আরো ১০ দিন বন্ধ থাকবে লেকহেড স্কুল

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ নভেম্বর ২০১৭, রবিবার, ১২:৩৬ | সর্বশেষ আপডেট: ৬:১৫
জঙ্গিবাদে সম্পৃক্ত থাকার অভিযোগে রাজধানীর গুলশান ও ধানমন্ডির লেকহেড গ্রামার স্কুলের দুটি শাখা আরো ১০ দিন বন্ধ থাকবে। একই সঙ্গে এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিলে নির্দেশ দিয়েছেন। আজ রোববার দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ আবদুল ওহহ্াব মিঞার নেতৃত্বে গঠিত ৫ বিচারপতি আপিল বেঞ্চ এ আদেশ দেন। সেসঙ্গে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন ২৯শে নভেম্বর।
রিটকারীদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ এফ এম হাসান আরিফ, আবদুল মতিন খসরু, আকতার ইমাম। রাষ্ট্রপক্ষের ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে ওই স্কুল খুলে দেওয়ার যে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট গত বুধবার তা রোববার পর্যন্ত স্থগিত করেছিলেন চেম্বার আদালত। বুধবার দুপুরে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের রায় স্থগিত করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।
গত ৬ই নভেম্বর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহানের সই করা চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশ দেওয়া হয়। চিঠিতে বলা হয়, এই প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত বলে চিঠিতে উল্লেখ করা হয়।
[উৎপল/এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতে তিন তালাক বিরোধী খসড়া আইনে সরকারের অনুমোদন

বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক

গাংনী বিএনপি কার্যালয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ

মহান বিজয় দিবস আজ

চট্টলার সিংহপুরুষের বিদায়

রাজধানীতে বৃদ্ধা ও শিশু খুন

বাংলাদেশ জন্ম নিয়েছিল একটা আদর্শ নিয়ে

সবক্ষেত্রে চাই গুণগত সেবা

বিশ্বকাপে নিষিদ্ধ হতে পারে স্পেন!

কাদের-মওদুদকে ঘিরেই স্বপ্ন দু’দলের

শেষমুহূর্তে তৎপর বিএনপি

ট্রাম্প প্রশাসনের ধর্মীয় পক্ষপাতিত্ব

ইউপিডিএফ ভাঙার নেপথ্যে

মুক্তিযোদ্ধাকে হারিয়ে দুইয়ে শেখ জামাল

সারা দেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি ১৮ ডিসেম্বর

যেভাবে অপহরণকারীদের হাত থেকে মুক্ত হলেন সিলেটের ব্যবসায়ী মুন্না