রংপুরকে নিয়ে উড়তে চান গেইল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৭, শনিবার
সিলেট পর্বে নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করেছিল রংপুর রাইডার্স। কিন্তু পরের দুই ম্যাচে হেরে বিপিএলের পঞ্চম আসরে বিপদের সম্মুখীন। অন্যদিকে দলের সঙ্গে যোগ দেয়া টি-টোয়েন্টি দানব ক্রিস গেইলের বিপিএলের গত আসরটা একেবারেই ভালো যায়নি। তাই এ আসরে তিনি মুখিয়ে আছেন স্বরূপে ফিরতে। এক কথায় হারতে থাকা রংপুরকে নিয়ে বিপিএলের আসরে উড়তে চান টি-টোয়েন্টির এ মহা তারকা। আজ তাই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়রথ রুখে দিতে প্রস্তুত তিনি।
আজ সন্ধ্যা ৬টায় দুই দল মুখোমুখি হবে মিরপুর শেরে বাংলা মাঠে। বৃহস্পতিবার ভোরে বাংলাদেশে এসেছে দিনটি কাটিয়েছেন বিশ্রাম নিয়ে। তবে গতকাল দুপুর ৩টায় দলের সঙ্গে মাঠে চলে আসেন গেইল। অনুশীলন করে নিজেকে প্রস্তুত করে নেন চার-ছক্কার মানব। সেই সময় তিনি এ আসরে নিজের লক্ষ্য নিয়ে বলেন, ‘আবার বাংলাদেশে এসে আর বিপিএলের অংশ হতে পেরে ভালো লাগছে। কালকে আমার প্রথম ম্যাচের দিকে তাকিয়ে আছি। আশা করি, আমরা ভালো শুরু করতে পারবো, আর দলকে জয়ের ধারায় ফিরিয়ে আনতে পারবো। এই স্কোয়াডে থাকতে পারা দারুণ একটা ব্যাপার।’ এছাড়াও দিনের অপর ম্যাচে উড়তে থাকা ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে রাজশাহী কিংস। রাজশাহী সিলেট পর্বে কোনো জয়ের দেখা না পেলেও ঢাকা পর্বে দুটি জয় তুলে নিয়েছে। তাই আজ তারা ঢাকার বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখতেই মাঠে নামবে। দুপুর ১টায় মুখোমুখি হবে দুই দল।
রংপুর সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহী কিংসের বিপক্ষে ৬ উইকেটের জয় দিয়ে শুরু করে। কিন্তু পরের ম্যাচেই হেরে যায় চিটাগং ভাইকিংসের কাছে। সিলেট পর্ব শেষ হয়ে মিশ্র স্বাদ নিয়ে। এরপর ঢাকায় ফিরে মাশরাফি বিন মুর্তজার দল ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। কিন্তু যে রাজশাহীকে হারিয়ে তারা আসর শুরু করেছিল তাদের কাছেই নিজেদের তৃতীয় ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে যায়। বলতে গেলে টানা দুই ম্যাচে হেরে অনেকটা ভেঙেই পড়েছিল দল। কিন্তু দলকে চাঙা করতে গেইল ও ম্যাককালামকে দ্রুত উড়িয়ে আনা হয় বাংলাদেশে। অবশ্য এর মধ্যে দীর্ঘদিন তাদের মাঠে কোনো খেলা ছিল না। আজ তারা নামছেন তাদের চতুর্থ ম্যাচ খেলতে। যেখানে মাশরাফির অন্যতম শক্তি ওপেনিংয়ে গেইল-ম্যাককালাম। বিপিএলের পাঁচ আসরে গেইলের পঞ্চম দল রংপুর রাইডার্স। গতবার খেলেছিলেন চিটাগং ভাইকিংসে। ৫ ম্যাচে করেছিলেন মোট ১০৯ রান। বাজে ফর্মের জন্য বাদও পড়েছিলেন এক ম্যাচেও। বিপিএলের অনেক রেকর্ড গেইলের সর্বোচ্চ ৩ সেঞ্চুরি, সর্বোচ্চ ৬০ ছক্কার মালিক তিনি।
রংপুর আজকের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। সেই ম্যাচে জয়ের সঙ্গে দর্শকদের বিনোদন দেয়ারও লক্ষ্য নিয়ে মাঠে নামবেন গেইল। তিনি বলেন, ‘সাধারণত কোনো প্রতিযোগিতায় কতগুলো ছক্কা হাঁকাবো তার পরিকল্পনা করি না। আশা করি, কাল ভালো একটি শুরু করতে পারবো, আর টুর্নামেন্টের জন্য মোমেন্টাম গড়ে দিতে পারবো।’
অন্যদিকে ক্রিকেট ভক্তদের জন্য গেইল মাঠে আসার বার্তাও পাঠিয়েছেন। কারণ তাদের বিনোদন দিতেও প্রস্তুত তিনি। গেইল বলেন, ‘বেশিরভাগ ক্ষেত্রে ব্যাট করার সময় আমার লক্ষ্য থাকে ভক্তদের বিনোদন দেয়া। ওরা এই বিনোদন পাওয়ার জন্যই খরচ করে থাকে। অনেক সময় বেশি ছক্কা হাঁকাতে গিয়ে বিপদে পড়ি।’ টি-টোয়েন্টিতে ১১ হাজার রান করতে আর ৪২৯ রান চাই গেইলের। বিপিএলেই হয়তো মাইলফলকের দেখা পেয়ে যেতে পারেন তিনি। এ নিয়ে তিনি বলেন, ‘এখানে ৯টি ম্যাচ আছে এখনো। আমি জানি, এই কন্ডিশনে কি আশা করা যায়। আমি সেই চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার অপেক্ষায় আছি।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভর্তি জালিয়াতি সন্দেহে রাবির দুই ছাত্রলীগ নেতা আটক

‘এটাও কিন্তু একটা চ্যালেঞ্জের বিষয়’

সৌদিই ব্যতিক্রম

তাদের কি বিবেক বলে কিছু নেই

ঢাকা উত্তরের উপনির্বাচন ফেব্রুয়ারিতে

যেভাবে উগ্রপন্থায় দীক্ষিত হয় আকায়েদ

স্বাস্থ্যসেবার ব্যয় মেটাতে দারিদ্র্যসীমার নিচে ৫ শতাংশ পরিবার

তারা মুক্তিযুদ্ধের ইতিহাসটাকে হাইজ্যাক করে ফেলেছে

কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ৬০০ কর্মকর্তা প্রত্যাহার

আরো বেড়েছে দেশি পিয়াজের দাম

সময় চাইলেন ‘অসুস্থ’ বাচ্চু

ঢাকার আকাশে ঝড়ের ঘনঘটা

বিএনপির প্রচারণায় বাধার অভিযোগ

বিএনপির বিজয় র‌্যালি

ব্যবহারে বংশের পরিচয়

‘উন্নয়ন কথামালায়, মানুষ কষ্টে আছে’