সেই টিটু রায় আটক

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ১৫ নভেম্বর ২০১৭, বুধবার
সেই টিটু রায়কে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল রংপুরের পাগলাপীর সলেয়াশাহ এলাকায় হিন্দু বাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও হরকলি মাদরাসা মাঠে সাম্প্রদায়িক সম্প্রীতির সমাবেশে তিনি একথা জানান। তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাসী গোষ্ঠীরা এখন সংখ্যালঘু হয়ে গেছে। এদের জায়গা বাংলাদেশে নেই। তারা নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে। এদেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান একত্রে বসবাস করবে।
একত্রে মিলেমিশে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। তিনি বলেন, দেশকে অস্থিতিশীল করতে একটি গোষ্ঠী রংপুরের সলেয়াশাহ এলাকায় হিন্দু পরিবারের ঘরবাড়িতে আগুন দিয়েছে। অসাম্প্রদায়িক চেতনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ। অপরাধীর কাউকেই ছাড় দেয়া হবে না। টিটুকে নীলফামারী থেকে গ্রেপ্তার করা হয়েছে। এখন ঘটনার মূল রহস্য বেরিয়ে আসবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঠাকুরপাড়ার ঘটনায় কোনো নিরপরাধ মানুষ যাতে হয়রানির শিকার না হয় সেজন্য তিনি আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন। নিরপরাধ মানুষকে তিনি বাড়িঘরে ফিরে আসারও আহ্বান জানান। আসাদুজ্জামান খান বলেন, রামু, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, ফরিদপুরের সংখ্যালঘুদের বাড়িঘরে আগুন ও মন্দির ভাঙচুর করা হয়েছিল। ঠিক একই কায়দায় রংপুরে হিন্দুদের বাড়িঘরে আগুন দেয়া হয়েছে। তারা সখ্যালঘুদের বাড়িঘরে আগুন দিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। সোশাল মিডিয়ায় এসব প্রদর্শন করে মানুষকে উত্তেজিত করে একটি গোষ্ঠী ফায়দা লোটার চেষ্টা করে। কিন্তু তাদের ছাড় দেয়া হবে না। টিটুকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে স্ট্যাটাসের আসল ঘটনা বেরিয়ে আসবে। এর সঙ্গে সম্পৃক্ত সবাইকেই গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। উসকানিদাতা ও অর্থদাতা সবাইকে গ্রেপ্তার করে আইনের কাঠগড়ায় দাঁড় করানো হবে। তারাও পার পাবেন না। তিনি ক্ষতিগ্রস্ত হিন্দুদের উদ্দেশ্যে বলেন, আপনারা ভয় পাবেন না। আপনাদের সঙ্গে সরকার এবং আইন-শৃঙ্খলা বাহিনী রয়েছে। তিনি ক্ষতিগ্রস্তদের সার্বিক সহায়তারও আশ্বাস দেন।
জেলা পুলিশ আয়োজিত হরকলি মাদরাসা মাঠে সাম্প্রদায়িক সম্প্রীতির সমাবেশে সভাপতিত্ব করেন রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান। বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি এমপি, পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক, রংপুরের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল প্রমুখ। টিপু মুনশি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ১ লাখ টাকা দেয়ার প্রতিশ্রুতি দেন। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঠাকুরপাড়া ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবারের সদস্যদের সঙ্গে তাদের নিরাপত্তা নিয়ে কথা বলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিএনপিকে ভোট দিয়ে অশান্তি ফিরিয়ে আনবে না জনগণ: প্রধানমন্ত্রী

অভিযোগ মিথ্যা এতিমখানার টাকা আত্মসাৎ করিনি

আরো ব্লগার হত্যার হিটলিস্ট

আসিফ নজরুলের বিরুদ্ধে মামলা, অতঃপর...

ফের বেড়েছে বিদ্যুতের দাম

চাহিদা নেই, তবুও রাজউকের নতুন ফ্ল্যাট প্রকল্প

‘আনিসুল হককে নিয়ে নেতিবাচক প্রচারণা ভিত্তিহীন’

মৌলভীবাজারে গ্রাহকের কোটি টাকা নিয়ে লাপাত্তা ভিডিএন চেয়ারম্যান ও এমডি

সিলেটে জামায়াতের ‘স্বতন্ত্র প্রার্থী’, জল্পনা

সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

রোহিঙ্গা জাতি নিধনের তুমুল সমালোচনা যুক্তরাষ্ট্রের

‘আমি হতবাক’

ডাক্তাররা বেশ প্রভাবশালী ও তদবিরে পাকা: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

যশোর জেলা স্পেশাল জজের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ

রোহিঙ্গা শব্দ ব্যবহার না করতে বলা হলো পোপকে

অসুস্থ রাজনীতি বাংলাদেশকে গ্রাস করছে: ড. কামাল হোসেন