শেষের নায়ক আরিফুল হক

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ নভেম্বর ২০১৭, বুধবার
১৬.৩তম ওভারে অষ্টম উইকেটের পতন হয় খুলনা টাইটানসের। এতে ম্যাচ হেলে পড়ে রাজশাহী কিংসের দিকে। তবে দারুণ ইনিংসে কিংসের হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিলেন খুলনার স্বদেশি ব্যাটসম্যান আরিফুল হক। গতকাল মাত্র ১৯ বলে ম্যাচজয়ী ৪৩ রানের ইনিংস খেলেন আরিফ। এতে আরিফ হাঁকান চারটি বাউন্ডারি ও দুটি ছক্কা। আর ৪ বল হাতে রেখেই জয় নিশ্চিত হয় খুলনা টাইটানসের।
ঘরোয়া টি-টোয়েন্টি আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) গতকাল রুদ্ধশ্বাস ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে দুই উইকেট জয় কুড়ায় খুলনা টাইটানস। ব্যাট হাতে অর্ধশতক হাঁকান খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ৪৪ বলে ৫৬ রানের ইনিংসে মাহমুদুল্লাহ হাঁকান ৮টি চার ও একটি ছক্কা।
মিরপুর শেরে বাংলা মাঠে টস জিতে ফিল্ডিং বেছে নেন খুলনা টাইটানসের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। আর ব্যাট হাতে শুরুর দৃঢ়তা শেষ পর্যন্ত ধরে রাখতে ব্যর্থ হয় রাজশাহী কিংস। টপঅর্ডার দুই ব্যাটসম্যান বিধ্বংসী অর্ধশতক হাঁকালেও অপেক্ষাকৃত ছোট পুঁজিই পায় কিংরা। ইনিংসের শেষ পাঁচ ওভারে ৩২ রানে চার উইকেট খোয়ায় রাজশাহী কিংস। এতে ১৬৬/৮ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে তারা। এবারের বিপিএলে প্রথমবারের মতো খেলতে নামেন ডোয়াইন স্মিথ। আর ব্যাট হাতে শুরুতেই অর্ধশতকের কৃতিত্ব দেখালেন রাজশাহী কিংসের এ ক্যারিবীয় ওপেনার। ব্যাট হাতে ৩৬ বলে ৬৩ রান করেন রাজশাহীর ক্যারিবীয় ওপেনার ডোয়াইন স্মিথ। এতে স্মিথ হাঁকান ৭টি চার ও চারটি ছক্কা। অর্ধশতক হাঁকান মুশফিকুর রহীমও। ৩৩ বলে ৫৫ রান করেন রাজশাহী কিংসের এ স্বদেশি উইকেট রক্ষক-ব্যাটসম্যান। মুশফিক হাঁকান চারটি বাউন্ডারি ও তিনটি ছক্কা। ইনিংসের শুরুতে স্বস্তি ছিল না রাজশাহী কিংসের। শুরুর ৩ ওভারে ২১ রানে তিন উইকেট খোয়ায় তারা। মুমিনুল হক করেন ৫ রান। আর ‘ডাক’ মারেন জাকির হাসান ও ইংলিশ ব্যাটসম্যান ড্যানিয়েল ড্রামন্ড। চতুর্থ উইকেটে ৭৮ রানের জুটি গড়েন স্মিথ-মুশফিক। পরে মুশফিক ও কিউই ব্যাটসম্যান জেমস ফ্রাঙ্কলিনের জুটিতে আসে ৪৪ রান। ইনিংসে রাজশাহীর ব্যাট হাতে এক অঙ্কের রানে সাজঘরে ফেরেন ৭ ব্যাটসম্যান। খুলনার বল হাতে সেরা নৈপুণ্যটা জুনাইদ খানের। ৪ ওভারের স্পেলে ২৭ রানে চার উইকেট নেন এ পাকিস্তানি পেসার। বল হাতে দ্যুতি ধরে রেখেছেন খুলনা টাইটানসের স্বদেশি পেসার আবু জায়েদও। ৪ ওভারের স্পেলে ২৯ রানে দুই উইকেট নেন আবু জায়েদ। এতে আসরে ৭ ম্যাচে ১২ উইকেট নিয়ে তিনি ছাড়িয়ে যান ঢাকা ডায়নামাইটসের স্বদেশি পেসার আবু হায়দার রনিকে। আসরে ৭ ম্যাচে রনির শিকার ১১ উইকেট। জবাবে প্রথম ওভারেই উইকেট খোয়ান খুলনার ক্যারিবীয় ওপেনার শ্যাডউইক ওয়ালটন। দলীয় ১৩ রানে দ্বিতীয় উইকেট খোয়ায় খুলনা।  তবে আট নাম্বারে ব্যাট হাতে নৈপুণ্য নিয়ে সব আলো টানেন আরিফুল হক। শেষ চার ইনিংসে আরিফুল হকের সংগ্রহ ৪০, ৪*, ৩৪, ৪৩*। গতকাল রাজশাহী কিংসের বল হাতে ৪ ওভারের স্পেলে ২৯ রানে তিন উইকেট নেন পাকিস্তানি পেসার মোহাম্মদ সামি। এবারের বিপিএলে ৭ ম্যাচ শেষে খুলনা টাইটানসের সংগ্রহ ৯ পয়েন্ট। সমান ম্যাচে ৯ পয়েন্ট সংগ্রহ শিরোপাধারী ঢাকা ডায়নামাইটসেরও। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ২০১৫’র চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস।
সংক্ষিপ্ত স্কোর
টস: খুলনা টাইটানস, ফিল্ডিং
রাজশাহী কিংস: ২০ ওভার; ১৬৬/৮ (স্মিথ ৬৩, মুশফিক ৫৫, ফ্রাঙ্কলিন ২৯*, জুনাইদ ৪/২৭, আবু জায়েদ ২/২৯)।
খুলনা টাইটানস: ১৯.২ ওভার; ১৬৮/৮ (মাহমুদুল্লাহ ৫৬, আরিফুল হক ৪৩*, রাইলি রুসো ২০, সামি ৩/২৯, ফ্রাঙ্কলিন ২/৩০)।
ফল: খুলনা টাইটানস ২ উইকেটে জয়ী
ম্যাচসেরা: আরিফুল হক (খুলনা)


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভর্তি জালিয়াতি সন্দেহে রাবির দুই ছাত্রলীগ নেতা আটক

‘এটাও কিন্তু একটা চ্যালেঞ্জের বিষয়’

সৌদিই ব্যতিক্রম

তাদের কি বিবেক বলে কিছু নেই

ঢাকা উত্তরের উপনির্বাচন ফেব্রুয়ারিতে

যেভাবে উগ্রপন্থায় দীক্ষিত হয় আকায়েদ

স্বাস্থ্যসেবার ব্যয় মেটাতে দারিদ্র্যসীমার নিচে ৫ শতাংশ পরিবার

তারা মুক্তিযুদ্ধের ইতিহাসটাকে হাইজ্যাক করে ফেলেছে

কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ৬০০ কর্মকর্তা প্রত্যাহার

আরো বেড়েছে দেশি পিয়াজের দাম

সময় চাইলেন ‘অসুস্থ’ বাচ্চু

ঢাকার আকাশে ঝড়ের ঘনঘটা

বিএনপির প্রচারণায় বাধার অভিযোগ

বিএনপির বিজয় র‌্যালি

ব্যবহারে বংশের পরিচয়

‘উন্নয়ন কথামালায়, মানুষ কষ্টে আছে’