রাবি ছাত্রীকে জোরপূর্বক তুলে নেয়ার অভিযোগ

শিক্ষাঙ্গন

রাবিপ্রতিনিধি | ১৭ নভেম্বর ২০১৭, শুক্রবার
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হলের সামনে থেকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলেনিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার সকাল সোয়া ৮ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের সামনে এ ঘটনা ঘটে।
ওই ছাত্রীবিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতক চূড়ান্ত বর্ষের শিক্ষার্থী। তিনি তাপসী রাবেয়া হলের আবাসিক শিক্ষার্থী। তার বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার মাতাজি এলাকায়।
ঘটনাস্থলে উপস্থিত ওই ছাত্রীর সহপাঠিরা জানান, আজ সকাল সোয়া ৮টায় আমরা পরীক্ষার উদ্দেশ্যে বের হই। বঙ্গমাতা শেখফজিলাতুন্নেছা হলের সামনে পৌঁছালে পেছনে থেকে একটি সাদা মাইক্রোবাসে তার সাবেক স্বামী সোহেল রানাসহ ৫-৬ জন যুবক পথরোধ করে সঙ্গে কথা বলার চেষ্টা করে।পরে তাদের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে জোর করে শোভাকে গাড়িতে করে নিয়ে যায়।মাইক্রোবাসটি সকাল থেকে হলের সামনে দাঁড়িয়েছিল বলে জানান তার সহপাঠীরা।
ওই ছাত্রীর রুমমেট জানান, সোহলে রানার সঙ্গে তার গত বছরের ডিসেম্বর মাসে বিয়ে হয়। সোহেল তাকে যৌতুকের জন্য প্রায় সময় চাপ প্রয়োগ করতো।
সোহেলের সঙ্গে অক্টোবর মাসের ১০ তারিখ তালাক হয়।তালাকের দুই মাস চলছে। তিন মাস হলে তালাক কার্যকর হয়ে যায়। আগামী মাসের ১০ তারিখ তালাক কার্যকর হবে। তবে সোহেল চাচ্ছে যাতে তালাক না হয়। এজন্য সোহেল তাকে ফোনে প্রায়ই বিরক্ত করত। তার স্বামী সোহেল রানা পেশায় একজন আইনজীবী।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, ‘বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আমি পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাবকে জানিয়েছি। দ্রুত শোভাকে উদ্ধারের চেষ্ট চলছে। মেয়ের বাবাএসেছে। মামলার বিষয়টি তিনিই দেখবেন।
এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের জানিয়েছেন তারা স্বামী-স্ত্রী। তার স্বামীই নাকি নিয়ে গেছে। প্রাথমিক ভাবে আমাদের বলা হয়েছে তাদের খোঁজাখুঁজি করতে। আমরা সব জায়গায় মেসেজ দিয়েছি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভিডিও দেখে অস্ত্রধারীদের খোঁজা হচ্ছে

‘অতিষ্ঠ হয়ে প্রেমিককে ছুরিকাঘাত’

ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরোধ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সময় লাগবে ৯ বছর!

মত প্রকাশের স্বাধীনতা সীমিত, আক্রমণের শিকার নাগরিক সমাজ

মেয়র আইভী হাসপাতালে

জিয়াউর রহমানের ৮২ তম জন্মবার্ষিকী আজ

এবার আটকে গেল দক্ষিণের ১৮ ওয়ার্ডের নির্বাচনও

হাথুরুকে দেখিয়ে দেয়ার লড়াই

‘আপনার এত তাড়াহুড়া কিসের?’

সংবাদটি আমাকেও শোকে মুহ্যমান করে ফেলে

‘নেতৃত্ব তৈরির প্রক্রিয়া বাধাগ্রস্ত করতেই ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রাখা হয়েছিল’

৬ মাসের প্রাণ পেলো যশোর রোডের গাছগুলো

সিলেটে রাজনীতির আড়ালে সক্রিয় ‘চিহ্নিত’ অপরাধীরা

‘নিরপেক্ষ নির্বাচন হলে ৮০ শতাংশ ভোট পাবে বিএনপি’

কাজাখস্তানে বাসে আগুন লেগে ৫২ জনের মৃত্যু