১৩ বছরে প্রথমবার গোলহীন মাদ্রিদ ডার্বি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ নভেম্বর ২০১৭, সোমবার
স্প্যানিশ লা লিগায় ১৩ বছরে প্রথমবার গোলশূন্য ড্রতে শেষ হলো মাদ্রিদ ডার্বি। শনিবার ০-০ সমতায় খেলা শেষ করে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। লা লিগায় গোলহীন মাদ্রিদ ডার্বি দেখা গিয়েছিল সর্বশেষ ২০০৫-এ। আর সব প্রতিযোগিতা মিলিয়ে পরে মাদ্রিদের এ দুই দলের ৩৯ সাক্ষাতে এমন ঘটনা দেখা গিয়েছে মাত্র একবার। ২০১৪-১৫’র ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল প্রথম লেগে ০-০ ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই মাদ্রিদ জায়ান্ট। আর অন্যদিকে আনন্দ বাড়ে কাতালানদের।
দিনের অপর ম্যাচে লেগানেসের বিপক্ষে ৩-০ গোলে জয় কুড়ায় পয়েন্ট তালিকার শীর্ষ দল বার্সেলোনা। এতে মাদ্রিদের দুই জায়ান্ট দলের সঙ্গে বার্সেলোনার পয়েন্টের ফারাক দাঁড়ায় ১০-এ। লা লিগার ১২ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৩৪ পয়েন্ট। আর ১২ ম্যাচে সমান ২৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো।
অ্যাটলেটিকো মাদ্রিদের নতুন স্টেডিয়ামে ওয়ানদা মেট্রোপলিটানো ভেন্যুতে এটি ছিল প্রথম মাদ্রিদ ডার্বি। তবে ৬৮০০০ দর্শকের সামনে হিসেবি খেলা দেখায় স্বাগতিক অ্যাটলেটিকো। ম্যাচের বেশিরভাগ সময়ে রক্ষণেই ব্যস্ত থাকতে দেখা যায় কোচ দিয়েগো সিমিওনির শিষ্যদের। ম্যাচে অ্যাটলেটিকোর বলদখল ছিল মাত্র ৩৪%। আর প্রতিপক্ষ গোলবারে অ্যাটলেটিকোর ৭ শটের বিপক্ষে রিয়াল তারকারা নেন ১৪টি শট। যদিও ম্যাচে সবচেয়ে পরিষ্কার দুই সুযোগ পেয়েছিল স্বাগতিক অ্যাটলেটিকোই। এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধে বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষ খেলোয়াড়ের কনুইয়ের আঘাতে নাক ভেঙে মাঠ ছাড়েন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস।
রোনালদোর রাগ, কারভাহালের আশা
লা লিগায় আরো একবার হতাশা নিয়ে মাঠ ছাড়তে দেখা গেল রিয়াল মাদ্রিদের দুই শীর্ষ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমাকে। আর অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ শেষে অন্য খবরের শিরোনাম হন রোনালদো। স্প্যানিশ সংবাদ মাধ্যম ডন ব্যালন জানায়, ম্যাচ শেষে সতীর্থদের আত্মনিবেদন (কমিটমেন্ট) নিয়ে প্রশ্ন তোলেন পর্তুগিজ এ স্ট্রাইকার। ড্রেসিং রুমে ক্ষিপ্ত রোনালদো সতীর্থদের বলেন, এমন খেললে শিরোপার আশা করা যায় না। তবে বার্সেলোনার সঙ্গে ১০ পয়েন্টের ফারাকটাকে গণনায় রাখলেন রিয়াল মাদ্রিদের স্প্যানিয়ার্ড ডিফেন্ডার দানি কারভাহাল। বলেন, বার্সেলোনার সঙ্গে দূরত্বটা বিবেচনায় নেয়ার মতোই। তবে সামনের ম্যাচগুলোতে নিজেদের সেরাটা দিতে পারলে দূরত্ব কমানো সম্ভব। চলতি লা লিগায় ৮ ম্যাচে খেলার সুযোগ নিয়ে দুজনেই পেয়েছেন একটি করে গোল। টানা ৮ ম্যাচে গোলহীন রয়েছেন অ্যাটলেটিকোর ফরাসি স্ট্রাইকার গ্রিজম্যান।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন