ভঙ্গুর মোহামেডানের সামনে তেতে থাকা আবাহনী

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২২ নভেম্বর ২০১৭, বুধবার | সর্বশেষ আপডেট: ৯:২৬
কোথায় সেই উন্মাদনা। না মাঠে না মাঠের বাইরে। গুটি কয়েক দর্শকের মধ্যে এবং কাগজে কলমে বর্তমানে টিকে আছে আবাহনী-মোহামেডানের লড়াই। ফুটবল সংশ্লিষ্ট ছাড়া আর কারো মধ্যে এ ম্যাচ নিয়ে তেমন আগ্রহ নেই। তারপরও আবাহনী-মোহামেডান ম্যাচ বলে কথা। তারওপর দ্বিতীয় লেগের প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিংয়ে কাছে হেরে পিছিয়ে পরেছে ঢাকা আবাহনী।  মোহামেডান হেরেছে টানা দুই ম্যাচে।
শিরোপা রেসে টিকে থাকতে ম্যাচটি যেমন আবাহনীর কাছে গুরুত্বপূর্ণ। তেমনি ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্চ মোহামেডানের। সাইফ পাওয়ার ব্যাটারি বাংলাদেশ প্রিমিয়ার লীগে আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা পৌনে সাতটায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দল দু’টি।
প্রিমিয়ার লীগের প্রথম সাক্ষাতেই রুবেল মিয়ার একমাত্র গোলে মোহামেডানকে হারিয়েছে আবাহনী। প্রিমিয়ার লীগে এখন পর্যন্ত ২০ বারের দেখায় আটটিতে জয় পাঁচ বারের চ্যাম্পিয়নরা ড্র ৮ ম্যাচ। আর মোহামেডানের জয় মাত্র চারটিতে। প্রথম লেগ শেষ হওয়ার আগেই বিদায় নিয়েছেন মোহামেডানের ভারতীয় কোচ সৈয়দ নইমুদ্দিন। তার জায়গায় ডাগআউটে দাঁড়াচ্ছেন অনভিজ্ঞ রাশেদ পাপ্পু। যে পাপ্পুর অধীনে প্রথম পর্বের শেষ ছয় ম্যাচে অপরাজেয় টানা দুই ম্যাচে হেরেছে সাদা কালোরা। যদিও পাপ্পুর দাবি ডিফেন্ডারদের ব্যর্থতায় তাদের হারতে হয়েছে আগের দুই ম্যাচে। এই ম্যাচে এমনটা হবে না বলে বিশ্বাস তার। এদিকে ১৩তম রাউন্ড শেষে আবাহনীর চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে চট্টগ্রাম আবাহনী। দুই নাম্বারে থাকা শেখ জামালের সঙ্গে গতবারের চ্যাম্পিয়নদের ব্যবধান তিন পয়েন্টের। এমন সমীকরণে কোনোভাবেই পয়েন্ট নষ্ট করতে চান না আবাহনীর কোচ দ্রাগে মামিচ। আমাদের শিরোপা জিততে হলে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। এখানে মোহামেডান যে কথা পয়েন্ট টেবিলের তলানির দলও একই কথা’-বলেন এই ক্রোয়েশিয়ান কোচ। এদিকে সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নাম্বারে থাকা মোহামেডানের অধিনায়ক জাহিদ হাসান এমিলির মতে, প্রতিপক্ষ আবাহনী হলে একটু বাড়তি উত্তেজনা কাজ করে ফুটবলারদের মাঝে। এই উত্তেজনা থেকেই ম্যাচ ভালো হবে বলে আশা তার। তবে সাম্প্রতিক সময়ে নানা ইস্যুতে সুবিধাজনক অবস্থানে নেই মোহামেডান। এমেকা ইস্যুতে পয়েন্ট কর্তনের শঙ্কায় আছে দলটি। নাইজেরিয়ার সাবেক এই ফুটবলারের সঙ্গে সমোঝোতা করতে না পারলে অর্জিত পয়েন্ট থেকে তিন পয়েন্ট কর্তন হবে সাদা-কালোদের। এবারেও গুঞ্জন রয়েছে চুক্তির পর আর কোনো টাকা পাননি মোহামেডানের ফুটবলাররা। একমাত্র ম্যানেজার আমিরুল ইসলাম বাবু ছাড়া কোনো কর্মকর্তারা খোঁজ নেন না ফুটবলারদের। যার প্রভাব পরছে ম্যাচগুলোতে। এমন অবস্থায় শক্তিশালী আবাহনীর বিপক্ষে কতটুকু সুবিধা করতে পারবে মোহামেডানের ফুটবলাররা। সেটাই এখন দেখার বিষয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভর্তি জালিয়াতি সন্দেহে রাবির দুই ছাত্রলীগ নেতা আটক

‘এটাও কিন্তু একটা চ্যালেঞ্জের বিষয়’

সৌদিই ব্যতিক্রম

তাদের কি বিবেক বলে কিছু নেই

ঢাকা উত্তরের উপনির্বাচন ফেব্রুয়ারিতে

যেভাবে উগ্রপন্থায় দীক্ষিত হয় আকায়েদ

স্বাস্থ্যসেবার ব্যয় মেটাতে দারিদ্র্যসীমার নিচে ৫ শতাংশ পরিবার

তারা মুক্তিযুদ্ধের ইতিহাসটাকে হাইজ্যাক করে ফেলেছে

কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ৬০০ কর্মকর্তা প্রত্যাহার

আরো বেড়েছে দেশি পিয়াজের দাম

সময় চাইলেন ‘অসুস্থ’ বাচ্চু

ঢাকার আকাশে ঝড়ের ঘনঘটা

বিএনপির প্রচারণায় বাধার অভিযোগ

বিএনপির বিজয় র‌্যালি

ব্যবহারে বংশের পরিচয়

‘উন্নয়ন কথামালায়, মানুষ কষ্টে আছে’