পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

বাংলারজমিন

| ১৪ নভেম্বর ২০১৭, মঙ্গলবার
কালিয়া
কালিয়া (নড়াইল) প্রতিনিধি: কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা গতকাল পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে। সরকারি কোষাগার থেকে বেতন-ভাতাদি ও পেনশন সুবিধা পাওয়ার দাবিতে সমগ্র বাংলাদেশের ন্যায় কালিয়া পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা পৌর ভবনের বারান্দায় কর্মবিরতি পালন করেন।
ঘোড়াশাল
পলাশ (নরসিংদী) প্রতিনিধি:  পলাশে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পেনশন সরকারি কোষাগার হতে প্রদানের দাবিতে ঘোড়াশাল পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীরা সোমবার পৌরসভার প্রধান ফটকের সামনে পূর্ণদিবস কর্মবিরতি পালন করে। বাংলাদেশ পৌরসভা এসোসিয়েশনের ঘোড়াশাল পৌরসভার সভাপতি মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে কর্মবিরতিতে বক্তব্য রাখেন, বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশন ঢাকা বিভাগের সভাপতি মো. আনোয়ার সাদাত, ঘোড়াশাল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন, পৌর সচিব মো. তাজেল হোসেন হাওলাদার, পৌরসভা এসোসিয়েশনের ঘোড়াশাল পৌরসভার সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন প্রমুখ।
মঠবাড়িয়া
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি: মঠবাড়িয়া পৌর সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবিতে কর্মবিরতি পালিত হয়েছে। সোমবার দিনভর পৌর ভবনের সামনে কর্মবিরতিতে সার্ভিস এসোসিয়েশনের সভাপতি পৌর সচিব হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মঞ্জুর রহমান শিকদার, নির্বাহী প্রকৌশলী আবদুস ছালেক, প্রধান হিসাবরক্ষক হাবিবুর রহমান, কাউন্সিলর মতিউর রহমান মিলন, সার্ভিস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মিল্টন, পৌর কর্মকর্তা-কর্মচারী ইউনিয়নের সভাপতি শাহ্‌ আলম, কামরুন্নাহার প্রমুখ।
দিরাই
দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি: দিরাই উপজেলার খাগাউড়া গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষকের মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে উপজেলায় কর্মরত শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। গতকাল বেলা ১টায় থানা পয়েন্টে দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতিরঞ্জন দাসের সভাপতিত্বে ও শুকুর নগর স্কুলের প্রধান শিক্ষক বিশ্বজিৎ চৌধুরীর পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন- প্রধান শিক্ষক মানবেন্দ্র সরকার, পতাকী সূত্রধর, বাদল চন্দ্র দাস, নুরুল ইসলাম, সেলিম রেজা, সবুজ বরন তালুকদার, দিবাকর দাস, সুধা রঞ্জন দাস, অসীম চৌধুরী ও বাবুলাল চৌধুরীসহ শতাধিক শিক্ষক-শিক্ষিকা।
শিবগঞ্জ
শিবগঞ্জ (চাঁপাই নবাবগঞ্জ) প্রতিনিধি: পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা, পেনশন সুবিধাসহ সরকারি সুযোগ সুবিধা কোষাগার থেকে প্রদানের লক্ষে চাঁপাই শিবগঞ্জ পৌরসভায় পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়েছে।
বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের আহ্বানে ও শিবগঞ্জ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের আয়োজনে গতকাল পূর্ণদিবস কর্মবিরতি পালন করে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীরা।
জগন্নাথপুর
জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সরকারি কোষাগার থেকে বেতন ভাতা, পেনশনসহ অন্যান্য সুবিধার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে  জগন্নাথপুর পৌরসভার সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে সোমবার কর্মবিরতি পালন করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়।
কর্মবিরতি চলাকালে স্থানীয় পৌর পয়েন্টে জগন্নাথপুর পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি পৌর সচিব মোবারক হোসেনের সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক পৌর প্রকৌশলী সতীশ গোস্বামীর পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়।
মৌলভীবাজার
স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: মৌলভীবাজার পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ সব সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন মৌলভীবাজার পৌরসভা। গতকাল সকাল ৯টা থেকে পৌরসভার অফিস প্রাঙ্গণে পৌরসভায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা এ কর্মসূচি পালন করেন। সংগঠনের জেলা শাখার সভাপতি আব্দুল মুমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ময়নুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌরসভার প্যানেল মেয়র ফয়সল আহমদ।
কিশোরগঞ্জ
স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে: পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সুবিধা সরকারি রাজস্ব তহবিল থেকে শতভাগ পাওয়ার দাবিতে কিশোরগঞ্জ পৌরসভায় পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়েছে। পৌরসভা কার্যালয় চত্বরে গতকাল পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। কিশোরগঞ্জ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে কিশোরগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আব্দুছ ছালাম মিয়া, পৌরসচিব মো. হাসান জাকির বাপ্পী, প্রশাসনিক কর্মকর্তা শুভংকর পাল অপু, শহর পরিকল্পনাবিদ জান্নাতুল ফেরদৌস আরা, উপ-সহকারী প্রকৌশলী ফারুক আহম্মেদ, হিসাবরক্ষণ কর্মকর্তা জাকির হোসেন, পৌর কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক আজিজুল হক রোকন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. ওয়ালী মাহমুদ, পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের মহিলা সম্পাদিকা মদিনা আক্তার ও প্রধান সহকারী মিজানুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।
কুড়িগ্রাম
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম: রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশনের দাবিতে বাংলাদেশ পৌর সার্ভিস অ্যাসোসিয়েশন কুড়িগ্রাম শাখার উদ্যোগে পুর্ণদিবস কর্মবিরতি পালন করছে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা। গতকাল সকাল থেকে দিনব্যাপী কুড়িগ্রাম পৌরসভায় এ কর্মবিরতি পালন করে সমাবেশ করছে কর্মকর্তা ও কর্মচারীরা। একই দাবিতে কুড়িগ্রামের নাগেশ্বরী ও উলিপুর পৌরসভায় একই কর্মসূচি পালিত হচ্ছে। পুর্ণদিবস কর্মবিরতি পালন ও সমাবেশ করেছে।
পাঁচবিবি
পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি: পাঁচবিবি পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সরকারি কোষাগার থেকে দেয়ার দাবিতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হয়েছে। বংলাদেশ কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের পাঁচবিবি পৌর শাখার আয়োজনে গতকাল পৌরসভা চত্বরে কর্মবিরতি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পালন করে। অ্যাসোসিয়েশনের পাঁচবিবি পৌর শাখার সভাপতি আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মবিরতিতে বক্তব্য রাখেন পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, প্যানেল মেয়র নূর হোসেন, কাউন্সিলর আনিছুর রহমান বাচ্চু, আব্দুল হান্নান রনি, ইদ্রিস আলী ফকির, কামাল আকন্দ, অ্যাসোসিয়েশনের রাজশাহী বিভাগের সভাপতি মাহমুদুল ইসলাম প্রমুখ।
ফেনী
ফেনী প্রতিনিধি: বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির আহ্বানে সারা দেশের ন্যায় ফেনীতেও সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন প্রদানের একদফা দাবি আদায়ের কর্মবিরতি পালন করছে ফেনী পৌরসভাসহ জেলার ৫টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ। গতকাল সকালে ফেনী পৌরসভা প্রাঙ্গণে অবস্থান কর্মসূচিতে বসে কর্মকর্তা-কর্মচারীরা। সকাল থেকে বিকাল পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি কর্মসূচিতে সভাপতিত্ব করেন ফেনী পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি ও ফেনী পৌরসভার সহকারী প্রকৌশলী মো. আবুল হোসেন।
ঠাকুরগাঁও
ঠাকুরগাঁও প্রতিনিধি:  বেতন ভাতা,  পেনশনসহ অন্যান্য সুবিধা রাজস্ব খাত থেকে প্রদানের দাবিতে ঠাকুরগাঁওয়ের তিনটি পৌরসভায় পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে  কর্মকর্তা কর্মচারী সার্ভিস অ্যাসোসিয়েশন।
গতকাল সকালে কর্মকর্তা কর্মচারীরা অফিস বন্ধ রেখে ঠাকুরগাঁও পৌরসভা চত্বরে জড়ো হয়। সেখানে সবাই বসে থেকে কর্মবিরতি পালন  শুরু করে। এ সময় ঠাকুরগাঁও পৌর কর্মকর্তা কর্মচারী সার্ভিস অ্যাসোসিয়েশন নেতারা উপস্থিত ছিলেন।
নবীনগর
নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: নবীনগর পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের ৩ থেকে ৫৬ মাস পর্যন্ত বেতন না পাওয়া ও রাষ্ট্রীয় কোষাগার থেকে ১০০% বেতন-ভাতা, পেনশন ও অন্যান্য সুবিধা পাওয়ার দাবিতে গতকাল দিনব্যাপী কর্মবিরতি পালন করে। পৌরসভার ক্যাশিয়ার মো. জামাল উদ্দিন এতে সভাপতিত্ব করেন। উপজেলা পৌর-আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য বোরহান উদ্দিন নসু সংহতি প্রকাশ করে বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার।
সুনামগঞ্জ
সুনামগঞ্জ প্রতিনিধি: রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা প্রদানের একদফা দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে সুনামগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল সকাল থেকে পৌরসভা প্রাঙ্গণে জড়ো হয়ে এ কর্মবিরতি পালন করে তারা। এ সময় পৌরসভা মেয়র ও কাউন্সিলরাও তাদের প্রতি পূর্ণ সমর্থন জানান।  সুনামগঞ্জ পৌরসভা অ্যাসোসিয়েশনের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজু মিয়ার পরিচালনায় কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মীর মোশাররফ হোসেন, পৌরসভার সচিব মো. শামছুদ্দিন ও সহকারী প্রকৌশলী কালী কৃষ্ণ পাল প্রমুখ।
পঞ্চগড়
পঞ্চগড় প্রতিনিধি: পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সরকারি কোষাগার হতে প্রদানের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে পঞ্চগড় পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন। গতকাল সকাল ৯টা থেকে সব কাজ বাদ দিয়ে পৌরভবনের বারান্দায় অবস্থান নেন পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা।
মাধবপুর
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: ‘বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সরকারি কোষাগার হতে প্রদানের দাবিতে’ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক সারা দেশের ন্যায় মাধবপুর পৌরসভার কর্মকর্তা কর্মচারীগণ কর্মবিরতি পালন করেছে।  
কালীগঞ্জ
কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি:  রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশনের দাবিতে কর্মবিরতি পালন করেছে ঝিনাইদহ কালীগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কর্মবিরতি দিয়ে পৌরসভা প্রধান ফটকের সামনে অবস্থান নেয়। এ সময় বাংলাদেশ পৌরসভা সার্ভিসেস অ্যাসোসিয়েশন নেতা ও পৌরসভার সচিব মস্তাক আহমেদ সভাপতিত্বে বক্তব্য রাখেন কালীগঞ্জ পৌর প্যানেল মেয়র আশরাফুল আলম আশরাফ।
রায়পুরা
রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি: সারা দেশের ন্যায় রায়পুরা পৌরসভার কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের উদ্যোগে রায়পুরা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন রাষ্ট্রীয় কোষাগার হতে প্রদানের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়েছে। কর্মবিরতি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন রায়পুরা পৌরসভা সচিব মনিরুল ইসলাম মনির, পৌরসভা সহকারী প্রকৌশলী কৃষ্ণ দয়াল রায় ও উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ আব্দুল মান্নান, কর নির্ধারক মো. জাহাঙ্গীর আলম, কার আদায়কারী মো. রোকন উদ্দিন, কনজারভেন্সি ইন্সপেক্টর মো. আশরাফুজ্জামান, উচ্চমান সহকারী মুহাম্মদ হাসান কবির, টিকাদান সুপারভাইজার খোকন মিয়া প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রবি-সোমবার সব সরকারি কলেজে কর্মবিরতি

‘বিএনপি নির্বাচনে না আসলে অস্তিত্ব সংকটে পড়বে’

আনন্দ শোভাযাত্রার রুট ম্যাপ দেখে চলাচলের অনুরোধ ডিএমপির

‘হাইকোর্টে রুল নিষ্পত্তি না হওয়ায় আমারদেশ প্রকাশে বিলম্ব হচ্ছে’

সমঝোতা স্বাক্ষরের পরও রোহিঙ্গারা প্রবেশ করছে

কাউন্টারে টিকেট নেই, দ্বিগুণ দামে মিলছে ফেসবুকে!

৭ই মার্চের ভাষণের ইউনেস্কো স্বীকৃতি সরকারিভাবে উদযাপন আগামীকাল

‘প্রধানমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে তারা গুমের সঙ্গে জড়িত’

শপথ নিলেন মানাঙ্গাগওয়া

বাণিজ্য, জ্বালানী ও যোগাযোগ খাতে সহযোগিতা নিয়ে আলোচনা

‘বিএনপির ভোট পাওয়ার মতো এমন কোনো কাজের নিদর্শন নেই’

তাজরীন ট্র্যাজেডির ৫ বছর, শেষ হয়নি বিচার

দুই দফা জানাজা শেষে নেত্রকোনার পথে বারী সিদ্দিকীর মরদেহ

রোহিঙ্গা ফেরতের চুক্তি ‘স্টান্ট’: এইচআরডব্লিউ

‘আমি হতবাক’

ডাক্তাররা বেশ প্রভাবশালী ও তদবিরে পাকা: স্বাস্থ্য প্রতিমন্ত্রী