‘বেসরকারি খাত উন্নয়নে সরকারের বিশেষ দৃষ্টি রয়েছে’

প্রথম পাতা

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি | ৮ ডিসেম্বর ২০১৭, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:৫৮
প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা শিল্পপতি সালমান এফ রহমান বলেছেন, বেসরকারি খাত উন্নয়নে সরকারের বিশেষ দৃষ্টি রয়েছে। এই খাত দেশের উন্নয়নে বিশেষ অবদান রেখে চলছে। আমাদের সমাজে বেসরকারি খাতের মধ্য দিয়ে কর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্ব দূরীকরণ হচ্ছে। তিনি অর্থবিত্ত মালিকদের উন্নয়নমূলক কর্মকাণ্ডে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরো বলেন দোহার নবাবগঞ্জে উন্নয়নের জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এর মধ্যে কিছু বাস্তবায়ন শুরু হয়েছে।
এক শ্রেণির নেতা বলে থাকেন ফ্রি এন্ড ফেয়ার নির্বাচন হলে আওয়ামী লীগ ক্ষমতায় যেতে পারবে না। এটা সম্পূর্ণ দুই নাম্বারি কথা। আমার কথা হচ্ছে, কেন পারবে না। গত ৯ বছরে দেশের যে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হয়েছে আমরা যদি ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে দাঁড়াতে পারি কোনো ষড়যন্ত্রই আমাদের পরাজিত করতে পারবে না।
গতকাল নবাবগঞ্জ উপজেলার টিকরপুর এন. মল্লিক ফিলিং স্টেশন উদ্বোধনী অনুষ্ঠানে নার্গিস মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, নেত্রী যাকে নমিনেশন দেবেন আমরা সকলে একসঙ্গে নৌকার পক্ষে কাজ করব। বিএনপি ষড়যন্ত্র আর জ্বালাও পোড়াও ছাড়া কিছুই করেনি। আবার নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। আমরা ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র মোকাবিলা করব, কোনো অপশক্তি আমাদের ক্ষতি করতে পারবে না। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড মানুষের ঘরে ঘরে তুলে ধরার আহ্বান জানান সালমান এফ রহমান। তিনি বলেন দোহার নবাবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়তে আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।
তিনি বলেন, আমরা আজ পৃথিবীর বুকে মাথা তুলে দাঁড়িয়েছি যার সবটুকু অবদান বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের ত্যাগের কারণে। আমরা আজ বিশ্ব দরবারে বাঙালি জাতি হিসাবে পরিচিতি পেয়েছি। আজ দেশ স্বাধীন না হলে আমরা ভিখারি জাতি হিসাবে পড়ে থাকতাম। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন। তার সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার নেতৃত্বে দেশ আজ বিশ্ব দরবারে সাহসী ও উন্নয়নশীল জাতি হিসাবে নতুন ভাবে দাঁড়িয়েছে। তার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবার আহ্বান জানান তিনি। সালমান এফ রহমান বলেন, কোনো ষড়যন্ত্রই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না। কেরানীগঞ্জের জিনজিরা থেকে নবাবগঞ্জ, দোহার হয়ে শ্রীনগর পর্যন্ত ৪ লেনের প্রায় ৫শ’ কোটি টাকার রাস্তার কাজ একনেকে পাস হয়েছে। এ ছাড়া দোহার নবাবগঞ্জের ব্রিজ, কালভার্ট নির্মাণে ৫০ কোটি টাকা প্রস্তাব দেয়া হয়েছে। তাছাড়াও এ অঞ্চলবাসীর প্রত্যাশিত গ্যাস সংযোগের প্রস্তাবনা রয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। ‘জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি। বলেন, দোহার-নবাবগঞ্জ রক্ষা বাঁধ নির্মাণে ২১৭ কোটি টাকার কাজ চলছে। এলাকার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। এ সময় তিনি উন্নয়নে এলাকার জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেন। জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে তিনি বলেন, সমাবেশে এত মানুষের আগমনই প্রমাণ করে জনগণ এই সব অবৈধ কর্মকাণ্ড সমর্থন করে না। যুব সমাজকে মাদকমুক্ত রাখতে পরিবারের পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চার আহ্বান জানান তিনি। জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্র নায়ক করতে হলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বানও জানান সালমান এফ রহমান।
এই সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, দোহার সার্কেলের সিনিয়র এএসপি মাহবুবুর রহমান, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেন, কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক মোয়াজ্জেম হোসেন, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৭-১২-০৭ ১৪:০১:২৯

বেসরকারি খাত উন্নয়নের উপদেষ্টার কোটি কোটি টাকা খেলাপি ঋণের প্রতি সরকারের বিশেষ সহানুভূতিশীল দৃষ্টি আছে।

Showkat

২০১৭-১২-০৭ ১১:৩৯:৪০

দরবেশ বাবা জিন্দাবাদ

আপনার মতামত দিন