নোয়াখালী-৪ এ আলোচনায় ব্যারিস্টার সায়েম

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে | ৫ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার
নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনে আলোচনায় ব্যারিস্টার আবু সালেহ মো. সায়েম। নিয়মিত রাজনীতির খোঁজখবর রাখেন এমন নেতা-কর্মীদের মধ্যে জোর গুঞ্জন রয়েছে, এবার নোয়াখালী-৪ আসনে মনোনয়ন পাবেন অপেক্ষাকৃত তরুণ নেতা। সেক্ষেত্রে যার নামটি সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে তিনি হলেন বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সালেহ মো. সায়েম। মেধাবী, সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে দেশে-বিদেশে সকলের মাঝে ভিন্নমাত্রার এক জনপ্রিয়তা আছে সুবক্তা হিসেবে পরিচিত এ নেতার। এককালের তুখোড় বিতার্কিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রতিভাবান ছাত্র ব্যারিস্টার সায়েম বর্তমানে দলের কূটনৈতিক কোরের অন্যতম প্রভাবশালী সদস্য। এছাড়া ইউরোপ, অ্যামেরিকা ও অস্ট্রেলিয়ায় বিএনপির সাংগঠনিক কর্মকাণ্ডও দেখভাল করছেন তিনি।
কর্মদক্ষতা ও বিশ্বস্ততার কারণে ব্যারিস্টার সায়েম তারেক রহমানের বিশেষ আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। সায়েম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স ও এলএলএম পাস করেন। এলএলএম পরীক্ষায় তিনি প্রথম শ্রেণি লাভ করেন। এরপর তিনি উচ্চ শিক্ষার্থে যুক্তরাজ্যে গমন করেন ও সেখানে ইউনির্ভাসিটি অব লন্ডন থেকে এলএলবি অনার্স ডিগ্রি অর্জন করেন। ইউনির্ভাসিটি অব ল থেকে বার অ্যাট ল কোর্স সম্পন্ন করেন। এতে তিনি বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে বেশি মার্কস পেয়ে ‘ভেরি কম্পিটেন্ট গ্রেড’ অর্জন করেন। তিনি ‘দ্য অনারেবল সোসাইটি অব দি মিডল টেম্পল’-এর সম্মানিত সদস্য। সায়েম ২০তম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে মেধা তালিকায় উত্তীর্ণ হন। কিন্তু আইন পেশা ও রাজনীতিতে মনোনিবেশ করার লক্ষ্যে তিনি বিসিএস ক্যাডারে যোগ দেননি। বর্তমানে তিনি যুক্তরাজ্যে আইন পেশায় নিয়োজিত এবং পাশাপাশি বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। মেধাভিত্তিক ও বিজ্ঞানমনস্ক রাজনীতিতে বিশ্বাসী ব্যারিস্টার সায়েম বাংলাদেশের মানবাধিকার  পরিস্থিতির উন্নয়নে বিগত বেশ কয়েক বছর ধরে নিরলস কাজ করে যাচ্ছেন। এ বিষয়ে দল ও আন্তর্জাতিক অঙ্গনে তার যথেষ্ট সুনাম রয়েছে। নোয়াখালীর সার্বিক উন্নয়নে গঠনমূলক ভূমিকা রাখতে চান মেধাবী এ আইনজীবী ও রাজনীতিবিদ। এলাকার তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, ব্যারিস্টার সায়েমের আগমনকে ইতিবাচক চোখেই দেখছে সংশ্লিষ্ট সবাই।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Rubo

২০১৭-১২-০৫ ০৮:৩২:০০

ধানের শীষের অপেক্ষায় মানুষ অবশ্যই আছে । কিন্তুু বিএনপি ক্ষমতায় আসার মানে যে তারেক জিয়া নামের ভয়ন্কর আতন্কের ফিরে আসা সে ভাবনাও কিন্তুু আছে ।

গেদু জি এস ।

২০১৭-১২-০৫ ০২:৩৪:৪৫

দল যাকেই মনোনয়ন দিক , সাধারণ মানুষ ধানের শিষের অপেক্ষায় আছেন ।

মোরশেদ আলম

২০১৭-১২-০৫ ০২:০৪:৪৩

শিক্ষিত লোক রাজনীতি তে আসলে জনগনের জন্য ভাল

এম এইস মাইনুল

২০১৭-১২-০৪ ১২:০৮:০৩

এই প্রতিবেদন টা সম্পুর্ন মিথ্যাচার ও বানোয়াট, এই আসনের বিএনপি'র প্রত্যেকটা নেতাকর্মী বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান এর অনুসারী, শুধু এই আসন নয় নোয়াখালীর প্রত্যেক উপজেলার নেতাদের কাছে শাহজাহান একজন জনপ্রিয় ব্যাক্তি, এছাড়া বিএনপি নেত্রী বেগম খালেদাজিয়া মোঃ শাহজাহান কে পুরা দেশে দল পুনর্গঠন এর দায়িত্ব দিয়েছেন, মোঃ শাহজাহান খালেদাজিয়ার আস্থার প্রতিক

আপনার মতামত দিন