সাংবাদিকদের বিরুদ্ধে রাবি ছাত্রলীগের করা মামলা প্রত্যাহারের দাবি

শিক্ষাঙ্গন

রাবি প্রতিনিধি | ১৯ নভেম্বর ২০১৭, রোববার
 মাদক নিয়ে সংবাদ প্রকাশের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত (রাবি) সাংবাদিকসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে শাখা ছাত্রলীগের দুই নেতার দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা। আজ রোববার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘মাদক সংক্রান্ত যে খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ বা প্রচার হয়েছে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রতিবেদন থেকে করা হয়েছে। তাই, যদি মামলা করতেই হয় তাহলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিরুদ্ধে করা উচিত। এ মামলা যে উদ্দেশ্যপ্রণোদিত তা বলার অবকাশ রাখে না।’ এসময় বক্তারা ওই মামলাকে মিথ্যা ও হয়রানিমূলক উল্লেখ করে দ্রুত প্রত্যাহারের দাবি জানান।
মানববন্ধনে রাবি সাংবাদিক সমিতির (রাবিসাস) সাধারণ সম্পাদক মুস্তাফিজ রনির সঞ্চালনায় বক্তব্য দেন রাবি রিপোর্টাস ইউনিটির সভাপতি কায়কোবাদ খান, প্রেস ক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ, রাবি সাংবাদিক সমিতির উপদেষ্টা রফিকুল ইসলাম, সহ-সভাপতি মোস্তাফিজ মিশু প্রমুখ।
মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন রাবি প্রগতিশীল ছাত্র জোট, রাবি ছাত্র ফেডারেশন, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। এদিকে মামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। রবিবার দুপুরে সমিতির সভাপতি আশিফুল ইসলাম ও ইউসুফ আলী স্বাক্ষ্যরিত এক বিবৃতিতে তারা এ প্রতিবাদ জানান।
বিবৃতিতে তারা এ মামলাকে ভিত্তিহীন ও হয়রানিমুলক উল্লেখ করে অবিলম্বে তা প্রত্যহারের দাবি জানান।
প্রসঙ্গত, গত ৯ই নভেম্বর এসএ টিভিতে ‘ইয়াবা চক্রে জড়িত রাবি ও রুয়েটের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ এবং ১০ই নভেম্বর দৈনিক যুগান্তরে ‘রাবি ও রুয়েটে ইয়াবা ব্যবসায় ৪৪ শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ শিরোনামে সংবাদ প্রচারিত ও প্রকাশিত হয়। এর পেক্ষিতে গত ১৬ই নভেম্বর দুপুরে রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতে রাবি ছাত্রলীগের সহ-সভাপতি রবিউল আউয়াল মিল্টন ও সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময় ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় মানহানি মামলা দায়ের করেন। মামলায় এসএ টিভির রাজশাহী ব্যুরো প্রধান জিয়াউল গণি সেলিম, ক্যামেরাম্যান আবু সাঈদ এবং রাবি সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক যুগান্তরের রাবি প্রতিনিধি হাসান আদিবকে আসামী করা হয়।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভিডিও দেখে অস্ত্রধারীদের খোঁজা হচ্ছে

‘অতিষ্ঠ হয়ে প্রেমিককে ছুরিকাঘাত’

ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরোধ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সময় লাগবে ৯ বছর!

মত প্রকাশের স্বাধীনতা সীমিত, আক্রমণের শিকার নাগরিক সমাজ

মেয়র আইভী হাসপাতালে

জিয়াউর রহমানের ৮২ তম জন্মবার্ষিকী আজ

এবার আটকে গেল দক্ষিণের ১৮ ওয়ার্ডের নির্বাচনও

হাথুরুকে দেখিয়ে দেয়ার লড়াই

‘আপনার এত তাড়াহুড়া কিসের?’

সংবাদটি আমাকেও শোকে মুহ্যমান করে ফেলে

‘নেতৃত্ব তৈরির প্রক্রিয়া বাধাগ্রস্ত করতেই ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রাখা হয়েছিল’

৬ মাসের প্রাণ পেলো যশোর রোডের গাছগুলো

সিলেটে রাজনীতির আড়ালে সক্রিয় ‘চিহ্নিত’ অপরাধীরা

‘নিরপেক্ষ নির্বাচন হলে ৮০ শতাংশ ভোট পাবে বিএনপি’

কাজাখস্তানে বাসে আগুন লেগে ৫২ জনের মৃত্যু