রাজশাহীকে উড়িয়ে শীর্ষস্থান অক্ষুন্ন ঢাকার

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৭, শনিবার
এভিন লুইসের কাইরন পোলার্ডের জড়ো ব্যাটিংয়ের পর আবু হায়দার রনি ও শহিদ আফ্রিদির নিয়ন্ত্রিত বোলিংয়ে রাজশাহী কিংসকে উড়িয়ে ঢাকা ডায়নামাইটস পেল আরও একটি দারুণ জয়।
শনিবারের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের ৬৮ রানের জয় এবারের বিপিএলে রানের হিসেবে এখন পর্যন্ত সবচেয়ে বড়। প্রথম ম্যাচ হারার পর টানা ৫ ম্যাচে অপরাজিত ঢাকা। জিতেছে চারটিতে, বৃষ্টিতে পরিত্যক্ত একটি। ছয় ম্যাচে রাজশাহীর এটি চতুর্থ হার।
এদিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ঢাকা তুলে ২০১ রান। রাজশাহী করতে পারেনি সামান্য লড়াইও, গুটিয়ে গেছে ১৩৩ রানে।
শুরু আর শেষে ঝড়ো ফিফটি করেছেন ঢাকার লুইস ও পোলার্ড। আফ্রিদি নিয়েছেন ৪ উইকেট। তিন বিদেশির দাপুটে পারফরম্যান্সের পাশে ৩ উইকেট নিয়ে উজ্জ্বল আবু হায়দার। রাজশাহী ছিল অসহায়।
এই আসরের প্রথমবারের মত মুখোমুখি হল গতবারের দুই ফাইনালিস্ট ঢাকা ডাইনামাইটস ও রাজশাহী কিংস। প্রথম দেখায় টস হেরে আগে ব্যাট করতে নেমে ঢাকা সাত উইকেট হারালেও, রাজশাহীর বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে। ২০ ওভার খেলে ঢাকার সংগ্রহ ২০১। এটি এবারের আসরের এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ। এর আগের সর্বোচ্চ ছিল ২০২। খুলনার বিপক্ষে সেটিও ঢাকা করেছিল ফলে রাজশাহীকে জিততে হলে করতে হবে ২০২ রান।
টস হেরে ঢাকার হয়ে ওপেন করতে আসেন এভিন লুইস ও শহীদ আফ্রিদি। দু'জনে মিলে ২৫ বলে করেন ৫৩ রানের আগ্রাসী জুটি। আফ্রিদি ১৫ রান করে ফিরে গেলেও, রাজশাহীর বোলারদের উপর শক্তহাতে ছড়ি ঘোড়াতে থাকেন ক্যারিবীয় ব্যাটসম্যান এভিন লুইস। ৩৮ বলে খেলে ৬৫ রান করে হোসেন আলির বলে আউট হয়ে সাজঘরে ফেরেন লুইস। এই ইনিংসটিতে ছিল ১০টি চার ও একটি ছয়ের মার। ঢাকার সাকিব, নাদীফদের দ্রুতই ফেরায় রাজশাহীর বোলাররা। এরপরই শুরু হয় পোলার্ড-সাঙ্গাকারা ঝড়। এই দুই ব্যাটসম্যান মিলে খেলেন ৬২ রানের একটি ঝড়ো ইনিংস যা দলকে বড় সংগ্রহ পেতে সাহায্য করে। সাঙ্গাকারা ২৮ রানে ফিরে গেলেও, পোলার্ড খেলেন হার না মানা ২৫ বলে ৫২ রানের একটি ঝড়ো ইনিংস। ইনিংসটিতে ছিল ৫টি চার ও তিনটি ছয়ের মার। বোলারদের ভেতর আজকের ম্যাচে প্রথম নামা হোসেন আলী অসাধারণ বল করেছেন। ৪ ওভার বল করে ৩৮ রান দিয়ে তিনি ৩টি উইকেট তুলে নেন। আর মেহেদী হাসান মিরাজ পেয়েছেন ২টি উইকেট। হাবিবুর রহমান ও সামিত প্যাটেল একটি করে উইকেট নিয়েছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ওআইসি’র ঘোষণা নেতানিয়াহু’র প্রত্যাখ্যান

প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন

ট্রাম্পের কড়া সমালোচনা

গাজীপুরে মসজিদের ভেতর নৈশ প্রহরীকে গলা কেটে হত্যা

‘প্রেম’ করে বিয়ে, চাকরি হারালেন শিক্ষক দম্পতি

চবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির সত্যতা মিলেছে

প্রশ্ন ফাঁস হতো প্রেস থেকে

আবাসিক এলাকায় রাতে হর্ন বাজানোয় নিষেধাজ্ঞা

‘বিএনপি প্রার্থীর নির্বাচনে বাধা নেই’

কুয়ালালামপুরে গ্রেপ্তার ২ ইমিগ্রেশন কর্মকর্তা

জামিনে আপন জুয়েলার্সের তিন মালিক

নারী সহশিল্পীর সঙ্গে যৌন সম্পর্কে বাধ্য করা হয় আমাকে

বিবাহ বহির্ভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ করার আবেদন প্রত্যাখ্যাত ইন্দোনেশিয়ায়

প্রথম ১ মাসে ৬৭০০ রোহিঙ্গাকে হত্যা

জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে মিয়ানমার, বাংলাদেশ সফরের আহ্বান

৪ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ভূমিমন্ত্রীপুত্র কারাগারে