শোলাকিয়া মামলায় জঙ্গি মাহফুজ তিনদিনের রিমান্ডে

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | ১৪ নভেম্বর ২০১৭, মঙ্গলবার
শোলাকিয়ায় ঈদগাহের তল্লাশি চৌকিতে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় নব্য জেএমবির ‘অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী চক্রের অন্যতম প্রধান’ আব্দুস সবুর খান হাসান ওরফে সোহেল মাহফুজ (৩৩) কে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার কিশোরগঞ্জের ১নং আমল গ্রহণকারী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইকবাল মাহমুদ এই রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও কিশোরগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আরিফুর রহমান জঙ্গিনেতা সোহেল মাহফুজকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ৭ই জুলাই গভীর রাতে চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার পুষ্কনী এলাকার ফজলুর রহমানের আমবাগানের টঙ ঘর থেকে তিন সহযোগীসহ সোহেল মাহফুজকে গ্রেপ্তার করে পুলিশ। আব্দুস সবুর খান হাসান ওরফে সোহেল মাহফুজ ওরফে মুসাফির ওরফে জয় ওরফে নূরুল্লাহ কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার সাদিপুর গ্রামের রেজাউল করিমের ছেলে।
তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সোহেল মাহফুজ শোলাকিয়া হামলার অন্যতম পরিকল্পনাকারী, ষড়যন্ত্রকারী, সহায়তাকারী, প্ররোচণাকারী ও অস্ত্রের যোগানদাতা। তাই শোলাকিয়ার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য গত ২৪ আগস্ট মামলার পূর্ববর্তী তদন্ত কর্মকর্তা মোহাম্মদ মুর্শেদ জামান আদালতে সোহেল মাহফুজকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেন।
মামলার তদন্ত কর্মকর্তা কিশোরগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আরিফুর রহমান জানান, শীর্ষ জঙ্গি সোহেল মাহফুজকে ১১ই নভেম্বর কিশোরগঞ্জ কারাগারে আনা হয়। সোমবার আদালতে তিন দিনের রিমান্ড মঞ্জুর হওয়ার পর তাকে রিমান্ডে নেয়া হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন