রংপুর সিটি করপোরেশন নির্বাচন

মেয়র পদে ১৩ জনের মনোনয়নপত্র জমা

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:২৪
উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে গতকাল মেয়র পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৭ এবং কাউন্সিলর পদে ২২৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমাদানের শেষ দিন উপলক্ষে গতকাল রংপুর নগরীর কাচারি বাজার এলাকায় অবস্থিত রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় চত্বর লোকে লোকারণ্য ছিল। আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপিসহ বিভিন্ন দলের নেতাকর্মী এবং তাদের সমর্থক এবং উৎসুক জনতার  ভিড় লেগে যায় সকাল থেকেই। এরপর এক এক করে মনোনয়নপত্র নিয়ে প্রার্থীরা আসেন। কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে তেমন একটা লোকজন দেখা না গেলেও মেয়র প্রার্থীদের সঙ্গে অনেক নেতাকর্মীকে দেখা গেছে।
 
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, মেয়র পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- আওয়ামী লীগের সরফুদ্দিন আহমেদ ঝন্টু, জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাপা বিদ্রোহী স্বতন্ত্র হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, জাপা স্বতন্ত্র আবদুর রউফ মানিক, বিএনপির মনোনীত কাওসার জামান বাবলা, বিএনপির বিদ্রোহী নাজমুল আলম নাজু, বাসদ আবদুল কুদ্দুস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন এটিএম গোলাম মোস্তফা, ন্যাশনাল পিপলস পার্টি সেলিম আক্তার, আবদুল মজিদ বীরপ্রতীক স্বতন্ত্র, মোসা. সুইটি আক্তার স্বতন্ত্র, মেহেদি হাসান রনি স্বতন্ত্র ও শাকিল রায়হান স্বতন্ত্র।  
সুভাষ চন্দ্র সরকার আরো জানান, ২৫ ও ২৬শে নভেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। ৩রা ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন এবং ৪ঠা ডিসেম্বর প্রার্থীদের মধ্যে মার্কা বরাদ্দ করা হবে।
মুখোমুখি
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দেয়া হয়েছে রংপুর মহানগর বিএনপি’র সহ-সভাপতি কাওসার জামান বাবলাকে। মনোনয়ন পেয়েই গতকাল দলীয় নেতাকর্মীদের নিয়ে তিনি মনোনয়নপত্র দাখিল করেন। কাওসারকে মনোনয়ন দেয়ার বিষয়ে মঙ্গলবার রাত ৯টায় নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। এর আগে আওয়ামী লীগের সাবেক রসিক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু ও জাতীয় পার্টির প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফাকে মনোনয়ন দেয়া হয়। ইতিমধ্যেই বৃহৎ দলের এ ৩ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করে একে অপরের মুখোমুখি হয়েছেন। আওয়ামী লীগের সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু মনোনয়ন পত্র দাখিল করেন বেলা বারোটার দিকে এ সময় রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে আসেন ঝন্টু। এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা স্লোগান দিতে থাকে। পরে তিনি রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকারের হাতে মনোনয়নপত্র তুলে দেন।
পরে তিনি সাংবাদিকদের নির্বাচনে জয়ের আশাবাদ ব্যক্ত করে বলেন, জাতীয় পার্টির ঘাঁটিকে আমি আওয়ামী লীগের দুর্গ বানাতে চাই। বর্তমান সরকারের উন্নয়নের জোয়ারে আবারও রসিক নির্বাচনে আওয়ামী লীগের জয় হবে। এসময় রংপুর জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিয়ার রহমান শফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, আওয়ামী লীগ নেতা তৌহিদুর রহমান টুটুল, কোষাধ্যক্ষ রেজাউল ইসলাম মিলন, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান শাহীন, মহানগর যুবলীগের আহ্বায়ক সিরাজুম মনির বাসার প্রমুখ উপস্থিত ছিলেন।
বিএনপির বাবলার মনোনয়নপত্র দাখিল
মেয়র পদে বিএনপি মনোনীত রংপুর মহানগর বিএনপির সহ-সভাপতি কাওসার জামান বাবলা মনোনয়নপত্র দাখিল করেন। বেলা দেড়টায় রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার অফিসে আসেন বাবলা। পরে রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকারের কাছে মনোনয়নপত্রটি জমা দেন। এসময় তার সঙ্গে ছিলেন রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, অ্যাড, রেজেকা সুলতানা ফেন্সি, যুগ্ম সাধারণ সম্পাদক বসুনিয়া আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান বাদল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মোকছেদুল আরেফীন রুবেল, রংপুর মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল প্রমুখ। এর আগে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা দলের নেতা এসএম ইয়াসির, আব্দুর রাজ্জাক, ইউসুফ, হামিদুলসহ অন্যদের নিয়ে তার মনোনয়নপত্র দাখিল করেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতে তিন তালাক বিরোধী খসড়া আইনে সরকারের অনুমোদন

বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক

গাংনী বিএনপি কার্যালয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ

মহান বিজয় দিবস আজ

চট্টলার সিংহপুরুষের বিদায়

রাজধানীতে বৃদ্ধা ও শিশু খুন

বাংলাদেশ জন্ম নিয়েছিল একটা আদর্শ নিয়ে

সবক্ষেত্রে চাই গুণগত সেবা

বিশ্বকাপে নিষিদ্ধ হতে পারে স্পেন!

কাদের-মওদুদকে ঘিরেই স্বপ্ন দু’দলের

শেষমুহূর্তে তৎপর বিএনপি

ট্রাম্প প্রশাসনের ধর্মীয় পক্ষপাতিত্ব

ইউপিডিএফ ভাঙার নেপথ্যে

মুক্তিযোদ্ধাকে হারিয়ে দুইয়ে শেখ জামাল

সারা দেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি ১৮ ডিসেম্বর

যেভাবে অপহরণকারীদের হাত থেকে মুক্ত হলেন সিলেটের ব্যবসায়ী মুন্না