ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের তফসিল ঘোষণা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ২ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার
ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েটদের ২৫জন প্রতিনিধি নির্বাচন ঢাকার বাইরের ৪২টি কেন্দ্রে এবং ঢাকায় ৩টি কেন্দ্রে আগামী ৬ই জানুয়ারি, ১৩ই জানুয়ারি ও ২০ জানুয়ারি ২০১৮ অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিক্যাল ২০(১)(কে) এবং প্রথম সংবিধির ৪৬ ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তফসিল ঘোষণা করা হয়েছে।
বিজ্ঞপ্তি মোতাবেক আগামী ৬ই নভেম্বর ২০১৭ সোমবার থেকে ২০শে নভেম্বর ২০১৭ সোমবার পর্যন্ত প্রশাসনিক ভবনের ২০৭নং কক্ষ থেকে ১০০/- টাকা মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ২০শে নভেম্বর বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের নিকট মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ২৯শে নভেম্বর ২০১৭ বুধবার বেলা ১ টার মধ্যে প্রার্থী লিখিত পত্রের মাধ্যমে তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর প্রথম সংবিধির ৪৬(৯) ধারা অনুযায়ী প্রত্যেক ভোটারের নিকট ভোটার আইডি কার্ড পাঠানো হবে এবং ৪৬ (১৪) ধারা অনুযায়ী কার্ড দেখিয়ে ভোটাররা ভোট প্রদান করতে পারবেন।
ভোটদানপত্র গ্রহণ করার সময় ভোটার আইডি কার্ড পুলিং অফিসারের নিকট অর্পণ করতে হবে।
আগামী ১৫ই নভেম্বর বুধবার থেকে ৭ই ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার পর্যন্ত অফিস চলাকালীন প্রশাসনিক ভবনের ২১৪ নম্বর কক্ষ থেকে স্ব-শরীরে উপস্থিত হয়ে ভোটারগণ আইডি কার্ড সংগ্রহ করতে পারবেন। পূর্ণাঙ্গ ভোটার তালিকার চারটি খ- একত্রে নগদ ৬,৫০০/- টাকা মূল্যে প্রশাসনিক ভবনের ২০৭ নম্বর কক্ষ থেকে সংগ্রহ করা যাবে।
ঢাকার বাইরে বিভিন্ন কেন্দ্রে সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হবে এবং বেলা ১টা পর্যন্ত চলবে। আগামী ৬ই জানুয়ারি ২০১৮ শনিবার যে সব কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে তা হলো : (১) শেরপুর সরকারী কলেজ, শেরপুর (২) নেত্রকোনা সরকারী কলেজ, নেত্রকোনা (৩) শরিয়তপুর সরকারী কলেজ, শরিয়তপুর, (৪) সরকারী বঙ্গবন্ধু কলেজ, গোপালগঞ্জ (৫) শেরে বাংলা মেডিকেল কলেজ, বরিশাল (৬) আগৈলঝরা শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ, বরিশাল (৭) সরকারী সোহরাওয়ার্দী কলেজ, পিরোজপুর (৮) বরগুনা সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ, বরগুনা (৯) ঝালকাঠি সরকারী কলেজ, ঝালকাঠি (১০) পটুয়াখালী সরকারী কলেজ, পটুয়াখালী (১১) বাউফল সরকারী কলেজ, পটুয়াখালী (১২) ভোলা সরকারী কলেজ, ভোলা (১৩) লক্ষ্মীপুর সরকারী মহিলা কলেজ, লক্ষ্মীপুর (১৪) চট্টগ্রাম কলেজ, চট্টগ্রাম (১৫) ভিক্টোরিয়া সরকারী কলেজ, কুমিল্লা (১৬) ব্রাম্মণবাড়ীয়া সরকারী কলেজ, ব্রাম্মণবাড়ীয়া (১৭) চাঁদপুর সরকারী কলেজ, চাঁদপুর (১৮) চৌমুহনী সরকারী এস এ কলেজ, নোয়াখালী (১৯) এম সি কলেজ, সিলেট (২০) আযম খান সরকারী কমার্স কলেজ, খুলনা (২১) সাতক্ষীরা সরকারী মহিলা কলেজ, সাতক্ষীরা (২২) সরকারী মাইকেল মধুসূধন কলেজ, যশোর (২৩) সরকারী ভিক্টোরিয়া কলেজ, নড়াইল (২৪) সরকারী কে সি কলেজ, ঝিনাইদহ (২৫) কুষ্টিয়া সরকারী কলেজ, কুষ্টিয়া (২৬) রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী (২৭) সরকারী আযিযুল হক কলেজ, বগুড়া (২৮) সরকারী কারমাইকেল কলেজ, রংপুর এবং (২৯) সরকারী এডওয়ার্ড কলেজ, পাবনা।
আগামী ১৩ই জানুয়ারি ২০১৮ শনিবার যে সব কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে তা হলো : (১) ভাওয়াল বদরে আলম সরকারী কলেজ, চাঁন্দনা, গাজীপুর (২) নরসিংদী সরকারী কলেজ, নরসিংদী (৩) সরকারী তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ (৪) সরকারী দেবেন্দ্র কলেজ, মানিকগঞ্জ (৫) সরকারী হরগঙ্গা কলেজ, মুন্সিগঞ্জ (৬) আনন্দমোহন কলেজ, ময়মনসিংহ (৭) গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজ, ময়মনসিংহ (৮) কুমুদিনী সরকারী কলেজ, টাঙ্গাইল (৯) গুরুদয়াল সরকারী কলেজ, কিশোরগঞ্জ (১০) সরকারী আশেক মাহমুদ কলেজ, জামালপুর (১১) সরকারী রাজেন্দ্র কলেজ, ফরিদপুর (১২) রাজবাড়ী সরকারী কলেজ, রাজবাড়ী (১৩) সরকারী নাজিমউদ্দিন কলেজ, মাদারীপুর।
ঢাকার কেন্দ্রগুলোতে আগামী ২০শে জানুয়ারি ২০১৮ শনিবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন (১ থেকে ১৮০০০ পর্যন্ত আজীবন সদস্য), ছাত্র-শিক্ষক কেন্দ্র (১৮০০১ থেকে ৩৭২৩৩ পর্যন্ত আজীবন সদস্য) এবং শারীরিক শিক্ষা কেন্দ্র (৩৭২৩৪ থেকে ৪৩৯৯৭ পর্যন্ত এককালীন সদস্য)। আগামী ২১শে জানুয়ারি ২০১৮ রবিবার ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে। আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
[ফরিদ/এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রবি-সোমবার সব সরকারি কলেজে কর্মবিরতি

‘বিএনপি নির্বাচনে না আসলে অস্তিত্ব সংকটে পড়বে’

আনন্দ শোভাযাত্রার রুট ম্যাপ দেখে চলাচলের অনুরোধ ডিএমপির

‘হাইকোর্টে রুল নিষ্পত্তি না হওয়ায় আমারদেশ প্রকাশে বিলম্ব হচ্ছে’

সমঝোতা স্বাক্ষরের পরও রোহিঙ্গারা প্রবেশ করছে

কাউন্টারে টিকেট নেই, দ্বিগুণ দামে মিলছে ফেসবুকে!

৭ই মার্চের ভাষণের ইউনেস্কো স্বীকৃতি সরকারিভাবে উদযাপন আগামীকাল

‘প্রধানমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে তারা গুমের সঙ্গে জড়িত’

শপথ নিলেন মানাঙ্গাগওয়া

বাণিজ্য, জ্বালানী ও যোগাযোগ খাতে সহযোগিতা নিয়ে আলোচনা

‘বিএনপির ভোট পাওয়ার মতো এমন কোনো কাজের নিদর্শন নেই’

তাজরীন ট্র্যাজেডির ৫ বছর, শেষ হয়নি বিচার

দুই দফা জানাজা শেষে নেত্রকোনার পথে বারী সিদ্দিকীর মরদেহ

রোহিঙ্গা ফেরতের চুক্তি ‘স্টান্ট’: এইচআরডব্লিউ

‘আমি হতবাক’

ডাক্তাররা বেশ প্রভাবশালী ও তদবিরে পাকা: স্বাস্থ্য প্রতিমন্ত্রী