মহিউদ্দিনের জন্য দোয়া মাহফিল, চট্টগ্রামে উদ্বেগ

দেশ বিদেশ

চট্টগ্রাম প্রতিনিধি | ১৫ নভেম্বর ২০১৭, বুধবার
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী অসুস্থ। এ খবরে চট্টগ্রাম আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে উদ্বেগ। তার সুস্থতা কামনায় নগরীর মসজিদ, মন্দির, গীর্জাসহ বিভিন্নস্থানে চলছে বিশেষ দোয়া মাহফিল ও প্রার্থনা। চট্টগ্রামের বর্ষীয়ান এই নেতা শনিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চট্টগ্রাম মহানগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে আইসিইউতে রাখা হয়। রোববার বিকালে ঢাকায় স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।
তাকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি চলছে বলে পারিবারিক সূত্রে জানা যায়। এর আগে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালের চিকিৎসক জহির উদ্দিন চৌধুরী উন্নত চিকিৎসার জন্য এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সিঙ্গাপুর অথবা ভারতের চেন্নাই নিয়ে যাওয়ার পরামর্শ দেন। চিকিৎসক জহির উদ্দিন চৌধুরী বলেন, মহিউদ্দিন চৌধুরীর দুটি কিডনিতেই সমস্যা। পা দুটো দুর্বল। শরীর উপরের দিকে ভারি এবং নিচের দিকে হালকা হয়ে গেছে। দীর্ঘদিন ধরে হার্টের বিভিন্ন জটিলতায় ভুগছেন তিনি। তার ওপেন হার্ট সার্জারি হয়েছে। তিনি জানান, শনিবার রাতে গুরুতর অসুস্থাবস্থায় মহিউদ্দিন চৌধুরীকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে আইসিইউতে রাখা হয়। বিকালে তাকে হেলিকপ্টারে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। এবিএম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, স্কয়ার হাসপাতালে বাবার কিডনি ডায়ালাইসিস করা হয়। সেখান থেকে বাবাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।
এর আগে অসুস্থতার খবর পেয়ে ম্যাক্স হাসপাতালে ছুটে যান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন। ওই সময় মহিউদ্দিন চৌধুরীর পাশে তিনি আধা ঘণ্টা সময় কাটান। এমনকি তার সেবা-শুশ্রুষাও করেন। এ সময় তিনি মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় আল্লাহর কাছে প্রার্থনা ও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
এ ছাড়া গতকাল নগরীর প্রতিটি থানা ও ওয়ার্ডে মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় মিলাদ-মাহফিল কর্মসূচির ঘোষণা দেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। তার ডাকে সাড়া দিয়ে চট্টগ্রামের ৪১টি ওয়ার্ডের সবকটি মসজিদে দোয়া মাহফিল হয়েছে। গীর্জা ও মন্দিরসমূহে মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় বিশেষ প্রার্থনা হয়েছে।
নগরীর মুসাফিরখানা মসজিদে মহিউদ্দিন চৌধুরীর রোগমুক্তি কামনায় খতমে কোরআন, দোয়া মাহফিলে চট্টগ্রামের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সমপাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, আমাদের প্রিয় নেতা মহিউদ্দিন ভাই সুচিকিৎসা নিয়ে যেন অচিরেই আমাদের মাঝে, জনগণের মাঝে ফিরে আসেন সেই প্রার্থনাই করছি।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গতকাল সকালে সদরঘাট কালিবাড়িতে প্রার্থনা সভার আয়োজন করেন নগর আওয়ামী লীগের উপ-দপ্তর সমপাদক ও কাউন্সিলর জহরলাল হাজারী। নগরীর নন্দনকাননে চট্টগ্রাম বৌদ্ধ বিহারে সোমবার বিকালে মহিউদ্দিন চৌধুরীর রোগমুক্তি কামনায় সমবেত প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। কাতালগঞ্জ নবপণ্ডিত বৌদ্ধবিহারেও প্রার্থনা হয়। নগরীর চট্টেশ্বরী মন্দিরেও বিশেষ প্রার্থনা, প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়েছে। এরপর ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কলেজে এসকেলেটর বিলাস, ৪৫৪ কোটি টাকার প্রকল্প

ইইউয়ে পোশাক রপ্তানিতে প্রবৃদ্ধি ধরে রেখেছে বাংলাদেশ

ফাইনালে বাংলাদেশ হাথুরুকেও জবাব

আইভীর অবস্থা স্থিতিশীল, দেখতে গেলেন কাদের

শামীম ওসমানের বক্তব্যে তোলপাড় নানা প্রশ্ন

বঙ্গবন্ধু বলেছিলেন ‘সভাপতি হলে তুই মাত করে দিবি’

চট্টগ্রামে বেপরোয়া অর্ধশত কিশোর গ্যাং

তুরাগতীরে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

দু’দলের সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা

পিয়াজের কেজি এখনো ৬৫-৭০ টাকা

নির্বাচন চাইলে সরকার আপিল বিভাগে যেতো

‘বাংলাদেশ ক্রমেই সংকুচিত হয়ে আসছে’

‘শাসকগোষ্ঠীর নির্মম শিকলে বন্দি মানুষ’

ফেনীতে সাড়ে ১৩ হাজার ইয়াবাসহ আটক ১

ছেলেকে হত্যার পর মায়ের স্বীকারোক্তি

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিখোঁজ