মঠবাড়িয়ায় দুই স্কুলছাত্রীর বাল্যবিয়ে পণ্ড

বাংলারজমিন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি | ১৪ নভেম্বর ২০১৭, মঙ্গলবার
মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে রোববার রাতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো লিমা আক্তার ও লাবনী আক্তার নামের দুই স্কুলছাত্রী।
লীমা চলতি জেএসসি পরীক্ষার্থী ও লাবনী পঞ্চম শ্রেণির ছাত্রী। উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজের হস্তক্ষেপে ওই দুই স্কুলছাত্রীর বিয়ে বন্ধ করে উভয় পরিবার বাল্যবিয়ে না দিতে লিখিত অঙ্গীকারনামা আদায় করেন।
জানা গেছে, উপজেলার দধিভাঙ্গা গ্রামের মালয়েশিয়া প্রবাসী জামাল হোসেনের কন্যা জেএসসি পরীক্ষার্থী লিমা আক্তারের সঙ্গে পার্শ্ববর্তী বরগুনার বামনা উপজেলার মাহবুবুর রহমানের ছেলে ইসমাইল হোসেনের পারিবারিক সম্মতিতে বিয়ে ঠিক হয়। খবর  পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে বরপক্ষ ও বিয়ের কাজি পালিয়ে যায়। এতে জেএসসি পরীক্ষার্থী লিমা আক্তারের বাল্যবিয়ে পণ্ড হয়ে যায়।
অপরদিকে মঠবাড়িয়া পৌরসভার সবুজনগর মহল্লার বাসিন্দা লাল মিয়ার কন্যা পঞ্চম শ্রেণির ছাত্রী লাবনী আক্তারের সঙ্গে উপজেলার গুদিঘাটা গ্রামের মো. রাজু মিয়ার সঙ্গে বিয়ের কথাবার্তা চলছিল। বর ও কনের পরিবারের সম্মতিতে রোববার রাতে লাবনীকে দেখতে বরপক্ষ কনের বাড়িতে আসে। বিষয়টি জানাজানি হলে স্থানীয় সাংবাদিকরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠালে পঞ্চম শ্রেণির ওই ছাত্রীও বাল্যবিয়ে থেকে রক্ষা পায়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, দুই স্কুলছাত্রীর বাল্যবিয়ের আয়োজনের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।  সেইসঙ্গে ওই দুই পরিবার যাতে আর বাল্যবিয়ের আয়োজন না করতে পারে তার জন্য লিখিত অঙ্গীকারনামা নেয়া হয়েছে।।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘সম্মতি ছাড়া নারীকে স্পর্শ নয়’

‘বোতলবন্দি ভূত’ বিক্রি করতে গিয়ে আটক ৪

লালবাগে হেলে পড়েছে পাঁচতলা ভবন

রোহিঙ্গা ইস্যুতে পররাষ্ট্রমন্ত্রীর ব্রিফিং শুরু

‘আমাকে অবরুদ্ধ রাখা হয়নি’

‘ভূমির মালিকানা পার্বত্য চট্টগ্রামবাসীরই থাকবে’

জনগণ সতর্ক নজর রাখছে

ময়নাতদন্তে আত্মহত্যার লক্ষণ

কেরানীগঞ্জে প্রকৌশলী হত্যার ঘটনায় গ্রেপ্তার ৩

যে ছবি নিয়ে বাংলাদেশ-ভারত সম্পর্কে বিতর্কের ঝড়

১৩ ঘণ্টা বন্দুকযুদ্ধ, অবরুদ্ধ অবস্থার সমাপ্তি

সৌদির সঙ্গে হজ চুক্তি স্বাক্ষর সম্পন্ন

সঙ্ঘকে ধরে দিল্লির কাছে পৌঁছতে চাইছেন খালেদা

যুক্তরাষ্ট্রে সরকারি সেবা বন্ধ হওয়ায় দুর্ভোগে পর্যটকরা

‘এটি অন্যরকম অনুভূতি’

অচলাবস্থা নিয়ে দ্বিতীয় বর্ষে পা রাখলেন ট্রাম্প