টু ক রো খ ব র

বাংলারজমিন

| ১৫ নভেম্বর ২০১৭, বুধবার
অষ্টগ্রামে দুই ব্যক্তির সাজা

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি: অষ্টগ্রাম উপজেলায় ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যক্তির সাজা হয়েছে। সাজাকৃত আসামিরা হলো মো. আনাছ মিয়া (৩৫) ও মো. রাসেল মিয়া (৩০)। জানা যায়, অষ্টগ্রামের কলাপাড়া ও দিঘিভিটা এলাকায় গতকাল রাতে পুলিশি অভিযান চালিয়ে গাঁজা সেবন অবস্থায় তাদের গ্রেপ্তার করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম এর কার্যালয়ে ১৯৯০ এর ১(ক) ধারার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের তাদের ২ জনকে ৬ মাসের সাজা দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।
লোহাগড়ায় মানববন্ধন

নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া উপজেলার চাপুলিয়া এলাকায় মধুমতি নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালুকাটা রোধে মানববন্ধন হয়েছে। চাপুলিয়াবাসীর আয়োজনে গত সোমবার বিকেলে চাপুলিয়া দাখিল মাদরাসা সংলগ্ন মধুমতি নদীর ভাঙন এলাকায় এ মানববন্ধন হয়। মানববন্ধনে বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন চাপুলিয়া বাবুচ্ছন্নাৎ দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মোল্যা বাবুল হোসেন, মাদরাসার আরেক শিক্ষক নারায়ণ চন্দ্র দাস, মাদরাসার সাবেক সুপার হাবিবুর রহমান, কোটাকোল ইউনিয়নের সাবেক মেম্বার আবু হোসেন, চাপুলিয়া গ্রামের আমিরুল ইসলাম, কাজলী বেগম, নারগিস বেগম, হুমায়ুন কবির, রাজু আহমেদ, বুলু বিশ্বাস প্রমুখ।
শৈলকুপায় নকল সিগারেট জব্দ

ঝিনাইদহ প্রতিনিধি: শৈলকুপা শহরের মা ও শিশু হাসপাতালে পাশের একটি গোডাউন থেকে সাড়ে ৩শ’ প্যাকেট নকল সিগারেট জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ। সোমবার রাতে ওই এলাকার সমর নামের এক ব্যক্তির গোডাউন থেকে এ সিগারেট জব্দ করা হয়। ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের পরিদর্শক দাউদ হোসেন জানান, ঢাকা টোব্যাকোর শেখ ব্র্যান্ডের অনুরূপ সিগারেট বিক্রিয় করে আসছিল সমর নামের ওই ব্যবসায়ী। এই সংক্রান্ত একটি অভিযোগ ঝিনাইদহ পুলিশ সুপার মিজানুর রহমানের কাছে দায়ের করে ঢাকা টোব্যাকো কোম্পানি। এই অভিযোগের ভিত্তিতে সোমবার রাতে ডিবি পুলিশের পরিদর্শক শেখ হাফিজুর রহমান, শামসুজ্জোহা, আবুল খায়ের, এসআই মখলেছুর রহমান, এএসআই আশরাফ, সোহেল সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে সাড়ে ৩শ’ প্যাকেট সিগারেট জব্দ করেন।
মাদারীপুর ডি কে কলেজের পরীক্ষা কেন্দ্র বাতিল


স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে: পরীক্ষা অনুষ্ঠানে চরম দায়িত্বহীনতার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তে মাদারীপুর জেলার ডি কে আইডিয়াল সৈয়দ আতাহার আলী কলেজ কেন্দ্রে আগামী ১৮ই নভেম্বর অনুষ্ঠেয় ২০১৬ সালের ২য় বর্ষ ডিগ্রি পাস পরীক্ষা কেন্দ্র বাতিল করা হয়েছে। এ ছাড়া ওই কলেজের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকের কাছ থেকে ৯৫০টি সাদা উত্তরপত্র হারিয়ে যাওয়ার ব্যাপারে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম জানান, ওই কেন্দ্রের সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের পরীক্ষা নিকটস্থ সরকারি শেখ হাসিনা একাডেমি এন্ড উইমেন কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ডি কে আইডিয়াল কলেজের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকের কাছ থেকে ৯৫০টি সাদা উত্তরপত্র হারিয়ে যাওয়ার ব্যাপারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, ডিন, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র, সদস্য ড. অলক কুমার সাহা, পরিচালক বরিশাল আঞ্চলিক কেন্দ্র মোহাম্মদ হোসেন (সদস্য-সচিব), উপ-পরীক্ষা নিয়ন্ত্রক। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রদান করার জন্য বলা হয়েছে।
আশুগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়ীয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের বাহাদুপুরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত সোমবার রাতে উপজেলার তালশহর-বাহাদুরপুর আঞ্চলিক সড়কে এ ঘটনা ঘটে। নিহতের নাম কামাল আহমেদ (৩৫)। সে হবিগঞ্জ উপজেলার সোয়ারগাঁও গ্রামের আবদুল হাইয়ের ছেলে। কামাল হবিগঞ্জের দেওয়ান এন্টারপ্রাইজ ফার্নিচার প্রতিষ্ঠান ব্যবস্থাপক ছিলেন। নিহতের বুকে ও পায়ে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।
আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম তালুকদার জানান, এ ঘটনার খরব পেয়ে রাত থেকেই বিভিন্ন স্থানে অভিযান চলছে। নিহতের লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। তবে মূল ঘটনা উদঘাটনের চেষ্টা চলছে।
যশোরে উদ্ধার সিংহ ও চিতাবাঘের বাচ্চা সাফারি পার্কে

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে: গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আনা হয়েছে পাচারকালে যশোর থেকে উদ্ধার হওয়া দুটি সিংহ ও চিতাবাঘের বাচ্চা। গতকাল ভোরে ওই প্রাণিগুলো সাফারি পার্কে পৌঁছেছে। সেগুলো পার্কের দুটি কক্ষে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।
সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতালেব হোসেন জানান, যশোরের চাঁচড়া চেকপোস্টে একটি গাড়িযোগে পাচারকালে পুলিশ দুটি কাঠের বাক্সের মধ্যে লুকিয়ে রাখা প্রাণিগুলো উদ্ধার করে। পরে থানায় মামলা করে আদালতের মাধ্যমে শাবকগুলোকে সোমবার বিকালে খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগে হস্তান্তর করে। পরে রাতেই বন্যপ্রাণির বাচ্চাগুলো গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের উদ্দেশে পাঠিয়ে দেয়। মঙ্গলবার ভোর সোয়া ৪টার দিকে তা সাফারি পার্কে পৌঁছে। প্রাণী চারটির মধ্যে দুটি সিংহের বাচ্চা এবং অপর দুটি চিতাবাঘের বাচ্চা। সিংহের বাচ্চা দুটির বয়স আড়াই থেকে তিন মাস এবং চিতাবাঘের বাচ্চার বয়স দেড় মাস হবে বলে মনে করছেন তারা।
ফিডারের সাহায্যে শাবকগুলোকে দুধ খাওয়ানো হচ্ছে এবং পার্কের দুটি কক্ষে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

২০১৮ সালে প্রবল ভুমিকম্পের আশঙ্কা!

কেয়া চৌধুরী এমপি’র উপর হামলার ঘটনায় মামলা

বাংলাদেশের রাজনীতি, বিকাশমান মধ্যবিত্ত এবং কয়েকটি প্রশ্ন

ছিনতাইকারীর ছুরিকাঘাতাতে আহত ডিবি পুলিশ

প্রতিবেশীদের মধ্যে সুসম্পর্ক থাকা জরুরীঃ বাংলাদেশকে মিয়ানমার

তারেক রহমানের জন্মদিন পালন করবে বিএনপি

রোহিঙ্গা শিবিরে যেতে চান প্রণব মূখার্জি

তালাকপ্রাপ্ত নারীকে অপহরণের পর গণধর্ষণ

আরো ১০ দিন বন্ধ থাকবে লেকহেড স্কুল

জাতিসংঘকে দিয়ে রোহিঙ্গা সঙ্কটের সমাধান হবে নাঃ চীন

ম্যনইউয়ের টানা ৩৮

রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশ-মিয়ানমার সংলাপে সহায়তা করতে আগ্রহী চীন

জল্পনার অবসান ঘটালেন জ্যোতি

চীনের বেইজিংয়ে অগ্নিকাণ্ড, নিহত ১৯ আহত ৮

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এমপি গোলাম মোস্তফা আহমেদ

বিশ্ব সুন্দরীর মুকুট মানসী চিল্লার-এর