ও বাংলার গানের শিল্পীরা। মেলা উপস্থাপনা করেন অপু মাহফুজ ও মৌসুমী বড়ুয়া। পরিচালনা করেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু। মেলা সরাসরি সমপ্রচার করে চ্যানেল আই।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ব্যাংক কোম্পানি আইন পাস, জাপার ওয়াকআউট

২০ হাজার টাকায় ১ বছর ক্লাস, অতঃপর...

শাম্মী আখতারের মৃত্যুতে শোবিজ অঙ্গনে শোকের ছায়া

ট্রেনে কাটা পড়ে রেলওয়ে কর্মকর্তার মৃত্যু

শাম্মী আখতারের জানাজা কাল বাদ জোহর

আইভী-শামীম সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত অর্ধশত

শাম্মী আখতার আর নেই

স্বামী হত্যায় স্ত্রীসহ ৩ জনের ফাঁসির রায়

‘নির্বাচন সুষ্ঠু হলে বিপুল ভোটে জিতবে তাবিথ’

‘মিথ্যা মামলায় খালেদার কোনো ক্ষতি হবে না, জনপ্রিয়তা বাড়বে’

ডিএনসিসি উপনির্বাচন স্থগিত চেয়ে রিট, আদেশ বুধবার

জেলপলাতক ৩ বাংলাদেশিকে এখনো ধরা যায়নি, সীমান্তে নজরদারি

অনশন ভাঙলেন ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকরা

পুতিনই হবেন রাশিয়ার পরবর্তী প্রেসিডেন্ট

শেকলে বাঁধা সন্তান, উদ্ধার ১৩, গ্রেপ্তার পিতামাতা

মার্কিন কূটনীতিকদের তলব করেছে আফ্রিকার ৫ দেশ