সাংবাদিকদের বিরুদ্ধে রাবি ছাত্রলীগের করা মামলা প্রত্যাহারের দাবি

শিক্ষাঙ্গন

রাবি প্রতিনিধি | ১৯ নভেম্বর ২০১৭, রবিবার
 মাদক নিয়ে সংবাদ প্রকাশের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত (রাবি) সাংবাদিকসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে শাখা ছাত্রলীগের দুই নেতার দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা। আজ রোববার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘মাদক সংক্রান্ত যে খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ বা প্রচার হয়েছে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রতিবেদন থেকে করা হয়েছে। তাই, যদি মামলা করতেই হয় তাহলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিরুদ্ধে করা উচিত। এ মামলা যে উদ্দেশ্যপ্রণোদিত তা বলার অবকাশ রাখে না।’ এসময় বক্তারা ওই মামলাকে মিথ্যা ও হয়রানিমূলক উল্লেখ করে দ্রুত প্রত্যাহারের দাবি জানান।
মানববন্ধনে রাবি সাংবাদিক সমিতির (রাবিসাস) সাধারণ সম্পাদক মুস্তাফিজ রনির সঞ্চালনায় বক্তব্য দেন রাবি রিপোর্টাস ইউনিটির সভাপতি কায়কোবাদ খান, প্রেস ক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ, রাবি সাংবাদিক সমিতির উপদেষ্টা রফিকুল ইসলাম, সহ-সভাপতি মোস্তাফিজ মিশু প্রমুখ।
মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন রাবি প্রগতিশীল ছাত্র জোট, রাবি ছাত্র ফেডারেশন, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। এদিকে মামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। রবিবার দুপুরে সমিতির সভাপতি আশিফুল ইসলাম ও ইউসুফ আলী স্বাক্ষ্যরিত এক বিবৃতিতে তারা এ প্রতিবাদ জানান।
বিবৃতিতে তারা এ মামলাকে ভিত্তিহীন ও হয়রানিমুলক উল্লেখ করে অবিলম্বে তা প্রত্যহারের দাবি জানান।
প্রসঙ্গত, গত ৯ই নভেম্বর এসএ টিভিতে ‘ইয়াবা চক্রে জড়িত রাবি ও রুয়েটের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ এবং ১০ই নভেম্বর দৈনিক যুগান্তরে ‘রাবি ও রুয়েটে ইয়াবা ব্যবসায় ৪৪ শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ শিরোনামে সংবাদ প্রচারিত ও প্রকাশিত হয়। এর পেক্ষিতে গত ১৬ই নভেম্বর দুপুরে রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতে রাবি ছাত্রলীগের সহ-সভাপতি রবিউল আউয়াল মিল্টন ও সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময় ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় মানহানি মামলা দায়ের করেন। মামলায় এসএ টিভির রাজশাহী ব্যুরো প্রধান জিয়াউল গণি সেলিম, ক্যামেরাম্যান আবু সাঈদ এবং রাবি সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক যুগান্তরের রাবি প্রতিনিধি হাসান আদিবকে আসামী করা হয়।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ওআইসি’র ঘোষণা নেতানিয়াহু’র প্রত্যাখ্যান

প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন

ট্রাম্পের কড়া সমালোচনা

গাজীপুরে মসজিদের ভেতর নৈশ প্রহরীকে গলা কেটে হত্যা

‘প্রেম’ করে বিয়ে, চাকরি হারালেন শিক্ষক দম্পতি

চবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির সত্যতা মিলেছে

প্রশ্ন ফাঁস হতো প্রেস থেকে

আবাসিক এলাকায় রাতে হর্ন বাজানোয় নিষেধাজ্ঞা

‘বিএনপি প্রার্থীর নির্বাচনে বাধা নেই’

কুয়ালালামপুরে গ্রেপ্তার ২ ইমিগ্রেশন কর্মকর্তা

জামিনে আপন জুয়েলার্সের তিন মালিক

নারী সহশিল্পীর সঙ্গে যৌন সম্পর্কে বাধ্য করা হয় আমাকে

বিবাহ বহির্ভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ করার আবেদন প্রত্যাখ্যাত ইন্দোনেশিয়ায়

প্রথম ১ মাসে ৬৭০০ রোহিঙ্গাকে হত্যা

জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে মিয়ানমার, বাংলাদেশ সফরের আহ্বান

৪ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ভূমিমন্ত্রীপুত্র কারাগারে