বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক

অনলাইন

কলকাতা প্রতিনিধি | ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার, ৯:৩১
বাংলাদেশে বিরোধীরা আসলেই কাগুজে বাঘ। এদের আওয়াজটাই বেশি। কিন্তু এদের সমর্থন কতটুকু তা নির্বাচনে গেলেই প্রমাণ হয়ে যাবে। কলকাতায় শুক্রবার এক অনুষ্ঠানে এ কথা বলেছেন বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক। বিএনপির নাম না নিয়ে তিনি বলেছেন, গত নির্বাচনে এরা পালিয়ে গিয়েছিল। এবারও তারা নানা টালবাহানা করছে।
নির্বাচনে গেলেই বোঝা যাবে মানুষ এদের সমর্থন করছে কিনা। মন্ত্রী আরো বলেন, সংবিধান অনুসারে স্বাধীন নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। সংবিধানের বাইরে গিয়ে নির্বাচন কিছুতেই হবে না। বাংলাদেশে মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তির তৎপরতা প্রসঙ্গে মন্ত্রী বলেন, জিয়াউর রহমান, এরশাদ এবং বেগম জিয়ার শাসনে বাংলাদেশে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি শিকড় যে গেড়েছে তা অস্বীকার করার উপায় নেই। তবে সেই শিকড় গভীরে গেলেও শক্ত মাটিতে যেতে পারেনি। ২০০৮ সালে মানুষ সেই শিকড় উপড়ে ফেলেছিল। এবারও তারা যদি নির্বাচনে আসে তবে মানুষ আবার সেই শিকড় টেনে উপড়ে ফেলবে। মন্ত্রী তার ভাষণে ও স্থানীয় মিডিয়ার সঙ্গে আলাপচারিতায় বলেছেন, বাংলাদেশে ধর্মীয় উন্মাদনা ও ধর্ম নিয়ে রাজনীতির খেলা চলছে। মৌলবাদী শক্তি এবং সাম্প্রদায়িক শক্তিকে লালন পালন করা হচ্ছে। বাংলাদেশ উপ-দূতাবাস আয়োজিত বাংলাদেশ বিজয় উৎসবের প্রধান অতিথির ভাষণে মন্ত্রী বার বার ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ককে চির অটুট বলে বর্ণনা করেছেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান নিয়ে তিনি বলেছেন, একাত্তরে ভারত যেভাবে শরণার্থীদের আশ্রয় দিয়েছিল, মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ দিয়েছিল, অস্ত্র তুলে দিয়েছিল, তা না করলে বাংলাদেশ অল্প সময়ে স্বাধীন হতে পারতো না। তিনি বলেন, ভারত ও বাংলাদেশের সম্পর্ক ঠুনকো কোন বন্ধুত্ব নয়।
এদিন কলকাতায় ৫ দিনব্যাপী বিজয় উৎসবের সূচনা হয়েছে। এই উৎসবে স্বাগত ভাষণ দেন উপ হাইকমিশনার তৌফিক হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক মানস ঘোষ। সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন এহতেশামুল হক। আর সঙ্গীত পরিবেশন করেন ভাষ্কর রায় ও বাংলাদেশের ছাত্রছাত্রীরা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ব্যাংক কোম্পানি আইন পাস, জাপার ওয়াকআউট

২০ হাজার টাকায় ১ বছর ক্লাস, অতঃপর...

শাম্মী আখতারের মৃত্যুতে শোবিজ অঙ্গনে শোকের ছায়া

ট্রেনে কাটা পড়ে রেলওয়ে কর্মকর্তার মৃত্যু

শাম্মী আখতারের জানাজা কাল বাদ জোহর

আইভী-শামীম সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত অর্ধশত

শাম্মী আখতার আর নেই

স্বামী হত্যায় স্ত্রীসহ ৩ জনের ফাঁসির রায়

‘নির্বাচন সুষ্ঠু হলে বিপুল ভোটে জিতবে তাবিথ’

‘মিথ্যা মামলায় খালেদার কোনো ক্ষতি হবে না, জনপ্রিয়তা বাড়বে’

ডিএনসিসি উপনির্বাচন স্থগিত চেয়ে রিট, আদেশ বুধবার

জেলপলাতক ৩ বাংলাদেশিকে এখনো ধরা যায়নি, সীমান্তে নজরদারি

অনশন ভাঙলেন ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকরা

পুতিনই হবেন রাশিয়ার পরবর্তী প্রেসিডেন্ট

শেকলে বাঁধা সন্তান, উদ্ধার ১৩, গ্রেপ্তার পিতামাতা

মার্কিন কূটনীতিকদের তলব করেছে আফ্রিকার ৫ দেশ