বার্সেলোনার সহজ জয়

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ নভেম্বর ২০১৭, রবিবার
লা লিগায় বার্সেলোনার অজেয় যাত্রা চলছেই। খরা কাটিয়ে লুইস সুয়ারেসের জোড়া গোলে লেগানেসের মাঠে সহজ জয় পেয়েছে কাতালানরা। শনিবার বার্সেলোনার ৩-০ গোলের জয়ে অন্য গোলটি করেন পাওলিনিয়ো।
এদিন শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও গোলের সুযোগ তৈরি করতে পারছিল না বার্সেলোনা। ২৮তম মিনিটে অবশেষে আসে গোল। ডান দিক থেকে পাকো আলকাসেরের ক্রস ঠিকমতো ঠেকাতে পারননি গোলরক্ষক ইভান কুয়েইয়ার। বল পেয়ে কাছ থেকে জালে জড়িয়ে দেন সুয়ারেস।
বার্সেলোনায় যোগ দেওয়ার পর সবচেয়ে দীর্ঘ গোলখরা ফুরালো উরুগুয়ের এই স্ট্রাইকারের। সব প্রতিযোগিতা মিলে ৪৭৯ মিনিট পর পেলেন আরাধ্য গোল। ৩৫তম মিনিটে আলেক্সান্দেরের শট ঠেকিয়ে বার্সেলোনার ত্রাতা গোলরক্ষক মার্ক-আন্ডে টের স্টেগেন। ম্যাচের ৫২ মিনিটে মিনিটেও সমতা ফেরানোর একটি সুযোগ নষ্ট হয় স্বাগতিকদের। উইঙ্গার ক্লাওদিও শট মারেন জার্মান গোলরক্ষক টের স্টেগেন বরাবর। ৬০তম মিনিটে ব্যবধান বাড়ান সুয়ারেস। এবারও স্প্যানিশ ফরোয়ার্ড আলকাসেরের শট গোলরক্ষক ঠেকানোর পর বল পেয়ে শট নেন সুয়ারেস। বল রুবেন পেরেসের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। আর ৮৮ মিনিটে লিওনেল মেসির দূরপাল্লার শট গোলরক্ষক ফেরানোর পর আবার বল পেয়েছিলেন সুয়ারেস। এবার আর গোল পাননি ফিরতি শটে, দারুণভাবে ঠেকান ইভান। তবে ৮৯তম মিনিটে ঠিকই ব্যবধান বাড়ান বদলি হিসেবে নামা পাওলিনিয়ো। ডি-বক্সে জটলার মধ্যে থেকে মেসির বাড়ানো বল টোকা দিয়ে জালে পাঠান ব্রাজিলের এই মিডফিল্ডার। লীগে একাদশ জয়ে শীর্ষস্থান পোক্ত করল বার্সেলোনা। এ মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় অপরাজিত দলটির পয়েন্ট ১২ ম্যাচে ৩৪।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভর্তি জালিয়াতি সন্দেহে রাবির দুই ছাত্রলীগ নেতা আটক

‘এটাও কিন্তু একটা চ্যালেঞ্জের বিষয়’

সৌদিই ব্যতিক্রম

তাদের কি বিবেক বলে কিছু নেই

ঢাকা উত্তরের উপনির্বাচন ফেব্রুয়ারিতে

যেভাবে উগ্রপন্থায় দীক্ষিত হয় আকায়েদ

স্বাস্থ্যসেবার ব্যয় মেটাতে দারিদ্র্যসীমার নিচে ৫ শতাংশ পরিবার

তারা মুক্তিযুদ্ধের ইতিহাসটাকে হাইজ্যাক করে ফেলেছে

কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ৬০০ কর্মকর্তা প্রত্যাহার

আরো বেড়েছে দেশি পিয়াজের দাম

সময় চাইলেন ‘অসুস্থ’ বাচ্চু

ঢাকার আকাশে ঝড়ের ঘনঘটা

বিএনপির প্রচারণায় বাধার অভিযোগ

বিএনপির বিজয় র‌্যালি

ব্যবহারে বংশের পরিচয়

‘উন্নয়ন কথামালায়, মানুষ কষ্টে আছে’