প্রবাসী হাসান অভির সঙ্গে ন্যানসির দ্বৈত গান

প্রবাসীদের কথা

স্টাফ রিপোর্টার: | ২৮ অক্টোবর ২০১৭, শনিবার | সর্বশেষ আপডেট: ২:১০
সিলেটের ফেঞ্চুগঞ্জের ছেলে হাসান অভি। ছোটবেলা থেকেই তার গানের জগতে বিচরণ। গান গাইতে ও শুনতে পছন্দ করতেন। এলাকার কোথাও গানের অনুষ্ঠান হলেই ছুটে যেতেন। বাজারে কোন শিল্পীর গান প্রকাশ পেলে সবার আগে তা সংগ্রহ করতেন অভি। ঘরের মধ্যেই গুনগুন করে গান গাইতেন।
হৃদয়ের মাঝে লালন করতেন দেশের খ্যাতনামা শিল্পীদের আদর্শ। স্বপ্ন দেখতেন একদিন দেশের তারকা শিল্পীদের সঙ্গে গাইবেন। শৈশব থেকে বোনা সেই স্বপ্ন নিয়েই অভির পথচলা। তবে পেশা হিসেবে সংগীতকে নয়। জীবন সংগ্রামে টিকে থাকতে ২০০৫ সালেই পাড়ি জমান কুয়েতে। সেখানে গিয়ে কিছুদিন একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। অনেক হিসাব নিকাশ কষে বুঝে উঠেন চাকরি করে শৈশবের বোনা স্বপ্ন স্বপ্নই থেকে যাচ্ছে। তখন অভি কুয়েতে গড়ে তোলেন একটি ব্যবসা প্রতিষ্ঠান। তারপর থেকে সংগীত জগতের মানুষের সঙ্গে সখ্য তৈরি হওয়ার পিছু চলা। সুযোগের অপেক্ষায় থাকতেন তিনি। কখন সেটা হাতের নাগালে এসে ধরা দেয়! ধরা দিয়েছেও অভির কাছে। শুধু তাই নয়, বাংলাদেশের জনপ্রিয় সংগীত তারকা ন্যানসি হাত ধরেই তার শৈশবের সেই লালিত স্বপ্ন পুরণ হলো। ‘ইচ্ছে করে তোমার পরাণ একটু খানি ছুঁই শীর্ষক একটি দ্বৈত গানে কন্ঠ দিয়েই অভি তার স্বপ্ন পূরণ করলেন।
নেয়ামতের কথায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন জিএম রহমান রনি। এরই মধ্যে গানটির ভিডিও নির্মাণ হয়েছে। চঞ্চল শেখের পরিচালনায় সে মিউজিক ভিডিওতে মডেলিং করেছেন অভি এবং মডেল কন্যা সুইটি। কক্সবাজার ও সিলেটের বিভিন্ন লোকেশনে গানটির ভিডিওর কাজ শেষ হয়েছে অনেক আগে। বর্তমানে গানটি বাজারে এসেছে। ইতোমধ্যে ইউটিউবেও গানটি বেশ সাড়া ফেলেছে।
উদীয়মান কন্ঠ শিল্পী হাসান অভি বলেন, দেশের তারকা কন্ঠ শিল্পী ন্যানসি সঙ্গে কাজ করে আমি খুবই আনন্দিত। আমাদের অঞ্চলের মধ্যে আমিই প্রথম এরকম একজন গুনী শিল্পীর সঙ্গে কাজ করতে পেরেছি। আশা করছি গানটি শ্রোতার কাছে ভালো লাগবে। কিছু দিনের মধ্যে বিন্দিয়া খানের সঙ্গে ‘সাক্ষী’ নামে আমার আরেকটি দ্বৈত গান বাজারে আসবে। ভালো গান করার সুযোগ পেলে আজীবন সংগীতাঙ্গনের সঙ্গে জড়িত থাকবো। এজন্য আমি সবার দোয়া কামনা করছি।
[শুভ্র/এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা

নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

তিন দিনের ধর্মঘটে এমপিওভুক্ত শিক্ষকরা

ইডিয়ট বললেন মারডক

সহায়ক সরকারের রূপরেখা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে

২৩শে ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন

বাসায় ফিরছেন মেয়র আইভী

‘আমাকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে’

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ