অটোরিকশা চালানোর আড়ালে অস্ত্র ব্যবসা!

বাংলারজমিন

চট্টগ্রাম প্রতিনিধি | ১৫ নভেম্বর ২০১৭, বুধবার
অটোরিকশা চালানোর আড়ালে চট্টগ্রামে অস্ত্র ব্যবসা চালিয়ে আসছে মিজানুর রহমান (২৮)। দীর্ঘদিন ধরে পুলিশের চোখকে ফাঁকি দিয়ে অভিনব কায়দায় এ ব্যবসা চালিয়ে আসলেও শেষ পর্যন্ত মঙ্গলবার ভোরে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হয় মিজানুর রহমান। গোপন সূত্রে খবর পেয়ে চট্টগ্রাম মহানগরের চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান গোয়েন্দা পুলিশের পরিদর্শক ইলিয়াছ খান। মিজানুর রহমান নোয়াখালীর চর জব্বার এলাকার আবুল বাশারের ছেলে বলে জানান তিনি। গোয়েন্দা পুলিশের পরিদর্শক ইলিয়াছ খান জানান, আগে থেকে খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল মঙ্গলবার ভোর ৩টার দিকে চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকায় অবস্থান নেয়। এসময় কাপ্তাই রাস্তার মাথা থেকে বহদ্দারহাটের দিকে আসা অটোরিকশাটিকে থামানোর সংকেত দিলে চালক পালিয়ে যায়।
পরে ধাওয়া করে অটোরিকশাটি আটক করে তল্লাশি চালানো হয়।
এ সময় চালকের সিটের নিচে একটি কালো ব্যাগে রাখা একনলা একটি বন্দুক ও একটি তাজা কার্তুজ উদ্ধার করা হয়। সেই সঙ্গে অটোরিকশাচালক মিজানুর রহমানকেও গ্রেপ্তার করা হয়। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) মির্জা সায়েম মাহমুদ বলেন, মিজানুর একজন পেশাদার অস্ত্র বিক্রেতা।
নগরীতে চুরি-ছিনতাইসহ বিভিন্ন অপরাধে জড়িতরা মিজানুরের কাছ থেকে অস্ত্র সংগ্রহ করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিজানুর জানিয়েছে, সীতাকুণ্ডের ছলিমপুর এলাকার জনৈক ভুট্টোর সঙ্গে মিলে মিজানুর অস্ত্রের ব্যবসা করে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে চান্দগাঁও থানায় একটি মামলা করে আদালতে পাঠানো হয়েছে। অস্ত্র ক্রেতা-বিক্রেতা ছিনতাইকারীদের অনুসন্ধানে আদালত থেকে তার তিনদিনের রিমান্ড চাওয়া হচ্ছে বলে জানান চান্দগাঁও থানার ওসি আবুল বাশার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন