দুটি টুর্নামেন্টে অংশ নিতে সড়ক পথে ভারত গেলেন শাটলাররা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২২ নভেম্বর ২০১৭, বুধবার
পৃথক দুটি টুর্নামেন্টে অংশ নেয়ার কথা ছয় শাটলারের। নির্ধারিত সময়ে ভিসার জন্য আবেদনও করেছিল ফেডারেশন। কিন্তু সময়মতো ভিসা না পাওয়ায় শাটলারদের ছাড়াই ম্যানেজার্স মিটিংয়ে যোগ দিতে চলে গেছেন হাফিজুর রহমান মিলন। গতকাল ভিসা পাওয়ায় সড়ক পথে রওয়ানা হয়েছেন শাটলাররা।
২৩-২৬শে নভেম্বর হায়দরাবাদে অনুষ্ঠিত হবে ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সিরিজ। এই টুর্নামেন্টে খেলতে ১৩ই নভেম্বর শাটলারদের ভিসার জন্য আবেদন করে ফেডারেশন। ১৯শে নভেম্বর ভিসা দেয়ার কথা ছিল।
কিন্তু কাল সেই ভিসা পেয়েছেন তারা। ভিসা থাকায় ম্যানেজার্স মিটিংয়ে যোগ দিতে আগেই চলে গেছেন মিলন। চারদিনের এই টুর্নামেন্ট খেলেই মুম্বইয়ের উদ্দেশ্যে রওয়ানা হবেন শাটলাররা। ২৯শে নভেম্বর থেকে ৩রা ডিসেম্বর মুম্বইয়ে অনুষ্ঠিত হবে টাটা ওপেন ইন্ডিয়া ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ। সালমান খান, তুষার কৃষ্ণা রায়, মো. মিনহাজ, আরিফুল ইসলাম ও তুহিন এবং দু’মহিলা শাটলার এলিনা সুলতানা ও শাপলা আক্তার এই ছয়জনই অংশ নেবেন ওই টুর্নামেন্টে। দু’টি টুর্নামেন্টেই বাংলাদেশের লক্ষ্য র‌্যাঙ্কিংয়ে উন্নতি ঘটানো। এ বিষয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার জানান, ‘আমরাতো আর চ্যাম্পিয়ন হতে পারবো না। তবে এইসব আন্তর্জাতিক টুর্নামেন্টে আমাদের লক্ষ্য থাকে র‌্যাঙ্কিংয়ে উন্নতি ঘটানো। তাই পুরুষ বিভাগে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ চারজন এবং মহিলা বিভাগে শীর্ষ দু’জনই অংশ নিচ্ছেন। তাই এখানে আমাদের প্রধান লক্ষ্য থাকবে আন্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ে তাদের মান বাড়ানো।’ তিনি যোগ করেন, ‘নির্ধারিত সময়ে ভিসা না পাওয়ায় প্রায় দু’লাখ টাকা অতিরিক্ত খরচ করতে হচ্ছে আমাদের। এদিকে ২৮শে নভেম্বর থেকে ৮ই ডিসেম্বর সাউথ এশিয়ান রিজিওনাল টুর্নামেন্টে অংশ নেবেন বাংলাদেশের জুনিয়র শাটলাররা। এরা হলেন- বালক বিভাগে হামিদুর রহমান লোকমান, আল আমিন জুমার ও গৌরব সিং এবং বালিকা বিভাগে উর্মী আক্তার ও রেশমা আক্তার। ৪-৮ই ডিসেম্বর খেলা হলেও ক্যাম্পের জন্য ছয়দিন আগেই আসাম যেতে হবে জুনিয়র শাটলারদের।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভর্তি জালিয়াতি সন্দেহে রাবির দুই ছাত্রলীগ নেতা আটক

‘এটাও কিন্তু একটা চ্যালেঞ্জের বিষয়’

সৌদিই ব্যতিক্রম

তাদের কি বিবেক বলে কিছু নেই

ঢাকা উত্তরের উপনির্বাচন ফেব্রুয়ারিতে

যেভাবে উগ্রপন্থায় দীক্ষিত হয় আকায়েদ

স্বাস্থ্যসেবার ব্যয় মেটাতে দারিদ্র্যসীমার নিচে ৫ শতাংশ পরিবার

তারা মুক্তিযুদ্ধের ইতিহাসটাকে হাইজ্যাক করে ফেলেছে

কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ৬০০ কর্মকর্তা প্রত্যাহার

আরো বেড়েছে দেশি পিয়াজের দাম

সময় চাইলেন ‘অসুস্থ’ বাচ্চু

ঢাকার আকাশে ঝড়ের ঘনঘটা

বিএনপির প্রচারণায় বাধার অভিযোগ

বিএনপির বিজয় র‌্যালি

ব্যবহারে বংশের পরিচয়

‘উন্নয়ন কথামালায়, মানুষ কষ্টে আছে’