মুক্তিযোদ্ধাকে হারিয়ে দুইয়ে শেখ জামাল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার
টানা দুই হারের পর রহমতগঞ্জের সঙ্গে ২-২ গোলে ড্র করে এক পয়েন্ট ঝুলিতে ভরেছিলো রেলিগেশন খড়গে থাকা মুক্তিযোদ্ধা। দলটি ১৭তম রাউন্ডে আবার হেরেছে শেখ জামালের সঙ্গে। ৩-১ গোলের এ জয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে মাহবুব হোসেন রক্সির দল। প্রথম পর্বে মুক্তিযোদ্ধাকে ২-১ গোলে হারানো শেখ জামাল ১৭ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৪২। ১১ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে ১১তম স্থানে মুক্তিযোদ্ধা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। প্রায় ২৫ গজ দূর থেকে জাভেদ খানের নেওয়া শট গোলরক্ষককে বোকা বানিয়ে ক্রসবারের ভেতরের কোণায় লেগে ফেরে। দ্রুত দৌড়ে গিয়ে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন রাফায়েল ওডোইন।
৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় আগের ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের জালে ছয় গোল করা শেখ জামাল। খান মোহাম্মদ তারার কর্নারে ডি বক্সের ভেতর থেকে নুরুল আবসারের হেড ঠিকানা খুঁজে পায়। দ্বিতীয়ার্ধের শুরুতে লীগের দ্বাদশ জয় অনেকটাই নিশ্চিত করে নেয় শেখ জামাল। সলোমন কিংয়ের বাড়ানো বল ধরে গায়ের সঙ্গে সেঁটে থাকা এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করেন ওডোইন। ১৩ গোল নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষেই আছেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড। ৬১তম মিনিটে গোল পায় মুক্তিযোদ্ধা। ডান দিক থেকে মনির আলমের শট গোলরক্ষক পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সুযোগটি কাজে লাগান সামনে থাকা ফরোয়ার্ড তৌহিদুল আলম। শেষ দিকে শেখ জামালের রক্ষণে চাপ ধরে রাখলেও নাইজেরিয়ান ফরোয়ার্ড মাগালান আওয়ালার দুটি ভালো সুযোগ নষ্ট করায় ব্যবধান কমাতে পারেনি মুক্তিযোদ্ধা। ১২তম হার নিয়ে মাঠ ছাড়ে মাসুদ পারভেজের দল।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভিডিও দেখে অস্ত্রধারীদের খোঁজা হচ্ছে

‘অতিষ্ঠ হয়ে প্রেমিককে ছুরিকাঘাত’

ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরোধ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সময় লাগবে ৯ বছর!

মত প্রকাশের স্বাধীনতা সীমিত, আক্রমণের শিকার নাগরিক সমাজ

মেয়র আইভী হাসপাতালে

জিয়াউর রহমানের ৮২ তম জন্মবার্ষিকী আজ

এবার আটকে গেল দক্ষিণের ১৮ ওয়ার্ডের নির্বাচনও

হাথুরুকে দেখিয়ে দেয়ার লড়াই

‘আপনার এত তাড়াহুড়া কিসের?’

সংবাদটি আমাকেও শোকে মুহ্যমান করে ফেলে

‘নেতৃত্ব তৈরির প্রক্রিয়া বাধাগ্রস্ত করতেই ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রাখা হয়েছিল’

৬ মাসের প্রাণ পেলো যশোর রোডের গাছগুলো

সিলেটে রাজনীতির আড়ালে সক্রিয় ‘চিহ্নিত’ অপরাধীরা

‘নিরপেক্ষ নির্বাচন হলে ৮০ শতাংশ ভোট পাবে বিএনপি’

কাজাখস্তানে বাসে আগুন লেগে ৫২ জনের মৃত্যু