প্রবাসী হাসান অভির সঙ্গে ন্যানসির দ্বৈত গান

প্রবাসীদের কথা

স্টাফ রিপোর্টার: | ২৮ অক্টোবর ২০১৭, শনিবার | সর্বশেষ আপডেট: ২:১০
সিলেটের ফেঞ্চুগঞ্জের ছেলে হাসান অভি। ছোটবেলা থেকেই তার গানের জগতে বিচরণ। গান গাইতে ও শুনতে পছন্দ করতেন। এলাকার কোথাও গানের অনুষ্ঠান হলেই ছুটে যেতেন। বাজারে কোন শিল্পীর গান প্রকাশ পেলে সবার আগে তা সংগ্রহ করতেন অভি। ঘরের মধ্যেই গুনগুন করে গান গাইতেন।
হৃদয়ের মাঝে লালন করতেন দেশের খ্যাতনামা শিল্পীদের আদর্শ। স্বপ্ন দেখতেন একদিন দেশের তারকা শিল্পীদের সঙ্গে গাইবেন। শৈশব থেকে বোনা সেই স্বপ্ন নিয়েই অভির পথচলা। তবে পেশা হিসেবে সংগীতকে নয়। জীবন সংগ্রামে টিকে থাকতে ২০০৫ সালেই পাড়ি জমান কুয়েতে। সেখানে গিয়ে কিছুদিন একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। অনেক হিসাব নিকাশ কষে বুঝে উঠেন চাকরি করে শৈশবের বোনা স্বপ্ন স্বপ্নই থেকে যাচ্ছে। তখন অভি কুয়েতে গড়ে তোলেন একটি ব্যবসা প্রতিষ্ঠান। তারপর থেকে সংগীত জগতের মানুষের সঙ্গে সখ্য তৈরি হওয়ার পিছু চলা। সুযোগের অপেক্ষায় থাকতেন তিনি। কখন সেটা হাতের নাগালে এসে ধরা দেয়! ধরা দিয়েছেও অভির কাছে। শুধু তাই নয়, বাংলাদেশের জনপ্রিয় সংগীত তারকা ন্যানসি হাত ধরেই তার শৈশবের সেই লালিত স্বপ্ন পুরণ হলো। ‘ইচ্ছে করে তোমার পরাণ একটু খানি ছুঁই শীর্ষক একটি দ্বৈত গানে কন্ঠ দিয়েই অভি তার স্বপ্ন পূরণ করলেন।
নেয়ামতের কথায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন জিএম রহমান রনি। এরই মধ্যে গানটির ভিডিও নির্মাণ হয়েছে। চঞ্চল শেখের পরিচালনায় সে মিউজিক ভিডিওতে মডেলিং করেছেন অভি এবং মডেল কন্যা সুইটি। কক্সবাজার ও সিলেটের বিভিন্ন লোকেশনে গানটির ভিডিওর কাজ শেষ হয়েছে অনেক আগে। বর্তমানে গানটি বাজারে এসেছে। ইতোমধ্যে ইউটিউবেও গানটি বেশ সাড়া ফেলেছে।
উদীয়মান কন্ঠ শিল্পী হাসান অভি বলেন, দেশের তারকা কন্ঠ শিল্পী ন্যানসি সঙ্গে কাজ করে আমি খুবই আনন্দিত। আমাদের অঞ্চলের মধ্যে আমিই প্রথম এরকম একজন গুনী শিল্পীর সঙ্গে কাজ করতে পেরেছি। আশা করছি গানটি শ্রোতার কাছে ভালো লাগবে। কিছু দিনের মধ্যে বিন্দিয়া খানের সঙ্গে ‘সাক্ষী’ নামে আমার আরেকটি দ্বৈত গান বাজারে আসবে। ভালো গান করার সুযোগ পেলে আজীবন সংগীতাঙ্গনের সঙ্গে জড়িত থাকবো। এজন্য আমি সবার দোয়া কামনা করছি।
[শুভ্র/এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রোহিঙ্গা সঙ্কট সমাধানে চীনের তিন দফা প্রস্তাব

সিএনজি অটোরিকশার ৪৮ঘন্টার ধর্মঘট

শাহজালালে ৩ কোটি টাকা মূল্যের স্বর্ণসহ আটক ১

দীপিকার মাথা কাটলে পুরস্কার ১০ কোটি রুপি!

নিউ ক্যালেডোনিয়ায় ৭ মাত্রার ভূমিকম্প

কেন সৌদি আরব ও ইরান পরস্পরের প্রতিপক্ষ?

বন্দুকের নলের মুখেও ক্ষমতা ছাড়তে রাজি নন মুগাবে

তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

গেদে সীমান্তে পিতা-পুত্রের মিলন, আবেগঘন এক দৃশ্য

বিএনপির নেতার বাসার সামনে থেকে বোমা উদ্ধার

‘পুরুষের চেয়ে নারীরা বেশি যৌন নিপীড়ক’

দুদকের মামলায় গ্রেপ্তার পঙ্কজ রায়

কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন

ডাকাতি, নিরাপত্তাহীনতায় ঢাকায় ভারতীয় কোম্পানি সম্প্রসারণ পরিকল্পনা স্থগিত

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার