রুদ্ধশ্বাস জয়ে শীর্ষে ঢাকা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ নভেম্বর ২০১৭, বুধবার
দিনের শুরুতে ব্যাটিং দর্শকরা উপভোগ করেন ‘ক্যারিবিয়ান শো’। ব্যাট হাতে ঝড়ো ফিফটি হাঁকান কার্লোস ব্রাথওয়েট ও কাইরন পোলার্ড। তবে ম্যাচের শেষের নায়ক স্বদেশি ব্যাটসম্যান জহিরুল ইসলাম অমি। ঢাকা ডায়নামাইটসের ব্যাটিংক্রমের শুরুর চার খেলোয়াড়ের সংগ্রহ যথাক্রমে ৪, ৭, ১ ও ২। পাঁচ নম্বর ব্যাটসম্যান সাকিব আল হাসান ২০ রান করলেও তার বিদায়ে ৮.৩তম ওভার শেষে ৪১/৫ সংগ্রহ নিয়ে দিশাহারা দেখাচ্ছিল ঢাকা ডায়নামাইটসকে। এবার ব্যাট হাতে ক্রিজে শক্ত স্নায়ু দেখালেন ঢাকা ডায়নামাইটসের স্বদেশি তারকা জহিরুল ইসলাম অমি।
আর ক্যারিবীয় সুপার স্টার কাইরন পোলার্ড তুললেন ব্যাটে ঝড়। এতে ম্যাচ শেষে রুদ্ধশ্বাস জয় পেল বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসই। গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লীগে খুলনা টাইটানসের বিপক্ষে চার উইকেটে জয় কুড়ায় ঢাকা ডায়নামাইটস। মিরপুর শেরে বাংলা মাঠে আগে ব্যাটিংয়ে খুলনার সংগ্রহ ছিল ১৫৬/৫। জবাবে এক বল হাতে রেখে টার্গেট পার করে ঢাকা ডায়নামাইটস। শেষ ওভারে জয়ের জন্য ডায়নামাইটসের দরকার ছিল ৬ রানের। তবে ওভারের শুরুর চার বলে ২ রান দেন খুলনা টাইটানসের ক্যারিবীয় পেসার কার্লোস ব্রাথওয়েট। ইনিংসের শেষ দুই বলে তখন ঢাকার প্রয়োজন ৪ রান। ব্যাট হাতে রিভার্স সুইপে বাউন্ডারি হাঁকান জহিরুল ইসলাম অমি। ৩৯ বলে হার না মানা ৪৫ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন ঢাকা ডায়নামাইটসের এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৪৩ রানের জুটি গড়েন মোসাদ্দেক হোসেন ও অমি। এদিন ব্যাটিংয়ে দর্শকরা উপভোগ করেন ‘ক্যারিবীয়ান শো’। দিনের শুরুতে ব্যাটে ঝড় তোলেন খুলনা টাইটানসের ক্যারিবীয় তারকা কার্লোস ব্রাথওয়েট। ২৯ বলে ব্রাথওয়েট করেন ৬৪ রান। জবাবে ২৪ বলে ৫৫ রানের ইনিংস খেলেন ঢাকা ডায়নামাইটসের ক্যারিবীয় ব্যাটসম্যান কাইরন পোলার্ড। ব্যক্তিগত ফিফটি পূরণ করেন তিনি ১৯ বলে। পাঁচ মৌসুমের বিপিএল ইতিহাসে এটি তৃতীয় দ্রুততম অর্ধশতকের রেকর্ড। চলতি আসরেই ১৯ বলে ফিফটি হাঁকান চিটাগং ভাইকিংসের কিউই ওপেনার লুক রনকি। এর শীর্ষ রেকর্ডটি পাকিস্তানি ব্যাটসম্যান আহমেদ শেহজাদের। ২০১১-১২ মৌসুমে দুরন্ত রাজশাহীর বিপক্ষে ১৬ বলে অর্ধশতক হাঁকান বরিশাল বারনার্সের এ পাকিস্তানি ওপেনার।
গতকাল ঢাকা ডায়নামাইটসের ষষ্ঠ উইকেটে ৩৬ বলে ৭৩ রানের জুটি গড়েন অমি-পোলার্ড। ২৪ বলের ইনিংসে পোলার্ড হাঁকান তিনটি চার ও হাফডজন ছক্কা। ১১তম ওভার থেকে ঢাকার স্কোর বোর্ডে যোগ হয় ২৫ রান। মাহমুদুল্লার ওই ওভারে চারটি ছক্কা হাঁকান পোলার্ড। মিরপুরে পাওয়ার প্লে’র খেলা শেষ হওয়ার আগেই নিজেদের শীর্ষ চার উইকেট খোয়ায় ঢাকা ডায়নামাইটস। এতে ৫.১তম ওভার শেষে ঢাকা ডায়নামাইটসের সংগ্রহ দাঁড়ায় ২৪/৪-এ। আর ঢাকার ইনিংসের নবম ওভারে ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসানকে সাজঘরে ফেরান প্রতিপক্ষ দলের অধিনায়ক মাহদুদুল্লাহ রিয়াদ। সাকিব করেন ২০ রান। শুরুর দুই ওভারে মারকুটে দুই ব্যাটসম্যান এভিন লুইস ও শহীদ আফ্রিদির উইকেট খোয়ায় ডাকা ডায়নামাইটস। প্রথম ওভারেই উইকেট খোয়ান ঢাকা ডায়নামাইটসের ক্যারিবীয় ওপেনার এভিন লুইস। আর দ্বিতীয় ওভারের শেষ বলে উইকেট খুইয়ে সাজঘরে ফেরেন পাকিস্তানি ব্যাটসম্যান শহীদ আফ্রিদি। এতে ২ ওভার শেষে ঢাকা ডায়নামাইটসের সংগ্রহ দাঁড়ায় ৬/২-এ। আবু জায়েদের বলে লুইসের ক্যাচ লুফে নেন খুলনা অধিনায়ক মাহমুদুল্লাহ। আর অপর পেসার শফিউল ইসলামের ডেলিভারিতে খুলনার অজি তারকা ক্লিঙ্গারের হাতে ক্যাচ দেন আফ্রিদি। ৪.১তম ওভারে ঢাকা ডায়নামাইটসের প্রোটিয়া ব্যাটসম্যান ক্যামেরন ডেলপোর্টকে সাজঘরে ফেরান খুলনার ক্যারিবীয় পেসার জোফরা আর্চার। এদিন খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে প্রমোশন নিয়ে ওপেনিংয়ে খেলতে নামেন ক্যারিবীয় তারকা সুনীল নারাইন। তবে ১৬ বলের ইনিংসে মাত্র ৭ রান আসে নারাইনের ব্যাট থেকে। নারাইনকে সাজঘরে ফেরান খুলনার লঙ্কান স্পিনার ধনাঞ্জয়া। ১৭ বলের ইনিংসে তিন বাউন্ডারি হাঁকিয়ে প্রতিশ্রুতি দেখাচ্ছিলেন সাকিব। কিন্তু অফস্পিনার মাহমুদুল্লাহ ডেলিভারিতে ব্রাথওয়েটের হাতে ক্যাচ দিয়ে দলের ওপর চাপ বাড়ান ঢাকা ডায়নামাইটস অধিনায়ক।
এর আগে টস জিতে খুলনা টাইটানসকে ব্যাটিংয়ে পাঠান ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। আর পাওয়ার প্লের ৬ ওভার শেষে ২৯/২ সংগ্রহ নিয়ে চাপে পড়ে খুলনা। ১২.২ ওভার শেষে খুলনার সংগ্রহ ছিল ৭১/৪। ছয় নম্বরে ব্যাট হাতে খুলনাকে শেষ পর্যন্ত লড়াইয়ের পুঁজি এনে দেন কার্লোস ব্রাথওয়েট। ২৯ বলের ইনিংসে ব্রাথওয়েট হাঁকান চারটি বাউন্ডারি ও ছয়টি ছক্কা। ঢাকা ডায়নামাইটসের বল হাতে ৪ ওভারের স্পেলে ৪০ রানে দুই উইকেট নেন স্বদেশি পেসার আবু হায়দার রনি। সাকিব, শহীদ আফ্রিদি ও সুনীল নারাইন নেন একটি করে উইকেট। আসরে চার ম্যাচে তিন জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছলো শিরোপাধারী ঢাকা ডায়নামইটস। পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ সিলেট সিক্সার্সেরও। চার ম্যাচে খুলনা টাইটানসের এটি দ্বিতীয় হার।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রোহিঙ্গা সঙ্কট সমাধানে চীনের তিন দফা প্রস্তাব

সিএনজি অটোরিকশার ৪৮ঘন্টার ধর্মঘট

শাহজালালে ৩ কোটি টাকা মূল্যের স্বর্ণসহ আটক ১

দীপিকার মাথা কাটলে পুরস্কার ১০ কোটি রুপি!

নিউ ক্যালেডোনিয়ায় ৭ মাত্রার ভূমিকম্প

কেন সৌদি আরব ও ইরান পরস্পরের প্রতিপক্ষ?

বন্দুকের নলের মুখেও ক্ষমতা ছাড়তে রাজি নন মুগাবে

তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

গেদে সীমান্তে পিতা-পুত্রের মিলন, আবেগঘন এক দৃশ্য

বিএনপির নেতার বাসার সামনে থেকে বোমা উদ্ধার

‘পুরুষের চেয়ে নারীরা বেশি যৌন নিপীড়ক’

দুদকের মামলায় গ্রেপ্তার পঙ্কজ রায়

কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন

ডাকাতি, নিরাপত্তাহীনতায় ঢাকায় ভারতীয় কোম্পানি সম্প্রসারণ পরিকল্পনা স্থগিত

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার