সিলেটকে টপকে দুইয়ে কুমিল্লা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ নভেম্বর ২০১৭, বুধবার
১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে গেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চিটাগংয়ের করা ১৩৯ রানের জবাবে কুমিল্লা ৪ উইকেটে ১৪০ রান করে ১৮.১ ওভারে। মারলন স্যামুয়েলস তানভীর হায়দারের বলে ছক্কা মেরে দলকে জয়ের লক্ষে পৌছে দেন। ৮ বলে ১৭ রান করার পথে স্যামুয়েলস ২টি ছক্কা ও একটি চার মারেন। চার খেলায় এটি কুমিল্লার তৃতীয় জয়। আর এতে তারা সিলেটের সমান ৬ পয়েন্ট নিয়ে তাদের টপকে দ্বিতীয় স্থানে উঠে এলো।
চার খেলায ঢাকার পয়েন্টও ৬। তবে রান রেটে তারাই শীর্ষে।
মঙ্গলবার একেএস বিপিএল’র দ্বিতীয় খেলায় চিটাগং ভাইকিংস ব্যাটের পর বোলিংয়েও সুবিধা করতে পারেনি। শ্রীলঙ্কান বোলার মুনাবিরা দুই ওপেনারকে ফেরান। তিনি ৪ ওভারে ১৭ রানে ২ উইকেট নেন। জয়ের কাছাকাছি গিয়ে ইমরুল কায়েস আউট হয়ে যান। তিনি ৩৬ বলে ৪৫ রান করার পথে তিনটি ছক্কা হাঁকান আর চার মারেন দুটি। ৭ রানে তামিম ও লিটন দাস ৩৯ রানে বিদায় নেয়ার পর ইমরুল ও জস বাটলার তৃতীয় উইকেটে দলকে ১১৩ রান পর্যন্ত নিয়ে যান। বাটলারও ফিফটি পর্যন্ত যেতে পারেন নি। তিনিও ইমরুলের মতো সানজামুল ইসলামের শিকার হন। ৩১ বলের ইনিংসে দুই ছক্কা আর তিন চার মেরে বাটলার স্টাম্পড হন রনকির হাতে।
কুমিল্লার টার্গেট ১৪০
আরো একবার বড় সংগ্রহের সম্ভাবনা জাগিয়ে অল্পতেই ইনিংস শেষ করলো চিটাগং ভাইকিংস। বিপিএলে সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে  ১৩৯/৪ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করলো তারা। কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ব্যাটিংয়ে শুরুর তিন ওভারে চিটাগং ভাইকিংসের সংগ্রহ ছিল ৩৪/০। এর ২৫ রানই  আসে  চিটাগংয়ের কিউই ওপেনার লুক রনকির ব্যাট থেকে। ১২ বলে রনকি তিনি হাঁকান চারটি বাউন্ডারি ও একটি ছক্কা। আর নিজের উইকেট খোয়ানোর আগে ১৯ বলে ৩১ রান করেন এ কিউই ওপেনার।  চিটাগংয়ের ইনিংসে সর্বোচ্চ রানও এটাই। ওপেনার সৌম্য সরকারের ব্যাট থেকে আসে ৩০ রান। বল হাতে দ্যুতি ধরে রেখেছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের আফগান লেগস্পিনার রশিদ খান। চিটাগংয়ের বিপক্ষে বল হাতে চার ওভারের স্পেলে মাত্র ১৭ রানে এক উইকেট নেন তিনি।
চলতি আসরে চিটাগংয়ের শুরুর দুই ম্যাচে ব্যাট হাতে যথাক্রমে ২১ বলে ৪০ ও ৩৫ বলে ৭৮ রানের ইনিংস খেলেন লুক রনকি। যদিও সর্বশেষ ম্যাচে তিনি উইকেট খোয়ান ২ রানে। ইনজুরি কাটিয়ে মাঠে ফিরলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের স্বদেশি ব্যাটসম্যান তামিম ইকবাল। টস জিতে চিটাগং ভাইকিংসকে ব্যাটিংয়ে পাঠান কুমিল্লা ভিক্টোরিয়ানসের আফগান অধিনায়ল মোহাম্মদ নবী।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিএনপিকে ভোট দিয়ে অশান্তি ফিরিয়ে আনবে না জনগণ: প্রধানমন্ত্রী

অভিযোগ মিথ্যা এতিমখানার টাকা আত্মসাৎ করিনি

আরো ব্লগার হত্যার হিটলিস্ট

আসিফ নজরুলের বিরুদ্ধে মামলা, অতঃপর...

ফের বেড়েছে বিদ্যুতের দাম

চাহিদা নেই, তবুও রাজউকের নতুন ফ্ল্যাট প্রকল্প

‘আনিসুল হককে নিয়ে নেতিবাচক প্রচারণা ভিত্তিহীন’

মৌলভীবাজারে গ্রাহকের কোটি টাকা নিয়ে লাপাত্তা ভিডিএন চেয়ারম্যান ও এমডি

সিলেটে জামায়াতের ‘স্বতন্ত্র প্রার্থী’, জল্পনা

সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

রোহিঙ্গা জাতি নিধনের তুমুল সমালোচনা যুক্তরাষ্ট্রের

‘আমি হতবাক’

ডাক্তাররা বেশ প্রভাবশালী ও তদবিরে পাকা: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

যশোর জেলা স্পেশাল জজের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ

রোহিঙ্গা শব্দ ব্যবহার না করতে বলা হলো পোপকে

অসুস্থ রাজনীতি বাংলাদেশকে গ্রাস করছে: ড. কামাল হোসেন