মঠবাড়িয়ায় দুই স্কুলছাত্রীর বাল্যবিয়ে পণ্ড

বাংলারজমিন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি | ১৪ নভেম্বর ২০১৭, মঙ্গলবার
মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে রোববার রাতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো লিমা আক্তার ও লাবনী আক্তার নামের দুই স্কুলছাত্রী।
লীমা চলতি জেএসসি পরীক্ষার্থী ও লাবনী পঞ্চম শ্রেণির ছাত্রী। উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজের হস্তক্ষেপে ওই দুই স্কুলছাত্রীর বিয়ে বন্ধ করে উভয় পরিবার বাল্যবিয়ে না দিতে লিখিত অঙ্গীকারনামা আদায় করেন।
জানা গেছে, উপজেলার দধিভাঙ্গা গ্রামের মালয়েশিয়া প্রবাসী জামাল হোসেনের কন্যা জেএসসি পরীক্ষার্থী লিমা আক্তারের সঙ্গে পার্শ্ববর্তী বরগুনার বামনা উপজেলার মাহবুবুর রহমানের ছেলে ইসমাইল হোসেনের পারিবারিক সম্মতিতে বিয়ে ঠিক হয়। খবর  পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে বরপক্ষ ও বিয়ের কাজি পালিয়ে যায়। এতে জেএসসি পরীক্ষার্থী লিমা আক্তারের বাল্যবিয়ে পণ্ড হয়ে যায়।
অপরদিকে মঠবাড়িয়া পৌরসভার সবুজনগর মহল্লার বাসিন্দা লাল মিয়ার কন্যা পঞ্চম শ্রেণির ছাত্রী লাবনী আক্তারের সঙ্গে উপজেলার গুদিঘাটা গ্রামের মো. রাজু মিয়ার সঙ্গে বিয়ের কথাবার্তা চলছিল। বর ও কনের পরিবারের সম্মতিতে রোববার রাতে লাবনীকে দেখতে বরপক্ষ কনের বাড়িতে আসে। বিষয়টি জানাজানি হলে স্থানীয় সাংবাদিকরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠালে পঞ্চম শ্রেণির ওই ছাত্রীও বাল্যবিয়ে থেকে রক্ষা পায়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, দুই স্কুলছাত্রীর বাল্যবিয়ের আয়োজনের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।  সেইসঙ্গে ওই দুই পরিবার যাতে আর বাল্যবিয়ের আয়োজন না করতে পারে তার জন্য লিখিত অঙ্গীকারনামা নেয়া হয়েছে।।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘আপাতত ভাত-রুটি থেকে দূরে আছি’

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

দেখা হলো কথা হলো

দল থেকে বহিষ্কার মুগাবে

‘রোহিঙ্গাদের নির্যাতন যুদ্ধাপরাধের শামিল’

আন্ডা-বাচ্চা সব দেশে, বিদেশে কেন টাকা পাচার করবো

জেনেভায় বাংলাদেশের পক্ষে থাকবে জাপান

প্রেমিকের সঙ্গে পালাতে গিয়ে কিশোরী ধর্ষিত

আসামি ‘আতঙ্কে’ সিলেটে আওয়ামী লীগ নেতারা

ত্রাণসামগ্রী বিক্রি করছে রোহিঙ্গারা

ভারতের সঙ্গে সম্প্রীতি নষ্ট করতেই রংপুরে সংখ্যালঘুদের ওপর হামলা

সময় হলে বাধ্য হবে সরকার

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার

ব্যক্তির নামে সেনানিবাসের নামকরণ মঙ্গলজনক হবে না: মওদুদ

কায়রোয় আরব নেতাদের জরুরি বৈঠক

পুলিশি জেরার মুখে নেতানিয়াহু