শিক্ষিকার সঙ্গে অশালীন আচরণ, শিক্ষার্থীদের অবরোধ

বাংলারজমিন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার
গফরগাঁওয়ে গতকাল সকালে রৌহা কারিগরি স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষিকার সঙ্গে একই কলেজের অধ্যক্ষের অশালীন আচরণের প্রতিবাদে এবং কলেজ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে কলেজের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে গফরগাঁও-ময়মনসিংহ সড়ক অবরোধ করে রাখে।
জানা গেছে, রৌহা কারিগরী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লার বিরুদ্ধে দীর্ঘদিন যাবত একই প্রতিষ্ঠানের প্রভাষক শিউলী বেগমের সঙ্গে আশালীন আচরণ, তাকে আপত্তিকর কথাবার্তা বলা ও মানসিক নির্যাতনের অভিযোগ করে আসছিলেন। প্রভাষক শিউলি বেগমের লিখিত অভিযোগের প্রেক্ষিতে গত বছরের ১০ই আগস্ট কলেজের ব্যবস্থাপনা কমিটির সভায় কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে বিষয়টি নিয়ে আলোচনা হয়। সভায় অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লা প্রভাষক শিউলি বেগমের কাছে ক্ষমা প্রার্থনা করেন। সভায় অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লাকে সহকর্মীদের সঙ্গে আচরণে সংযত ও যত্নবান হওয়ার জন্য সতর্ক করে দেয়া হয়। প্রভাষক শিউলি বেগম বলেন, এর একবছর পর থেকেই অধ্যক্ষ তার সঙ্গে পুনরায় আশালীন আচরণ শুরু করে। সহকর্মী শিক্ষক এমনকি সর্বশেষ শিক্ষার্থীদের সামনে তাকে আপত্তিকর, অশ্লীল কথাবার্তা বলেন।
এর জের ধরে কলেজের শিক্ষার্থীরা রোববার থেকে ক্লাস বর্জন করে কলেজে অবস্থান ধর্মঘট পালন করে। সোমবার সকাল থেকে কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষের পদত্যাগ ও শাস্তির দাবিতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। সকাল সাড়ে দশটা থেকে ১২টা পর্যন্ত তারা কলেজ ক্যাম্পাসের সামনে গফরগাঁও-ময়মনসিংহ সড়ক অবরোধ করে রাখে। দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি ডা. শামীম রহমান কলেজ পরিদর্শন করেন। এ সময় অধ্যক্ষের বহিরাগত লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তার সামনেই প্রভাষক শিউলি বেগমকে অকথ্য ভাষায় গালি-গালাজ করেন। এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লা বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। এটি একটি ষড়যন্ত্র।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি ডা. শামীম রহমান বলেন, তদন্তপূর্বক অভিযোগ প্রমাণীত হলে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতে তিন তালাক বিরোধী খসড়া আইনে সরকারের অনুমোদন

বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক

গাংনী বিএনপি কার্যালয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ

মহান বিজয় দিবস আজ

চট্টলার সিংহপুরুষের বিদায়

রাজধানীতে বৃদ্ধা ও শিশু খুন

বাংলাদেশ জন্ম নিয়েছিল একটা আদর্শ নিয়ে

সবক্ষেত্রে চাই গুণগত সেবা

বিশ্বকাপে নিষিদ্ধ হতে পারে স্পেন!

কাদের-মওদুদকে ঘিরেই স্বপ্ন দু’দলের

শেষমুহূর্তে তৎপর বিএনপি

ট্রাম্প প্রশাসনের ধর্মীয় পক্ষপাতিত্ব

ইউপিডিএফ ভাঙার নেপথ্যে

মুক্তিযোদ্ধাকে হারিয়ে দুইয়ে শেখ জামাল

সারা দেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি ১৮ ডিসেম্বর

যেভাবে অপহরণকারীদের হাত থেকে মুক্ত হলেন সিলেটের ব্যবসায়ী মুন্না